Bhaskar Ghosh: ভাস্কর ঘোষের বিরুদ্ধে এবার ভয়ঙ্কর নিয়ম ভাঙার অভিযোগ, রাজপথে আন্দোলন

Bhaskar Ghosh: বিক্ষোভকারী উত্তম কুমার হাজরার অভিযোগ, নিয়মিত স্কুলে আসেন না ভাস্কর ঘোষ। পঠন-পাঠন থেকেও বঞ্চিত হচ্ছে পড়ুয়ারা। তাঁর দাবি নিয়মিত স্কুলে আসতে হবে ভাস্কর ঘোষকে। পড়াশোনাও ঠিক মতো করাতে হবে।

Bhaskar Ghosh: ভাস্কর ঘোষের বিরুদ্ধে এবার ভয়ঙ্কর নিয়ম ভাঙার অভিযোগ, রাজপথে আন্দোলন
ভাস্কর ঘোষ (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 20, 2024 | 3:20 PM

দুর্গাপুর: বকেয়া ডিএ-এর দাবিতে দীর্ঘদিন ধরে রাজপথে তিনি। রাজ্য সরকারের বিরুদ্ধে ডিএ আদায়ের আন্দোলনের মুখ। কিন্তু যৌথ সংগ্রামী মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষের বিরুদ্ধে বিক্ষোভ। নিয়মিত বিদ্যালয়ে আসেন না। স্কুলে তাঁর বিষয়ের সিলেবাসও শেষ হয় না। সমস্যায় পড়তে হচ্ছে পড়ুয়াদের। এবার সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষের বিরুদ্ধেই স্কুলে বিক্ষোভ দেখাচ্ছেন  অভিভাবকরা। যদিও ভাস্করের পাল্টা বক্তব্য, তৃণমূলের মদতে এই বিক্ষোভ।

দুর্গাপুর ফরিদপুর ব্লকের ধবনি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে শিক্ষকতা করছেন ভাস্কর ঘোষ । যিনি সংগ্রামী যৌথ মঞ্চের আন্দোলনের অন্যতম মুখ। বৃহস্পতিবার বিক্ষোভের সময় ভাস্কর ঘোষ স্কুলেই ছিলেন। দুর্গাপুর ফরিদপুরের ধবনি প্রাথমিক বিদ্যালয়ে ভাস্কর ঘোষের স্কুলেই ছিলেন। আচমকা ‘ক্লাস না করে বেতন তোলা মানছি না মানবো না’ প্ল্যাকার্ড হাতে নিয়ে হাজির হন কয়েকশো অভিভাবক। স্কুলের দুই শিক্ষিকার সঙ্গে বচসায় জড়িয়ে যান অভিভাবকরা। সেসময় ভাস্কর ঘোষ বিদ্যালয়ের ভেতরেই ছিলেন। এই বিদ্যালয়ে প্রথম থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত চারটি শ্রেণি রয়েছে, কিন্তু শিক্ষক শিক্ষিকার সংখ্যা ৩।

বিক্ষোভকারী উত্তম কুমার হাজরার অভিযোগ, নিয়মিত স্কুলে আসেন না ভাস্কর ঘোষ। পঠন-পাঠন থেকেও বঞ্চিত হচ্ছে পড়ুয়ারা। তাঁর দাবি নিয়মিত স্কুলে আসতে হবে ভাস্কর ঘোষকে। পড়াশোনাও ঠিক মতো করাতে হবে। স্থানীয় তৃণমূল নেতা সোমনাথ চট্টোপাধ্যায় জানিয়েছেন, অভিভাবকদের বিক্ষোভ আন্দোলনে তৃণমূলের কোনও ভূমিকা নেই।

এদিকে এই স্কুলের শিক্ষক তথা যৌথ সংগ্রামী মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ জানিয়েছেন, অভিযোগ ভিত্তিহীন। এই বিক্ষোভে গ্রামের মানুষ কম আর বাইরের মানুষ বেশি। এর পিছনে জড়িত রয়েছে শাসকদলের হাত। এইসব করে সংগ্রামী যৌথ মঞ্চের আন্দোলনকে দমাতে চাইছে ।

দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘরুই বলেন, “লোকসভা নির্বাচনে তৃণমূল ভালো ফল করেছে সেজন্য ডিএ আন্দোলনকে অন্যদিকে ঘোরানোর চেষ্টা করছে। তাই সংগ্রামী যৌথ মঞ্চের অন্যতম মুখ ভাস্কর ঘোষের স্কুলে বহিরাগতদের সঙ্গে নিয়ে বিক্ষোভ দেখাচ্ছে তৃণমূল।”

এই প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তানিয়া চট্টোপাধ্যায় বলেন, “নিয়ম মেনেই ছুটি নিয়ে আন্দোলন করেন ভাষ্কর ঘোষ। তিনি বিদ্যালয়ের পড়ুয়াদেরও যত্ন সহকারে পড়ান।”