Partha Chatterjee: পার্থর জামাইয়ের স্কুলে আচমকা হানা ED-র, জিজ্ঞাসাবাদ প্রিন্সিপালকেও

Partha Chatterjee: আদালতে ইডির দাবি পিংলায় এই স্কুল তৈরিতে খরচ হয়েছিল ১৫ কোটি টাকা। এই টাকা এসএসএসি দুর্নীতির বলেও দাবি করা হয়েছে।

Partha Chatterjee: পার্থর জামাইয়ের স্কুলে আচমকা হানা ED-র, জিজ্ঞাসাবাদ প্রিন্সিপালকেও
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2022 | 10:29 PM

পিংলা: আগেই অর্পিতার (Arpita Mukherjee) দুই ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল প্রায় ৫০ কোটি টাকা। এবার সামনে এসেছে আরও কয়েক কোটি টাকার কথা। বুধবার আদালতে তদন্তসাপেক্ষে এই তথ্য তুলে ধরেছে এনফোর্সমেন্ট ডাউরেক্টরেট বা ইডি (ED)। এর মধ্যে কিছু টাকা অর্পিতার নিজের অ্যাকাউন্ট, কিছু অর্পিতার দুই সংস্থার অ্য়াকাউন্ট থেকে উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি পিংলাতে যেখানে বি সি এম ইন্টারন্যাশনাল মেমোরিয়াল স্কুল রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) স্ত্রীর নামে সেখানেও গিয়েছেন ইডি-র আধিকারিকরা। সূত্রের খবর, এই স্কুলের চেয়ারম্যানের পদে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণময় ভট্টাচার্য। 

সূত্রের খবর, আদালতে ইডির দাবি পিংলায় এই স্কুল তৈরিতে খরচ হয়েছিল ১৫ কোটি টাকা। এই টাকা এসএসএসি দুর্নীতির বলেও দাবি করা হয়েছে ইডি-র তরফেও। অভিযোগ স্কুল তৈরির সময় জমি কেনার টাকা মেটানো হয়েছিল নোট বাতিলের সময়। প্রসঙ্গত, গত ২২ জুলাই পিংলাতে কৃষ্ণচন্দ্র অধিকারীর বাড়িতে ইডি তল্লাশি চালায়। সূত্রের খবর, এই কৃষ্ণচন্দ্র আবার সম্পর্কে  কল্যাণময় ভট্টাচার্যের মামা। এবার সেই পিংলাতেই এবার ফের ইডির হানা ঘিরে রাজনৈতিক মহলে শুরু হয়ে গিয়েছে শোরগোল। 

সূত্রের খবর, এদিন দুপুর ৩টে ১৫ নাগাদ ৪ সদস্যের ইডি আধিকারিকরা পিংলার খিরিন্দায় এই স্কুলে আসেন। জিজ্ঞাসাবাদ করা হয় স্কুলের প্রধান শিক্ষিকা দেবযানী মিত্রকেও। স্কুলের জমি সংক্রান্ত বিষয় এবং স্কুলের মালিকানা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সূত্রের খবর। একইসঙ্গে এদিন ফের জিজ্ঞাসাবাদ করা হয় কৃষ্ণচন্দ্র অধিকারী ও তাঁর স্ত্রী রিনা অধিকারীকে। এদিন তাঁদের নিজ বাসভবন থেকে ডেকে পাঠানো হয় স্কুলে। প্রথম দফায় জিজ্ঞাসাবাদের শেষে স্কুলের বাইরেও আসতে দেখা যায় রিনা অধিকারীকে। তবে তাদের ঠিক কি বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তানিয়ে এখনেও পর্যন্ত মুখ খোলেননি রিনা দেবী বা তাঁর স্বামী। অবশেষে রাত প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা পর রাত সাড়ে আটটা নাগাদ স্কুল থেকে বেরিয়ে যান ইডি আধিকারিকরা। সূত্রের খবর, এদিন স্কুল থেকে উদ্ধার হওয়া বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি সঙ্গে করে নিয়ে গিয়েছেন ইডি আধিকারিকরা।