Anubrata Mondal: কালীপুজো, ভাইফোঁটা সবই কেটেছে জেলে, শনিবার ফের আদালতে পেশ অনুব্রতকে

Anubrata Mondal: গরু পাচার মামলায় দিনের পর দিন চাপ বাড়ছে। তাই এবার আদালতে অনুব্রত কী আর্জি জানান, সেটাই দেখার।

Anubrata Mondal: কালীপুজো, ভাইফোঁটা সবই কেটেছে জেলে, শনিবার ফের আদালতে পেশ অনুব্রতকে
অনুব্রত মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2022 | 6:40 AM

আসানসোল: গরু পাচার (Cattle Smuggling) মামলায় শনিবার ফের আদালতে পেশ করা হবে অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal)। বর্তমানে আসানসোল জেলে রয়েছেন তিনি। এদিন তাঁকে আসানসোলের বিশেষ সিবিআই আদালতে তোলা হবে। পুজোর আগে আদালতে জামিনের আবেদন খারিজ হয়েছিল গত ২১ সেপ্টেম্বর। তারপর ছিল পুজোর ছুটি। তাই আপাতত জেলেই আছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। এর মাঝে গত ২৫ অক্টোবর তাঁকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় স্বাস্থ্য পরীক্ষার জন্য। সেখানে দেখা যায়, তাঁর ওজন কমেছে ১০ কেজি।

এর মাঝে ছিল দুর্গা পূজা, কালীপূজা ও ভাইফোঁটা। জেলের মধ্যেই কেটেছে উৎসবের বিশেষ দিনগুলো।

ভাইফোঁটার দিন প্রত্যেক বন্দির জন্য মধ্যাহ্নভোজের মেনু হিসেবে ফ্রায়েড রাইস, মুরগির মাংস ও মিষ্টি রাখা হয়েছিল। জেল সূত্রে খবর, অনুব্রত মণ্ডল ফ্রায়েড রাইস, মুরগির মাংস দুপুরে খাননি। পরিবর্তে নিরামিষ খাবার খান। ফ্রায়েড রাইসের সঙ্গে পনির খান তিনি। ফিসচুলার সমস্যার কথা মাথায় রেখে মাংস খেতে চাননি বলেই সূত্রের খবর। জেলের বেশ কয়েকজন বন্দি ভাইফোঁটা পালন করেন। তবে অনুব্রতকে ফোঁটা দেননি কেউই। ভাইফোঁটায় একা একাই দিন কেটে যায় বীরভূম জেলা তৃণমূল সভাপতির।

এরই মধ্যে গরু পাচার মামলার তদন্তে আরও তৎপর হয়েছে কেন্দ্রীয় সংস্থা। অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে দিল্লি নিয়ে যাওয়ার আবেদন জানিয়েছিল ইডি। সেই আবেদন মঞ্জুর হওয়ায় আপাতত তাঁকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করা হচ্ছে। তাঁর কাছ থেকে পাচার সংক্রান্ত তথ্য জানতে তৎপর তদন্তকারীরা।

অন্যদিকে, কেন্দ্রীয় সংস্থার নজরে রয়েছেন অনুব্রত-কন্যা সুকন্যাও। বৃহস্পতিবারই দিল্লিতে ইডির অফিসে হাজিরা দেওয়ার কথা ছিল সুকন্যা মণ্ডলের। কিন্তু ওইদিন হাজিরা এড়িয়ে যান তিনি। এবার ফের দিল্লিতে ইডি দফতরে ডেকে পাঠানো হয়েছে অনুব্রত-কন্যাকে। আগামী ২ নভেম্বর সুকন্যা মণ্ডলকে ফের দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। সেই সঙ্গে অনুব্রতর হিসাব রক্ষক মনীশ কোঠারিকেও ডেকে পাঠানো হয়েছে বলে খবর। তাই এই মামলায় অনুব্রতর ওপর যে ক্রমশ চাপ বাড়ছে, তা স্পষ্ট।