‘দিদি প্রধানমন্ত্রী হতে দিল্লি গিয়েছেন, তাতেই বন্যা!’ জলে ঢাকা ঘাটাল থেকে কটাক্ষ দিলীপের

Dilip Ghosh: আগামী ২০২৪ সালের লোকসভা ভোটকে সামনে রেখে সলতে পাকাতে শুরু করেছে বিজেপি বিরোধী দলগুলি। তাতে অন্যতম প্রধান ভূমিকা নিতে চলেছেন তৃণমূল নেত্রী। ইতিমধ্যে বিজেপি শাসিত অসম, ত্রিপুরা, উত্তর প্রদেশ থেকে বাম শাসিত কেরলে নিজেদের সংগঠন মজবুত করতে হাত লাগিয়েছে তৃণমূল।

'দিদি প্রধানমন্ত্রী হতে দিল্লি গিয়েছেন, তাতেই বন্যা!' জলে ঢাকা ঘাটাল থেকে কটাক্ষ দিলীপের
মমতাকে নিশানা দিলীপের, ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 5:42 PM

পশ্চিম মেদিনীপুর: “দিদি প্রধানমন্ত্রী হতে দিল্লি গিয়েছেন, তাতেই বন্যা। তার থেকে প্রধানমন্ত্রী না হওয়াই ভাল।” বন্যা বিধ্বস্ত ঘাটাল পরিদর্শন করতে এসে এমনই কটাক্ষপূর্ণ মন্তব্য করলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

শনিবার বন্যা কবলিত ঘাটাল এলাকা পরিদর্শনে আসেন বিজেপি রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। শনিবার দুপুরের পর তিনি হাজির হন। তাঁর সঙ্গে ছিলেন এলাকার বিধায়ক শীতল কপাট। নৌকা করে বন্যা কবলিত আজবনগর গ্রাম এলাকায় হাজির হন তিনি। সেখানে ত্রাণশিবিরে থাকার লোকজনকে ত্রাণ সামগ্রী বিলি করে অন্য গ্রামের উদ্দেশে রওনা দেন।

সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিভিন্ন বিষয়ে নিশানা করেন তিনি। রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে চলছে একে অপরকে দোষারোপ। এই প্রসঙ্গ তুলে মমতার দিল্লি সফরকে কটাক্ষ করেন দিলীপ। বলেন, কিছুদিন আগে তৃণমূল নেত্রী দিল্লি গিয়েছিলেন। তখনই রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। তাই তাঁর প্রধানমন্ত্রী না হওয়াই ভাল।

উল্লেখ্য, আগামী ২০২৪ সালের লোকসভা ভোটকে সামনে রেখে সলতে পাকাতে শুরু করেছে বিজেপি বিরোধী দলগুলি। তাতে অন্যতম প্রধান ভূমিকা নিতে চলেছেন তৃণমূল নেত্রী। ইতিমধ্যে বিজেপি শাসিত অসম, ত্রিপুরা, উত্তর প্রদেশ থেকে বাম শাসিত কেরলে নিজেদের সংগঠন মজবুত করতে হাত লাগিয়েছে তৃণমূল। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হচ্ছে মমতাকে প্রধানমন্ত্রী করা নিয়ে প্রচার। আর এই প্রেক্ষিতেই কটাক্ষ ছুড়ে দিলেন দিলীপ। যদিও গত লোকসভা ভোটের আগে বাংলা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হলে ভালই হবে বলে মন্তব্য করতে শোনা গিয়েছিল দিলীপের মুখে। যদিও পরে তিনি এর ব্যাখ্যায় বলেন, এটা ছিল তীর্যক মন্তব্য।

পশ্চিম মেদিনীপুরের ঘাটাল বিধানসভায় বিজেপির দখলে। স্থানীয় বিজেপি বিধায়ক শীতল কপাটকে সঙ্গে নিয়ে বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে ত্রাণ বিলি করেন দিলীপ। সেখান থেকে করোনা ভ্যাকসিন সরবরাহ ও ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বিভিন্ন কটাক্ষপূর্ণ জবাব দেন। বলেন, প্রতিটি ক্ষেত্রেই কেন্দ্রের টাকা নয়ছয় করা হচ্ছে। তাঁর দাবি, বাংলাকে পর্যাপ্ত ভ্যাকসিন সরবরাহ করা হয়েছে। কিন্তু রাজ্য সরকার তার হিসেব দিতে পারছে না। রাজ্যকে কোটি কোটি টাকা দেওয়া হয়েছে, সেই টাকারও হিসেব পাওয়া যাচ্ছে না বলে মন্তব্য দিলীপের। এর পরেই দিলীপ ঘোষের কটাক্ষপূর্ণ মন্তব্য, “দিদি প্রধানমন্ত্রী হবে বলে যেই দিল্লি গেলেন এদিকে বন্যায় ডুবে গেল। তার থেকে না হওয়াই ভাল।” আরও পড়়ুন: ‘১০ বছর ধরে উনি কী করেছেন? শুধু অন্যের ঘাড়ে দোষ ঠেলা ছাড়া’, বন্যা পরিস্থিতি নিয়ে মমতাকে তোপ দিলীপের