TMC Raju Sahani: চিটফান্ড কাণ্ডে আরও চাপে TMC-র পুর চেয়ারম্যান, CBI-র ‘প্রভাবশালী’ ও ‘সুবিধাভোগী’ তত্ত্বে ফের জেল হেফাজতে রাজু

TMC Raju Sahani:৫ দিন সিবিআই হেফাজতে থাকার পর এদিন রাজু সাহানিকে আসানসোল সিজিএম আদালতে পেশ করা হয়।

TMC Raju Sahani: চিটফান্ড কাণ্ডে আরও চাপে TMC-র পুর চেয়ারম্যান, CBI-র ‘প্রভাবশালী’ ও ‘সুবিধাভোগী’ তত্ত্বে ফের জেল হেফাজতে রাজু
ছবি - জেল হেফাজতে রাজু সাহানি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2022 | 9:25 PM

আসানসোল: চিটফান্ডে আর্থিক প্রতারণা মামলায় প্রভাবশালী ও সুবিধাভোগী, এই দুই জোরালো তত্ত্বেই জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছিল রাজু সাহানির (TMC Raju Sahani)। রাজুকে ৫ দিনের হেফাজতে পেয়েছিল সিবিআই(CBI)। পাঁচদিন পর আজ সিজিও কমপ্লেক্স থেকে রাজুকে আনা হয় আসানসোল (Asansol) সিজিএম আদালতে। যদিও এদিন ফের তাঁর জামিনের আবেদন করেন আইনজীবীরা। তবে খারিজ হয়ে যায় সেই আবেদন। শেষ পর্যন্ত রাজুর ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। পরবর্তী হাজিরা ২২ সেপ্টেম্বর।

চিটফান্ডের টাকা লেনদেনের অভিযোগে গ্রেফতার হয়েছেন হালিশহর পুরসভার চেয়ারম্যান তথা তৃণমূল নেতা রাজু সাহানি। অথচ তিনি নাকি জানতেনই না, চিটফান্ডের টাকা তাঁর হাতে এসেছিল। গত শনিবার আসানসোল সিজিএম আদালতে রাজু সাহানিকে পেশ করা হলে সওয়াল-জবাবে এমনই দাবি করেছিলেন তাঁর আইনজীবী। যদিও সিবিআইয়ের তরফে প্রভাবশালী তত্ত্বের পক্ষে ধারাল যুক্তি খাড়া করা হয়। তাতেই খারিজ হয় রাজু সাহানির জামিনের আবেদন। ওইদিন অবশ্য রাজুর বাড়ি থেকে উদ্ধার নগদ ৮০ লক্ষ টাকা, প্রচুর সম্পত্তির নথি, থাইল্যান্ডের ব্যাংকে একাউন্টের হদিস ও বেআইনি আগ্নেয়াস্ত্র উদ্ধারের কোনও সিজারলিস্ট জমা করেনি সিবিআই।

প্রসঙ্গত, যে চিটফান্ড সংস্থার সঙ্গে তাঁর নাম জড়িয়েছে, তার মালিক সৌম্যরূপ ভৌমিক এখনও পলাতক। তাঁর নাগাল পেতে রাজু সাহানিকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নেয় সিবিআই। ২০১৪ সালে বর্ধমান সনমার্গ  ওয়েলফেয়ার সোসাইটির নামে কুলটি থানায় চারটি আর্থিক প্রতারণার মামলা হয়। পরবর্তীতে রাজ্যজুড়েই এই সংস্থার নামে একাধিক আর্থিক প্রতারণার মামলা দায়ের হতে থাকে। ২০১৮ সালে উচ্চ আদালতে নির্দেশে এই চিটফান্ড প্রতারণার মামলার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। ইতিমধ্যেই এই চিটফান্ড সংস্থার ডিরেক্টর সিএস সাজাদ গ্রেপ্তার হয়েছেন। ১৮ মাস জেলে থাকার পর সদ্য জামিনে মুক্ত হয়েছেন তিনি। তবে সংস্থার চেয়ারম্যান সৌমরুপ ভৌমিক তিনি এখনো পলাতক। এই সৌমরূপের সঙ্গেই আর্থিক লেনদেনের অভিযোগ রয়েছে রাজু সাহানির বিরুদ্ধে।