Kharagpur IIT: ১২ জনেরও বেশি পেয়েছেন ১ কোটির বেশি প্যাকেজ, খড়্গপুর আইআইটি কলেজে সর্বোচ্চ প্লেসমেন্ট

Kharagpur IIT: এই বছর ৫ দিন শেষে ইনস্টিটিউটটি দ্বিতীয় দিনের মধ্যে দ্রুততম এক হাজারটি অফার পাওয়ার একটি নতুন ল্যান্ডমার্ক সম্পন্ন করেছে।

Kharagpur IIT: ১২ জনেরও বেশি পেয়েছেন ১ কোটির বেশি প্যাকেজ, খড়্গপুর আইআইটি কলেজে সর্বোচ্চ প্লেসমেন্ট
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 8:53 AM

খড়্গপুর: খড়গপুর আইআইটি থেকে সর্বোচ্চ প্লেসমেন্ট অফার পেল শিক্ষার্থীরা। হাজারের বেশি ছাত্রছাত্রী এই সুযোগ পেয়েছেন। এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে আইআইটি খড়গপুর জানিয়েছে, ১২ জনের বেশি শিক্ষার্থী ১ কোটি টাকার প্যাকেজ পেয়েছেন। আইআইটি খড়গপুর প্লেসমেন্ট ২০২২-এ একটি যুগান্তকারী অর্জন করেছে বলে দাবি কর্তৃপক্ষের। এইবছর ৫ দিন শেষে ইনস্টিটিউটটি দ্বিতীয় দিনের মধ্যে দ্রুততম এক হাজারটি অফার পাওয়ার একটি নতুন ল্যান্ডমার্ক সম্পন্ন করেছে।

উল্লেখ্য, আইআইটি খড়গপুর একমাত্র প্লেসমেন্টে মোট ৭৬০টি অফার-সহ প্লেসমেন্টের প্রথম দিনে ২.৬৮ কোটি টাকার সর্বোচ্চ প্যাকেজ অফার পেয়েছে।  যা সমস্ত আইআইটির মধ্যে সর্বোচ্চ। জাপান (২৮), তাইওয়ান (৯), ইউ এস (৩), সিঙ্গাপুর (২) এবং অন্যান্য (৩) থেকে মোট ৪৫টি আন্তর্জাতিক অফার পেয়েছে। বহুজাতিক নিয়োগকারীদের আস্থা দেখিয়েছে আইআইটি খড়গপুরের পড়ুয়ারা। প্রগতি ক্লাউডের অন-সেট ৯০০টি ইন্টার্নশিপের বিশাল সংগ্রহের সঙ্গে শুরু হয়েছিল।

সফ্টওয়্যার, ফিনান্স-ব্যাঙ্কিং, সাপ্লাই-চেইন-লজিস্টিক, কনসাল্টিং, কোর-ইঞ্জিনিয়ারিং, উচ্চ ফ্রিকোয়েন্সি ট্রেডিং, সহ বিভিন্ন সেক্টর জুড়ে কোম্পানির কাছ থেকে ১ কোটি থেকে ২.৬৫ কোটি টাকার মধ্যে ১০টি বড় অফার পেয়েছে। টেক প্রোফাইল, প্রোডাক্ট ডেভেলপমেন্ট ইত্যাদি। অনেক উচ্চ মূল্যবান দেশীয় অফারগুলির মধ্যে, দুটি ১ কোটির কাছাকাছি।

প্রফেসর এ. রাজাকুমার, চেয়ারম্যান সিডিসি বলেন, “ইন্সস্টিটিউট অফারের রেকর্ড ভেঙেছে এবং সমস্ত আইআইটি-এর মধ্যে দ্রুততম ১ হাজার প্লাস করেছে, যা ইনস্টিটিউটের উত্তরাধিকারের পাশাপাশি মানের গুণমানকে সমর্থন করেছে। ছাত্রদের এটি আগামী দিনে এবং অদূর ভবিষ্যতে আরও সংস্থাগুলিকে ক্যাম্পাস পরিদর্শন করতে উৎসাহিত করবে।”