‘টিকা না পেলে ঝাঁটা দিয়ে পেটাব, জামা খুলে দেব’, পুলিশকেই হুমকি টিকাপ্রাপকের!

COVID Vaccination: টিকাপ্রাপকদের অভিযোগ, সকাল থেকে দীর্ঘলাইনে দাঁড়িয়েও মেলেনি। কখনও বলা হয়েছে টিকা দেওয়া হবে, অপেক্ষা করতে হবে। কখনও বা বলা হয়েছে, টিকা কেবল ষাটোর্ধ্বদেরই দেওয়া হবে

'টিকা না পেলে ঝাঁটা দিয়ে পেটাব, জামা খুলে দেব', পুলিশকেই হুমকি টিকাপ্রাপকের!
বিক্ষোভকারী মহিলা, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2021 | 9:21 PM

পশ্চিম মেদিনীপুর: টিকা (COVID Vaccination) না পেয়ে  কর্তব্যরত পুলিশ কর্মীদের হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন এক টিকাপ্রাপক। বৃহস্পতিবার ঘাটাল হাসপাতালের টিকাকেন্দ্রের এই চাঞ্চল্যকর ছবিটি সামনে আসে। সেখানে টিকাপ্রাপক এক মহিলা সরাসরি পুলিশ কর্মীদের কার্যত হুমকি দিয়ে বলেন, ”টিকা না পেলে ঝাঁটা দিয়ে পেটাব, জামা খুলে দেব।”

টিকাপ্রাপকদের অভিযোগ, সকাল থেকে দীর্ঘলাইনে দাঁড়িয়েও মেলেনি। কখনও বলা হয়েছে টিকা (COVID Vaccination) দেওয়া হবে, অপেক্ষা করতে হবে। কখনও বা বলা হয়েছে, টিকা কেবল ষাটোর্ধ্বদেরই দেওয়া হবে। ফলে লাইনে দাঁড়িয়েও রীতিমতো বিভ্রান্ত হয়েছেন তাঁরা। বাধ্য হয়েই নিজেদের ক্ষোভ উগড়ে দিয়েছেন কর্তব্যরত পুলিশ কর্মীদের উপর। ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে ঘাটাল মহকুমা হাসপাতালে।

টিকাপ্রাপক এক মহিলার কথায়, “আমরা সকাল থেকে এসে দাঁড়িয়ে রয়েছি। সকাল সাতটা থেকে লাইন দেওয়ার পর জানতে পারি কেবল ৬০ বছর পেরলেই টিকা মিলবে। নয়ত, টিকা পাওয়া যাবে না। আমরা তাহলে কোথায় যাব! সকাল থেকে দাঁড়িয়ে রয়েছি। কখনও বলছে সবাইকে টিকা দেওয়া হবে, কখনও বলছে টিকা দেওয়া হবে না। সত্তর জনকে টিকা (COVID Vaccination) দেওয়ার পর বলা হল আর টিকা দেওয়া হবে না। এদিকে আমরা সকাল থেকে এসে দাঁড়িয়ে রয়েছি।”

পাল্টা, কর্তব্যরত পুলিশ আধিকারিকদের অভিযোগ, টিকা না পেয়ে রূপালি দত্ত নামে  এক টিকাপ্রাপক হাসপাতালের সামনেই চিত্‍কার করতে শুরু করেন। এমনকি পুলিশ কর্মীদের মারধর করে জামা খুলে নেওয়ার হুমকি দেন। অভিযোগ, ওই মহিলা বিভিন্নভাবে হেনস্তা করেছেন পুলিশকর্মীদের। এক পুলিশ আধিকারিক বলেন, “আমাদের এক পুলিশ আধিকারিককে ওই রূপালি দত্ত নামের মহিলা কার্যত আমাদের হুমকি দিয়ে বলেন, ‘টিকা না পেলে ঝ্যাঁটা  দিয়ে পেটাব, জামা খুলে নেব’। আমরা হাসপাতালের সামনে ডিউটি দিচ্ছিলাম। বারবার চুপ করতে বললেও ওই মহিলা থামেননি।” যদিও, টিকা-বিভ্রাটের কারণে ওই মহিলাকে ছেড়ে দেওয়া হয়।

পাল্টা রূপালি দত্ত নামের ওই টিকাপ্রাপক বলেন, “আমরা সকাল থেকে এসে দাঁড়িয়ে রয়েছি। এখন বলছে কলকাতায় গিয়ে টিকা নিতে। এও কি সম্ভব নাকি! আমি কেন খামখা কেন টিকা নিতে যাব! আমাকে ওই পুলিশ অফিসার বলছে, ‘গায়ে হাত দিয়ে দেখান।’ এত বড় সাহস! আবার বলছে আমার ছবি মিডিয়ায় ছেড়ে দেবে। থানায় আটকে রাখবে! করতে আসুক এমন কিছু, আমিও দেখে নেব।”

উল্লেখ্য, টিকা নিয়ে এই বিতর্ক নতুন নয়। রাজ্যে একের পর এক টিকাকরণকে কেন্দ্র করে বিতর্কের ছবি সামনে এসেছে। সম্প্রতি, টিকা নিতে গিয়ে ধুপগুড়িতে পদপিষ্ট হয়েছেন ২৯। বারাসাতের টিকাকেন্দ্রেও স্বজনপোষণের অভিযোগ উঠে এসেছে। একের পর এক টিকাকেন্দ্রে কেন এইভাবে বিক্ষোভের ছবি সামনে আসছে? গাফিলতি কোথায়? তা নিয়ে প্রশ্ন তুলছে রাজ্য়ের সংশ্লিষ্ট মহল। আরও পড়ুন: গাড়ির চালকের সঙ্গে ‘সম্পর্ক’, আদালতে আত্মসমর্পণ বিজেপি বিধায়ক চন্দনার