Fake Journalist: গাড়িতে লাগানো প্রেসের স্টিকার, স্করপিও সহ দুর্গাপুরো গ্রেফতার ভুয়ো সাংবাদিক

Fake Journalist: শুক্রবার ভোরে ওই যুবককে কাঁকসার আন্ডার পাশ এলাকা সন্দেহজনকভাবে গাড়ি নিয়ে ঘুরে বেড়াতে দেখা যায়। তখনই তাঁকে আটক করে পুলিশ।

Fake Journalist: গাড়িতে লাগানো প্রেসের স্টিকার, স্করপিও সহ দুর্গাপুরো গ্রেফতার ভুয়ো সাংবাদিক
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 9:42 PM

দুর্গাপুর: কারও গাড়িতে লাগানো ভুয়ো প্রেসের স্টিকার, কারও আবার পকেটে ভুয়ো প্রেস কার্ড। সহজ কথায় ভুয়ো সাংবাদিক পরিচয় দিয়ে ক্ষমতার অব্যহারের অভিযোগ প্রায়শই শোনা যায় একাধিক জেলা থেকে। এবার এই ছবি দেখা গেল দুর্গাপুরের কাঁকসায়। গ্রেফতার করা হল দীনেশ জানা (৩০) নামে এক ব্যক্তিকে। সূত্রের খবর, দীর্ঘদিন থেকেই এলাকায় নিজেকে সাংবাদিক ও মানবাধিকার সংগঠনের কর্মী হিসাবে পরিচয় দিত দীনেশ। স্করপিও গাড়ডিতেও প্রেসের স্টিকার লাগিয়ে যত্রতত্র ঘুরে বেড়াত। 

সূত্রের খবর, শুক্রবার ভোরে ওই যুবককে কাঁকসার আন্ডার পাশ এলাকা সন্দেহজনকভাবে গাড়ি নিয়ে ঘুরে বেড়াতে দেখা যায়। তাঁর গতিবিধি দেখে সন্দেহ হয় পুলিশের। জিজ্ঞাসাবাদ শুরু করতেই নিজেকে মানবাধিকার সংগঠনের কর্মী বলে পরিচয় দেয়। একইসঙ্গে সে একটি ইউটিউব চ্যানেলের সাংবাদিক বলেও জানায়। কিন্তু কোনও সঠিক পরিচয়পত্র দেখাতে সে দেখাতে পারেনি। এমনকী যে পরিচয়পত্র স দেখিয়েছিল সেখানেও কিছু গোলযোগ ধরা পড়ে পুলিশের চোখে। তাতেই সন্দেহ বাড়ে পুলিশের। শেষ পর্যন্ত তাঁকে গ্রেফতার করে কাঁকসা থানার পুলিশ। 

পুলিশ সূত্রের খবর, ধৃত যুবক কাঁকসার বিডিও অফিসের কাছেই দীর্ঘদিন থেকে একটি বাড়ি ভাড়া নিয়ে থাকতো। শুক্রবার ধৃত যুবককে দুর্গাপুর মহকুমা আদালতের পেশ করে কাঁকসা থানার পুলিশ। আটক করা হয়েছে প্রেস লেখা স্করপিও গাড়িটি। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০, ৪০৬, ৪৬৭, ৪৬৮ ও ৪৭১ ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতকে পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে দুর্গাপুর মহকুমা আদালত। এই যুবক যে বাড়িতে থাকতেন সেই বাড়ির মালিক আরতী মণ্ডল বলেন, “ও প্রেসে কাজ করত বলত। ছবি তুলত। ২ মাস মতো এখানে ভাড়া থাকত। একটা লোক ওর কাছে মাঝেমাঝে আসত। বলত ভগ্নিপতি। একটা মেয়ে আসত। যাকে মাসির মেয়ে বলে পরিচয় দিয়েছিল।”