Asansol TMC: অভিষেকের সভার পরই জামুড়িয়ায় তৃণমূলের গোষ্ঠীকোন্দল, ইস্যু করছে বিজেপি

Asansol TMC: সম্প্রতি খুন হয়েছেন জামুড়িয়ার দুই বিজেপি নেতা অশোক চক্রবর্তী ও রাজেন্দ্র সাউ। সেই ঘটনার প্রতিবাদে বিজেপির তরফ থেকে মহামিছিল করা হয়। এসসি বা তফশিলি মোর্চার আসানসোল সাংগঠনিক জেলাও এই মিছিলে যোগ দেন।

Asansol TMC: অভিষেকের সভার পরই জামুড়িয়ায় তৃণমূলের গোষ্ঠীকোন্দল, ইস্যু করছে বিজেপি
তৃণমূলে গোষ্ঠীকোন্দলের অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 10:47 AM

আসানসোল: তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জামুড়িয়া সফরের দু’দিন পরেই হামলার শিকার হয়েছিলেন মেয়র পারিষদ তথা জামুড়িয়া ব্লক তৃণমূল সভাপতি সুব্রত অধিকারী। তৃণমূল কর্মীরাই দলীয় কার্যালয়ে এই হামলা চালিয়েছিলেন অভিযোগ। এবার সেই জামুড়িয়াতে বিজেপির তিন বিধায়ক দলীয় কর্মীসূচিতে গিয়ে গোষ্ঠী কোন্দল উস্কে দিয়ে কটাক্ষ করলেন তৃণমূলকে। পাশাপাশি নবজোয়ারের নামে অভিষেকের বিলাসিতার সফরকেও তীব্র কটাক্ষ করেন রাহুল সিনহা, অগ্নিমিত্রা পাল।

সম্প্রতি খুন হয়েছেন জামুড়িয়ার দুই বিজেপি নেতা অশোক চক্রবর্তী ও রাজেন্দ্র সাউ। সেই ঘটনার প্রতিবাদে বিজেপির তরফ থেকে মহামিছিল করা হয়। এসসি বা তফশিলি মোর্চার আসানসোল সাংগঠনিক জেলাও এই মিছিলে যোগ দেন। রবিবার বিকালে জামুড়িয়ায় আকলপুর ব্রিজ থেকে শুরু হওয়া এই মহামিছিলের নেতৃত্বে ছিলেন বিজেপির রাজ্য নেতা রাহুল সিনহা, তফশিলি মোর্চার রাজ্য সভাপতি সুদীপ দাস, তিন বিধায়ক অগ্নিমিত্রা পাল, চন্দনা বাউরি ও লক্ষ্মণ ঘোড়ুই, বিজেপির জেলা সভাপতি দিলীপ দে, রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়-সহ অন্যরা। এই মিছিল জামুড়িয়া থানা মোড়ে এসে শেষ হয়।

মহামিছিল শেষে এক সভায় রাহুল সিনহা বিভিন্ন ইস্যুতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তার ভাইপো সাংসদ অভিষেক বন্দোপাধ্যাকে আক্রমণ করেন। তিনি বলেন, “বাংলার মানুষরা এখন অপেক্ষা করে আছেন যে, কবে, কখন এরা বিভিন্ন দুর্নীতির মাথা হিসাবে গ্রেফতার হবে। অন্য বক্তারাও রাজ্যের শাসকদলকে আক্রমণ করেন।”

কেবল আসানসোলের জামুড়িয়ায় নয়, বাঁকুড়াতেও তৃণমূলের নবজোয়ারের পরই বাঁকুড়াতেও তৃণমূলের ব্লক স্তরে বদল আসে। বাঁকুড়া জেলায় সাংগঠনিক রদবদল হয়। অভিষেকের নির্দেশেই বদলানো হল চার অঞ্চল সভাপতিকে। হঠাৎ কেন এই রদবদল, তা নিয়েও রাজনৈতিক চাপানউতোর তৈরি হয়েছে।