‘ভুয়ো ভ্যাকসিনের মতো ভুয়ো মুখ্যমন্ত্রী’, উপ-মেয়রের শাস্তির দাবিতে পুর অফিস ঘেরাও মীনাক্ষীদের

Minakshi Mukherjee: ডিওয়াইএফআইয়ের রাজ্য সভানেত্রী মিনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে আসানসোল পুরনিগমের কুলটি বোরো অফিস ঘেরাও করে বিক্ষোভ শুরু হয়। তাবাসুম আরার শাস্তির দাবি তুলে ডেপুটেশন জমা দেওয়া হয়।

'ভুয়ো ভ্যাকসিনের মতো ভুয়ো মুখ্যমন্ত্রী', উপ-মেয়রের শাস্তির দাবিতে পুর অফিস ঘেরাও মীনাক্ষীদের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jul 05, 2021 | 3:46 PM

পশ্চিম বর্ধমান: এক মহিলাকে নিজের হাতে ভ্যাকসিন দিয়েছিলেন আসানসোলের বিদায়ী ডেপুটি মেয়রের। তারপর অসুস্থতার অভিযোগ তোলেন পেশায় যৌনকর্মী ওই মহিলা। শনিবারই কুলটিতে তৃণমূলের নেত্রী তথা বিদায়ী উপ-মেয়র তবসসুম আরার হাত থেকে ভ্যাকসিন নেন তিনি। এবার সেই বিদায়ী উপ-মেয়রের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মিনাক্ষী মুখার্জীর (Minakshi Mukherjee) নেতৃত্বে কুলটি পুরঅফিস ঘেরাও করল বামেরা।

সোমবার ডিওয়াইএফআইয়ের রাজ্য সভানেত্রী মিনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে আসানসোল পুরনিগমের কুলটি বোরো অফিস ঘেরাও করে বিক্ষোভ শুরু হয়। তাবাসুম আরার শাস্তির দাবি তুলে ডেপুটেশন জমা দেওয়া হয় এদিন। পাশাপাশি দেবাঞ্জনের ভুয়ো ভ্যাকসিনকে ইস্যু করে মমতা বন্দোপাধ্যায়কে ‘ভুয়ো মুখমন্ত্রী’ বলে কটাক্ষ করেন তাঁর নন্দীগ্রামের প্রতিদ্বন্দ্বী। বলেন, হেরে যাওয়ার পরেও মুখমন্ত্রীর পদে রয়েছেন উনি।

এদিকে কুলটি পুলিশের অতি সক্রিয়তায় উত্তেজনার সৃষ্টি হয় বামেদের ঘেরাও কর্মসূচিতে। অভিযোগ, আগাম অনুমতি নেওয়া সত্ত্বেও নিয়ামতপুর ফাঁড়ির পুলিশ বাম ছাত্র যুব’র বিক্ষোভ কর্মসূচিকে বাধা দেওয়ার চেষ্টা করে। পুলিশের সঙ্গে বচসায় জড়ান মিনাক্ষী। তবে কুলটি বোরো অফিসে পদস্থ কোনও অধিকারিকের দেখা না মেলায় অফিসেই ডেপুটেশন কপি জমা দেন তাঁরা।

মিনাক্ষীর অভিযোগ, এই বিদায়ী ডেপুটি মেয়র তথা বর্তমান পুরপ্রশাসক বোর্ডের সদস্য তাবাসুম আরা অতীতেও বহু বিতর্কে জড়িয়েছেন। নিজের দলের তরফে ও পুরনিগমের তরফে শো-কজ খেয়েছেন। কিন্তু ওই পর্যন্তই। এবার তাবাসুম আরা ভুয়ো ডাক্তার সেজে কোভিড ভ্যাকসিন দিলেন! এই অনৈতিক কাজের প্রশাসনিকভাবে শাস্তি না পেলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন বাম নেত্রী।

আরও পড়ুন: তবসসুমকাণ্ডে তড়িঘড়ি শোকজ এক চিকিৎসক-দুই নার্সকে! কারণ দর্শানোর চিঠি তৃণমূলের অভিযুক্ত নেত্রীকেও 

প্রসঙ্গত, কুলটির চবকা যৌনপল্লিতে টিকাকরণ শিবির খুলেছিল আসানসোল পুরনিগম। সেখানে টিকাগ্রহণে উৎসাহ দিতে হাজির হন পুরনিগমের বিদায়ী ডেপুটি মেয়র তবসসুম আরা। অভিযোগ, নার্সের থেকে নিজের হাতে তুলে নেন টিকা ভরা ইনজেকশন সিরিঞ্জ। গ্রহীতার আসনে বসে থাকা এক মহিলার শরীরে গেঁথে দেন সেই সিরিঞ্জ। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়। কোনওরকম প্রশিক্ষণ ছাড়া কেউ কীভাবে টিকা দিতে পারেন, তা নিয়ে প্রশ্ন ওঠে। এমনকি সেখানে উপস্থিত চিকিৎসক ও দুই নার্সকে শোকজও করা হয়। পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান চিঠি ধরান তবসসুমকেও।