Asansol: বার্নপুর স্টিল প্লান্টের দিক থেকে ভয়াবহ বিস্ফোরণের শব্দ, কী ঘটল হঠাৎ?

Burnpur: সূত্রের খবর, একটি প্রাইভেট সংস্থা এই স্টক ইয়ার্ডটি চালায়। অভিযোগ, এখানে জমা থাকে কারখানার রিজেকটেড ফ্লাইঅ্যাশ। খবর পেয়ে স্টিলপ্ল্যান্টের নিজস্ব অগ্নিনির্বাপক যন্ত্র নিয়ে আসা হয়। তিনটি ইঞ্জিন এনে আগুন নিয়ন্ত্রণ করা হয়।

Asansol: বার্নপুর স্টিল প্লান্টের দিক থেকে ভয়াবহ বিস্ফোরণের শব্দ, কী ঘটল হঠাৎ?
এভাবেই জ্বলছিল আগুন। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2024 | 6:47 PM

আসানসোল: ভোটের আবহে ভয়ঙ্কর শব্দে কেঁপে উঠল বার্নপুর স্টিল প্ল্যান্ট লাগোয়া এলাকা। হঠাৎ করে এমন বিস্ফোরণের শব্দে তুমুল হইচই শুরু হয়ে যায় এলাকায়। শুধু বিস্ফোরণই নয়, সঙ্গে দাউ দাউ করে আগুনও জ্বলতে থাকে। পরে দেখা যায় বার্নপুর স্টিল প্ল্যান্ট লাগোয়া স্ক্র্যাপ গোডাউন বা স্টক ইয়ার্ড থেকে এই আগুন বেরিয়ে আসছে।

সূত্রের খবর, একটি প্রাইভেট সংস্থা এই স্টক ইয়ার্ডটি চালায়। অভিযোগ, এখানে জমা থাকে কারখানার রিজেকটেড ফ্লাইঅ্যাশ। খবর পেয়ে স্টিলপ্ল্যান্টের নিজস্ব অগ্নিনির্বাপক যন্ত্র নিয়ে আসা হয়। তিনটি ইঞ্জিন এনে আগুন নিয়ন্ত্রণ করা হয়।

তবে বিস্ফোরণ কী কারণে হল তা এখনও জানা যায়নি। কর্তৃপক্ষের দাবি, অতিরিক্ত গরমের কারণে আগুন লেগে গিয়েছে। খুব বড় আগুনও নয়। কোনও ক্ষয়ক্ষতিও হয়নি। কিন্তু এখানে ফায়ার এনওসি ছিল কি না তা নিয়ে প্রশ্ন আছে। যদিও কর্তৃপক্ষের দাবি, এমনও কোনও কাজ এখানে হয় না, যার জন্য ফায়ার এনওসি প্রয়োজন। এক প্রত্যক্ষদর্শীর কথায়, “আমরা বিকট শব্দ শুনে ছুটে আসি। মনে হল যেন বিস্ফোরণ হল। একজন বলল বোধহয় গ্যাস সিলিন্ডার ফেটেছে।” অভিযোগ, ঘটনাস্থলে প্রচুর দাহ্যবস্তু ছিল। সে কারণে আগুন কিছুটা ভয়াবহ হয়ে ওঠে।