Cyber Crime: ATM কার্ডের পিন জেনারেট করতে গিয়েছিলেন, মুহূর্তে অ্যাকাউন্ট থেকে উধাও অর্ধ লক্ষ টাকা

Cyber Crime: ঘটনাকে ঘিরে চাঞ্চল্য পশ্চিম মেদিনীপুরের দাসপুরে। ঘটনার তদন্ত শুরু করেছে দাসপুর থানার পুলিশ।

Cyber Crime: ATM কার্ডের পিন জেনারেট করতে গিয়েছিলেন, মুহূর্তে অ্যাকাউন্ট থেকে উধাও অর্ধ লক্ষ টাকা
দাসপুরে এটিএম কার্ড নিয়ে প্রতারণা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 10:29 AM

পশ্চিম মেদিনীপুর: এটিএম কার্ডের পিন জেনারেট করতে গিয়ে বিপত্তি। অ্যাকাউন্ট থেকে গায়ে প্রায় অর্ধ লক্ষ টাকা। ঘটনাকে ঘিরে চাঞ্চল্য পশ্চিম মেদিনীপুরের দাসপুরে। ঘটনার তদন্ত শুরু করেছে দাসপুর থানার পুলিশ। এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকেই গ্রেফতার করা হয়নি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দাসপুরের বাসিন্দা সুদর্শন সাউ নামে এক ব্যক্তি এটিএম-এ কার্ডের পিন জেনারেট করতে গিয়েছিলেন। সে সময় ওই কাউন্টারের অন্যান্য মেশিনে আরও তিন চার জন ছিলেন। ওই ব্যক্তির বয়ান অনুযায়ী, কোনওভাবে পিন জেনারেট করার সময়ে কার্ড বদল হয়ে যায়। সুদর্শন অন্য মনস্ক হয়ে অন্য একটি কার্ড নিয়ে চলে আসেন। কাউন্টারে নিজের এটিএম কার্ড ছেড়ে আসেন।

বাড়িতে চলে আসার পর হঠাৎ তিনি লক্ষ্য করেন, তাঁর মোবাইলে একটি মেসেজ ঢুকল। তাতে দেখাচ্ছিল ৯হাজার টাকা অ্যাকাউন্ট থেকে তোলা হয়েছে। সেসময় তিনি কার্ডটি দেখতেই বুঝতে পারেন নিজের কার্ড কাউন্টারেই ফেলে এসেছেন। ফিরে গিয়ে দেখেন, কাউন্টার ফাঁকা। কিছুক্ষণের মধ্যেই তাঁর মোবাইল নম্বরে পরপর মেসেজ ঢুকতে থাকে। তাঁর কার্ডের বদলে রয়েছে বিশ্বনাথ পণ্ডিত নামে এক ব্যক্তির এটিএম কার্ড।

বেশ কয়েক দফায় ওই অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার টাকা তোলা হয়েছে। ঘাটালের একটি পেট্রল পাম্প থেকে ৭৪০ টাকার তেল কেনা হয়েছে। পুরো ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে এলাকায়। পেট্রলপাম্পটির সিসিটিভি ফুটেজ দেখে ওই ব্যক্তিকে চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে। তদন্ত শুরু করেছে দাসপুর থানার পুলিশ।

এক স্থানীয় বাসিন্দা বলেন, “এটিএম কার্ডটার পিন জেনারেট করতে গিয়েছিলাম। কী থেকে কী হল বুঝতে পারছি না। পুলিশকে সবটা জানিয়েছে। অনেক কষ্ট করে টাকা জমিয়েছিলাম। পরপর টাকা তোলা হয়েছে।”