Debra family: ‘মুখ্যমন্ত্রী শাস্তি দিয়েছেন’, হুমায়ুনের মন্ত্রিত্ব যেতেই খুশির হাওয়া ডেবরার আদিবাসী পরিবারে

Humayun Kabir: কারিগরি দফতরের মন্ত্রী থেকে সরিয়ে দেওয়া হয়েছে হুমায়ুনকে। এই খবর আসতেই তাঁদের নৈতিক জয় হয়েছে বলে মনে করছেন আদিবাসী পরিবারের সদস্যরা।

Debra family: ‘মুখ্যমন্ত্রী শাস্তি দিয়েছেন’, হুমায়ুনের মন্ত্রিত্ব যেতেই খুশির হাওয়া ডেবরার আদিবাসী পরিবারে
ডেবরার আদিবাসী পরিবার
TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

Aug 04, 2022 | 6:20 PM

ডেবরা: রাজ্যের মন্ত্রিসভায় রদবদল করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই রদবদলে কারিগরি মন্ত্রীর পদ থেকে সরতে হয়েছে ডেবরার বিধায়ক হুমায়ুন কবিরকে। হুমায়ুন মন্ত্রী থাকারপ সময়ই তাঁৎ বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছিলেন ডেবরা ব্লকের ব্রাহ্মণ শাসন গ্রামের এক যুবতী। চাকরি দেওয়ার নামে কলকাতায় নিয়ে গিয়ে তাঁকে মন্ত্রীর বাড়ির পরিচারিকার কাজ করানোর অভিযোগ করেছিলেন আদিবাসী পরিবারের ওই যুবতী। হুমায়ুনের মন্ত্রিত্ব যাওয়ার পর থেকেই খুশি ওই আদিবাসী পরিবার। মমতা বন্দ্যোপাধ্যায়কে এ জন্য ধন্যবাদও জানিয়েছেন তাঁরা।

পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের, ব্রাহ্মণ শাসন গ্রামের যুবতী সবিতা লায়েক। তাঁর বাবার নাম তাপস লায়েক পেশায় দিনমজুর। সবিতাকে চাকরি দেওয়ার জন্য এলাকার তৃণমূল নেতাকে বলেছিলেন। ওই তৃণমূল নেতার থেকেই খবর যায় হুমায়ুনের কাছে। অভিযোগ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ওই আদিবাসী যুবতীকে নিজের কলকাতার বাড়িতে নিয়ে এসেছিলেন হুমায়ুন। সেখানে রেখে ওই যুবতীকে হুমায়ুন ও তাঁর স্ত্রী পরিচারিকার কাজ করান বলে অভিযোগ। প্রায় আড়াই মাস এ ভাবেই থাকতে হয়েছিল ওই যুবতীকে। সেখান থেকে পালিয়ে গ্রামে ফিরে হুমায়ুনের বিরুদ্ধে ডেবরা থানায় অভিযোগ করেছিল ওই আদিবাসী পরিবার। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। থানায় অভিযোগ দায়ের করার পর থেকেই লাঞ্ছনা সহ্য করতে হয়েছে বলে অভিযোগ ওই পরিবারের। মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করে পুলিশি হুমকির মুখেও পড়তে হয়েছিল বলে অভিযোগ ওই পরিবারের।

ইতিমধ্যেই কারিগরি দফতরের মন্ত্রী থেকে সরিয়ে দেওয়া হয়েছে হুমায়ুনকে। এই খবর আসতেই তাঁদের নৈতিক জয় হয়েছে বলে মনে করছেন আদিবাসী পরিবারের সদস্যরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এ জন্য তাঁরা ধন্যবাদও জানিয়েছেন। এ নিয়ে সবিতা বলেছেন, “চাকরি দেওয়ার নামে আমার উপর অচ্যাচার করেছিল মন্ত্রী ও মন্ত্রীর স্ত্রী। যাঁরা অন্যায় করেছেন তাঁদের শাস্তি দিয়েছেন মুখ্যমন্ত্রী। এ রকম মুখ্যমন্ত্রী থাকলে রাজ্যের মানুষের কোনও কষ্ট থাকবে না।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla