‘তৃতীয় ঢেউ শুধু শুভেন্দু দেখছে’, করোনাবিধির তোয়াক্কা না করে জেলা কর্মীসম্মেলন ঋতব্রতর

Ritabrata Banerjee: করোনাবিধি (Corona Guidelines) এবং সতর্কতার তোয়াক্কা না করেই চূড়ান্ত বিশৃঙ্খলার মধ্য দিয়ে শেষ হল আইএনটিটিইউসি-র (INTTUC) জেলা কর্মী সম্মেলন। করোনা বিধি নিয়ে প্রশ্ন উঠতেই ফূৎকারে উড়িয়ে দিলেন তা। সেই সঙ্গে বিরোধী নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) দিকে কটাক্ষ ছুড়ে দিলেন আইএনটিটিউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়।

'তৃতীয় ঢেউ শুধু শুভেন্দু দেখছে', করোনাবিধির তোয়াক্কা না করে জেলা কর্মীসম্মেলন ঋতব্রতর
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2021 | 10:52 PM

আসানসোল: করোনাবিধি (Corona Guidelines) এবং সতর্কতার তোয়াক্কা না করেই চূড়ান্ত বিশৃঙ্খলার মধ্য দিয়ে শেষ হল আইএনটিটিইউসি-র (INTTUC) জেলা কর্মী সম্মেলন। করোনা বিধি নিয়ে প্রশ্ন উঠতেই ফূৎকারে উড়িয়ে দিলেন তা। সেই সঙ্গে বিরোধী নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) দিকে কটাক্ষ ছুড়ে দিলেন আইএনটিটিউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, “করোনার থার্ড ওয়েভ শুধু শুভেন্দু অধিকারী বলছে, আর কেউ বলছে না।”

রবিবার আসানসোলের কল্যাণপুরে এক প্রেক্ষাগৃহে রাজ্যের মন্ত্রী মলয় ঘটক ও আইএনটিটিউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই তৃণমূল কর্মীরা কার্যত হই-হুল্লোড় শুরু করে দেয়। প্রেক্ষাগৃহের মধ্যে ঠাসাঠাসি ভিড়, বেশিরভাগ কর্মীর মুখে নেই মাস্ক। শারীরিক দূরত্ববিধি তো দূরের কথা, পা ফেলার জায়গা ছিল না সেখানে। পরিস্থিতি এমনই হয় যে সামাল দিতে মন্ত্রী ও জেলার নতুন আইএনটিটিউসি সভাপতি অভিজিত ঘটককে মাইক হাতে নিতে হয়। বারবার কর্মীদের অনুরোধ করতে হয় শৃঙ্খলাপরায়ণ হতে।

এদিকে কর্মীদের একটা বড় অংশ মঞ্চে উঠে পড়েন ছবি তোলার জন্য। নেতাদের বক্তব্য না শুনেই সেলফি তোলার জন্য হিুড়িক শুরু হয়। আসানসোলের কল্যানপুরের ওই ছোট্ট প্রেক্ষাগৃহে এদিন করোনাবিধি, শারীরিক দূরত্ববিধিকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে চলে বিশৃঙ্খলা।

এদিকে ঋতব্রত বন্দ্যোপাধ্যায় তাঁর স্বল্প বক্তব্যে এদিন বার্তা দেন, আইএনটিটিউসির ভিন্ন ভিন্ন কোনও সংগঠন থাকবে না। ট্রেড ইউনিয়নের নামে কোনও চাঁদা নেওয়া যাবে না। পার্টির প্যাড ব্যবহার করে কোনও বেআইনি কাজ করা যাবে না। দলের ৩৫ টি সাংগঠনিক জেলায় সভাপতির মধ্যে নতুন মুখ ৩২ জন। তাই তৃণমূলের এই শ্রমিক সংগঠনকে ঢেলে সাজাবার বার্তা তিনি দেন। পশ্চিম বর্ধমানে রাষ্ট্রায়ত্ত সংস্থা ইসিএল, রেল, ইস্কো ও সিএলডবলুতে কোনও আইএনটিটিইসি সংগঠন নেই। সেই সংস্থাগুলোতে লড়াই আন্দোলনের মধ্য দিয়ে শক্তি বৃদ্ধি করবে তৃণমূলের শ্রমিক সংগঠন। এমনই জানান ঋতব্রত। পাশাপাশি তিনি উল্লেখ করেন দুর্গাপুর থেকে সংগঠনের নামে বহু অভিযোগ এসেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে এদিনের পুরো পরিস্থিতি নিয়ে সংবাদমাধ্যমের প্রশ্নের মুখে পড়েন ঋতব্রত। প্রশ্ন করা হয়, কোরানার তৃতীয় ঢেউ (Corona Third Wave) আসছে বলে আশঙ্কা প্রকাশ করছেন বিশেষজ্ঞরা। কিন্তু এ দিনের এই পরিস্থিতি নিয়ে কী বলবেন? অসংগঠিত শ্রমিক সংগঠনগুলির ভ্যাকসিন নিয়েই বা তাঁদের কী পরিকল্পনা রয়েছে জানতে চাওয়া হলে আইএনটিটিইউসি রাজ্য সভাপতি তথা প্রাক্তন সাংসদ ঋতব্রতর দাবি, “করোনার থার্ড ওয়েভ শুধু শুভেন্দু অধিকারী বলছে, আর কেউ বলছে না।” একদিকে করোনাবিধির তোয়াক্কা ছাড়াই আইএনটিটিইউসি ঘিঞ্জি সভা অন্যদিকে রাজ্য সভাপতির কোরনা থার্ড ওয়েভ নিয়ে কটাক্ষ দেখলেন আসানসোলবাসী। যদিও এর আগে আসানসোলে সায়নী ঘোষের সভাতেও করোনা বিধি লঙ্ঘন করার অভিযোগ উঠেছিল। আরও পড়ুন: তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তীকে ‘পেছন থেকে হামলা’, অশান্ত ‘অর্জুন গড়’