Jitendra Tewari: কম্বলকাণ্ডে জিতেন্দ্রর ‘সুপ্রিম হাতিয়ারও’ কাজে লাগল না আসানসোল আদালতে, আপাতত পুলিশ হেফাজতেই

Jitendra Tewari: আসানসোল আদালতে আইনজীবী মারফত জামিনের আর্জি জানানো হয়। জামিনের আর্জি খারিজ হওয়ায় ৮ দিনের হেফাজত শেষে সোমবার জিতেন্দ্র তেওয়ারিকে আবার আসানসোল আদালতে পেশ করা হবে।

Jitendra Tewari: কম্বলকাণ্ডে জিতেন্দ্রর ‘সুপ্রিম হাতিয়ারও’ কাজে লাগল না  আসানসোল আদালতে, আপাতত পুলিশ হেফাজতেই
জিতেন্দ্র তিওয়ারি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 11:52 AM

আসানসোল: বৃহস্পতিবারও কম্বল কাণ্ডে জামিন পাননি বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tewari)। জামিনের আর্জি খারিজ হওয়ায় ৮ দিনের হেফাজত শেষে সোমবার জিতেন্দ্র তেওয়ারিকে আবার আসানসোল আদালতে পেশ করা হবে। কম্বল কাণ্ডে গত ১৯ তারিখ নয়ডা থেকে জিতেন্দ্র তিওয়ারিকে গ্রেফতার করে আসানসোল দুর্গাপুর পুলিশ। তার আগে ১৫ তারিখই জিতেন্দ্র ও কাউন্সিলর গৌরব গুপ্ত ও যুবনেতা তেজ প্রতাপ সিংয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। গ্রেফতার হতে পারেন আশঙ্কা করে সুপ্রিম কোর্টে আগাম জামিনের আবেদন করতে যাচ্ছিলেন জিতেন্দ্র। কিন্তু তাঁর আগেই রাজ্যের পুলিশের হাতে গ্রেফতার হন তিনি। তবে, বাকি দুজনের মামলা শুনে সুপ্রিম কোর্ট তাঁদের সুরক্ষাকবচ দেয়।

সুপ্রিম কোর্টের এই নির্দেশকে সামনে রেখে বৃহস্পতিবার আসানসোল সিজেএম আদালতে সওয়াল করেন জিতেন্দ্রর আইনজীবী শেখর কুণ্ডু। মঙ্গলবারের মতো বৃহস্পতিবারও আসানসোল জেলা আদালতে সিজিএম বা মুখ্য বিচারবিভাগীয় বিচারক তরুণ কুমার মণ্ডলের এজলাসে তাঁর জামিনের আবেদনের প্রেক্ষিতে দীর্ঘ সওয়াল করেন জিতেন্দ্রর আইনজীবী। মূলত প্রিন্সিপাল অব সাইলেন্স অর্থাৎ অনেক কিছু স্পষ্ট না বলে উচ্চ আদালতের জাজমেন্ট বা সুপ্রিম অর্ডার ফলো করতে হয়, এই যুক্তিকে জিতেন্দ্র জামিনের পক্ষে সামনে রেখেছিলেন আইনজীবী।

তবে, দীর্ঘ সওয়াল-জবাবের পরেও জামিন পেলেন না জিতেন্দ্র । এ দিন আদালতে হাজির ছিলেন বিজেপি লিগ্যাল সেলের জেলা কনভেনর আইনজীবী অভিজিৎ ঘটকও। তাঁদের যুক্তির পাল্টা জবাবে এই মামলায় বিশেষ সরকারি আইনজীবী বা পিপি সোমনাথ চট্টরাজ একাধিক তথ্য ও যুক্তি খাঁড়া করেন। তাঁর বক্তব্য ছিল, মামলার যা গুরুত্ব ও গতিপ্রকৃতি তাতে জিতেন্দ্র তেওয়ারিকে হেফাজতে রেখে জেরা করা পুলিশের কাছে জরুরি। বৃহস্পতিবার সওয়া তিনটে থেকে শুরু হওয়া সওয়াল-জবাব। বিকাল চারটের সময় শেষ হয়। কিন্তু সিজিএম সঙ্গে সঙ্গেই কোনও নির্দেশ দেননি। প্রায় তিন ’ঘণ্টা পরে সিজিএম তরুণ কুমার মণ্ডল জিতেন্দ্র তেওয়ারির জামিন না মঞ্জুর করেন।

সিজিএমের আগের দেওয়া নির্দেশ মতো ৮ দিনের পুলিশ হেফাজতে শেষে আগামী ২৭ মার্চ সোমবার জিতেন্দ্র তেওয়ারিকে আবার আসানসোল আদালতে পেশ করা হবে। আসানসোলের নির্দেশের পরে জিতেন্দ্র তেওয়ারির আইনজীবীরা তাঁর জামিনের জন্য দ্রুত উচ্চ আদালত অর্থাৎ কলকাতা হাইকোর্টে আবেদন করতে চলেছেন।