Crime: প্রসাদ খেয়ে বেহুঁশ বাড়ি মালিকের পরিবার, লুঠপাট চালিয়ে পগার পার ভাড়াটিয়া!

Asansol: বাড়ির মালিক সহ পরিবারের লোকজনকে মাদক মেশানো প্রসাদ খাইয়ে টাকা গয়না লুঠ করে চম্পট দিল এক 'ভুয়ো' ফকির।

Crime: প্রসাদ খেয়ে বেহুঁশ বাড়ি মালিকের পরিবার, লুঠপাট চালিয়ে পগার পার ভাড়াটিয়া!
গৃহস্থের বাড়িতে ডাকাতির অভিযোগ পুলিশের বিরুদ্ধে। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 8:54 PM

আসানসোল: বাড়ির মালিক সহ পরিবারের লোকজনকে মাদক মেশানো প্রসাদ খাইয়ে টাকা গয়না লুঠ করে চম্পট দিল এক ‘ভুয়ো’ ফকির। জরিবুটি বিক্রেতা ওই ফেরিওয়ালা ঝাঁড়ফুক করত ও নিয়ামতপুরে নবিনগরে বাড়ি ভাড়া নিয়ে থাকত বলে খবর। সোমবার সেই ভাড়াটে ফেরিওয়ালা তার বাড়ি মালিকের বাড়িতেই লুঠপাট করে বলে অভিযোগ। জানা গিয়েছে, পরিবারের মঙ্গলকামনার নামে বাড়ির মালিক আফজল আনসারির বৃদ্ধা মা, স্ত্রী, শ্যালক, শ্যালকের স্ত্রী— সবাইকে মাদক মেশানো প্রসাদ খাইয়ে পালিয়ে যায় মহম্মদ মইনুর নামে ওই ‘ভুয়ো’ ফকির।

পরিবারের অভিযোগ, পেয়ারা পাতার রসের সঙ্গে মাদক মেশানো দ্রব্য খাইয়ে বাড়িওয়ালার ৪ সদস্যকে বেহুঁশ করে ঘরে লুঠপাট চালায় ওই ফকিরের। রবিবার রাতে এই ঘটনাটি ঘটেছে। সোমবার দুপুরে ৪ জনকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে পাঠানো হয়। জানা গিয়েছে মাত্র দু’দিন আগেই মঈনুর বাড়ি ভাড়া নিয়ে বসবাস শুরু করেছিল জনৈক আফজল আনসারির বাড়িতে।

জানা গিয়েছে, বাড়িওয়ালা আফজল আনসারি রবিবার রাতে বাড়িতে ছিলেন না। তিনি আসানসোলে একটি বেসরকারি সংস্থায় সিকিউরিটি গার্ডের কাজ করেন। বেলা পর্যন্ত তাঁর বাড়ির লোকজনদের সাড়া না মেলায় প্রতিবেশীরা বাড়ির মালিককে খবর দেন। প্রতিবেশীরা দেখেন ঘরের মধ্যে অচৈতন্য অবস্থায় পড়ে আছে বাড়ির মালিকের বৃদ্ধা মা মেহেরুননিসা, স্ত্রী তাহের পরভীন, শ্যালক মকসুদ ও শ্যালকের স্ত্রী জুভেদা খাতুন। তাঁর তিন বছরের ছেলে ঘরে ঘুমিয়ে ছিলেন। প্রতিবেশীরা দেখেন ঘরের জিনিস সব এলোমেলো হয়ে পড়ে আছে। এরপর খবর দেওয়া হয় কুলটি থানার নিয়ামতপুর ফাঁড়িতে। খবর পেয়ে ছুটে আসে পুলিশ। চারজনকে সঙ্গে সঙ্গে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে তিনটি স্মার্ট ফোন, লক্ষাধিক টাকার গয়না ও নগদ দেড় হাজার টাকা লুঠ হয়েছে। ওই ভাড়াটিয়ার এখনও খোঁজ মেলেনি।

পুলিশ সূত্রে খবর, দিন দুয়েক আগে মুর্শিদাবাদের বাসিন্দা নিজের নাম মইনুর বলে এক যুবক ওই বাড়িতে ভাড়া নিতে আসে। ওই যুবক ফেরিওয়ালা ও ঝাঁড়ফুকের কাজ করে বলে দাবি করে। নিজের ফোন নম্বর দিলেও, ওই যুবক নিজের কোন পরিচয়পত্র বাড়ির মালিককে দেয়নি। এদুকে আফজলের সংসারে কিছু সমস্যা হচ্ছিল। সেই কারণে বাড়ি মালিকের স্ত্রী তাহের পরভীন ভাড়াটিয়া কিছুটা বাধ্য হয়েই ভাড়া দেন বাড়ি।  তার পর জরিবুটির নামে রবিবার রাতেই ওই যুবক পরিকল্পনা করেই চারজনকে মাদক বা ঘুমের ওষুধ জাতীয় কিছু খাইয়ে বেহুঁশ করে সবকিছু নিয়ে বেপাত্তা হয়ে যায়। তার খোঁজে তল্লাশি চলছে।

আরও পড়ুন: Funeral of Satpal Rai: শেষকৃত্য সম্পন্ন হল সতপল রাইয়ের, উপস্থিত ছিলেন রাজু বিস্তা, গৌতম দেব

আরও পড়ুন: Birbhum: করোনা কেড়েছে পড়াশোনা, স্কুলছুট ভাই বেচছে পেয়ারা, বোন শাড়ি!