Paschim Medinipur: উপপ্রধানকে সঙ্গে নিয়ে পঞ্চায়েত অফিসে তালা বিজেপির

TMC-BJP: এই পঞ্চায়েতে সাতটি আসন বিজেপির এবং পাঁচটি আসন তৃণমূলের।

Paschim Medinipur: উপপ্রধানকে সঙ্গে নিয়ে পঞ্চায়েত অফিসে তালা বিজেপির
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 7:16 PM

পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুরের শালবনি ব্লকে গরমাল গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে বিভিন্ন কাজে দুর্নীতির অভিযোগে সরব বিজেপি শিবির। সেই অভিযোগ নিয়ে এদিন পঞ্চায়েত অফিসে আরটিআই-এর আবেদন জনা দিয়ে গিয়েছিলেন এলাকার বিজেপি নেতারা। কিন্তু সেই আরটিআই এর আবেদন জমা না নেওয়ায় বাড়ে অসন্তোষ। পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দিলেন বিজেপি নেতৃত্ব। সঙ্গে ছিলেন পঞ্চায়েতের উপপ্রধানও। উল্লেখ্য, এই পঞ্চায়েতের প্রধানের আসনটি তফসিলি জাতি সংরক্ষিত। তাই বিজেপি পঞ্চায়েতে জিতলেও প্রধানের পদে রয়েছেন তৃণমূলের প্রার্থী। এই পঞ্চায়েতে সাতটি আসন বিজেপির এবং পাঁচটি আসন তৃণমূলের। তফসিলি জাতি সংরক্ষিত আসন হওয়ায় সেখানে প্রধানের পদে বসেন তৃণমূলের নিতাই ভূঁইয়া। আর সেই প্রধানের বিরুদ্ধেই যত অভিযোগ বিজেপির।

এলাকার বিজেপি নেতৃত্ব বলছে, এই অসন্তোষ দীর্ঘদিনের। এলাকার মানুষজন প্রধানকে দেখতে পান না। কোনও অভিযোগ জানাতে গেলেও প্রধানের দেখা পাওয়া যায় না। টেন্ডার থেকে শুরু করে একাধিক ক্ষেত্রে দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ বিজেপির। নিশানায় পঞ্চায়েত প্রধান ও তাঁর সাগরেদরা। বিজেপি বলছে, ‘এই অঞ্চলটি কাটমানি খাওয়ার একটি ভাণ্ডারে পরিণত হচ্ছে। এটি একটি ঘুঘুর বাসায় পরিণত হয়েছে। তাই আজ তালা লাগিয়ে দেওয়া হয়েছে। তালা লাগানো কোনও সমাধান নয়। সমাধান হল পঞ্চায়েত অফিস ঠিকঠাক চালানো। কিন্তু যাঁরা প্রতিবাদ জানিয়েছেন, তাঁরা নিরুপায় হয়ে এই কাজ করেছেন।’ প্রশাসন যাতে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখে, সেই আবেদন জানাচ্ছেন বিজেপি নেতারা।

যদিও বিজেপি শিবিরের থেকে পঞ্চায়েত অফিসে তালা লাগিয়ে দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তৃণমূল শিবির বলছে, ‘ বিজেপি হনুমানের দল। গুন্ডামি, ডাকাতি, বদমায়েশি করাই এদের কাজ। সেই কারণেই এই কাজ করেছে তারা। মানুষই এর বিচার করবে।’ সব মিলিয়ে পঞ্চায়েত অফিসে তালা ঝোলানোকে কেন্দ্র করে সরগরম এলাকার রাজনৈতিক মহল। চলছে আক্রমণ, প্রতি আক্রমণের পালা। এখন দেখার পরবর্তীকে ঘটনা পরম্পরা কোন দিকে মোড় নেয়।