‘লোক দেখাতে এই সব কাজ করছে দিদিমনি’, ঘাটাল মাস্টাল প্ল্যান নিয়ে তৃণমূলের পদক্ষেপকে কটাক্ষ দিলীপের

Dilip Ghosh: সিদ্ধান্ত হয় আবারও ঘাটাল মাস্টারপ্ল্যান-সহ একাধিক প্রকল্পের দাবি নিয়ে কেন্দ্রীয় সেচমন্ত্রীর সঙ্গে রাজ্যের প্রতিনিধি দল দেখা করবে।

'লোক দেখাতে এই সব কাজ করছে দিদিমনি', ঘাটাল মাস্টাল প্ল্যান নিয়ে তৃণমূলের পদক্ষেপকে কটাক্ষ দিলীপের
আদি নেতাদের গুরুত্ব দিতে তত্‍পর পদ্ম শিবির, ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2021 | 10:44 AM

‘লোক দেখাতে এই সব কাজ করছে দিদিমনি’, ঘাটাল মাস্টাল প্ল্যান নিয়ে তৃণমূলের পদক্ষেপকে কটাক্ষ দিলীপের

পশ্চিম মেদিনীপুর: “লোক দেখাতে এসব কাজ করছেন দিদিমনি।” ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে তৃণমূলের প্রতিনিধি দলের দিল্লি দরবারে রাজ্য সরকারকে এক হাত নিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরের খড়্গপুরে চা চক্রে যোগ দিয়ে দিলীপ ঘোষ ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে তৃণমূলের পদক্ষেপকে কটাক্ষ করেন তিনি।

দিলীপ ঘোষ বলেন. “শুধুমাত্র লোক দেখানোর জন্য, মিডিয়ায় প্রচার ছাড়া আর কিছুই না। জল আছে তাই সাধারণ মানুষ কিছু বলছেন না। তাই সাধারণ মানুষকে দেখানোর লক্ষ্যে দিদিমনির এই কাজ।”

প্রসঙ্গত, ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে আজ কেন্দ্র-রাজ্য বৈঠক রয়েছে। আজ, মঙ্গলবার দুপুর ২টোয় জলশক্তি মন্ত্রকের সঙ্গে তৃণমূল প্রতিনিধি দলের বৈঠক রয়েছে। দুটি বৈঠক করার কথা রয়েছে। প্রথম বৈঠক রয়েছে জলশক্তি মন্ত্রীর সঙ্গে। দ্বিতীয় বৈঠক রয়েছে বেলা চারটের সময়ে। সেই বৈঠক রয়েছে নীতি আয়োগের ভাইস চেয়ারপার্সনের সঙ্গে। রাজ্যের সেচমন্ত্রী-সহ তৃণমূলের ১০ জনের প্রতিনিধি দল যাচ্ছে দিল্লিতে। সৌমেন মহাপাত্র, মানস ভুঁইঞা থাকবেন এই প্রতিনিধি দলে।

প্রসঙ্গত, গত ১০ অগস্ট ঘাটালের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে সময় তিনি বলেছিলেন, “ঘাটাল মাস্টার প্ল্যানটা আমি সৌমেন মহাপাত্র, মানসকে বলব সেচমন্ত্রীর কাছে গিয়ে কথা বলে নিতে। একটা দিন সময় করে গিয়ে কেন্দ্রীয় সেচমন্ত্রীর সঙ্গে দেখা করে এই দাবি জানিয়ে আসুক।”

মুখ্যমন্ত্রীর ঘাটাল সফরের পরই বন্যা পরিস্থিতি নজরে রেখে দীর্ঘ বৈঠকে বসে নবান্ন। সেই বৈঠকে গঠিত হয় কমিটি। কমিটির চার প্রতিনিধি ঘাটালেও যান পশ্চিমবঙ্গ সরকারের সেচ ও নিকাশি বিভাগের প্রধান সচিব প্রভাত কুমার মিশ্রও ছিলেন সেখানে। চার সদস্যের প্রতিনিধি দল হরিশপুর, প্রতাপপুর বাঁধ, শীলাবতী বাঁধ এলাকা ঘুরে দেখেন। একই সঙ্গে জেলার মন্ত্রী, বিধায়ক, সাংসদদের নিয়েও বৈঠক করা হয়।

সিদ্ধান্ত হয় আবারও ঘাটাল মাস্টারপ্ল্যান-সহ একাধিক প্রকল্পের দাবি নিয়ে কেন্দ্রীয় সেচমন্ত্রীর সঙ্গে রাজ্যের প্রতিনিধি দল দেখা করবে। বন্যা কবলিত এলাকা পরিদর্শনের পর দেবও বলেছিলেন, “এখন রাজনীতির সময় নয়। সব বিষয়ে রাজনীতি করলে মানুষের রাজনীতি থেকে বিশ্বাস উঠে যাবে। অনেক কিছুই বলতে পারতাম। ঘাটালের মাস্টার প্ল্যান নিয়ে অনেক বার চিঠি পাঠিয়েছি। কিন্তু সদুত্তর পাওয়া যায়নি। এখন লক্ষ্য, মানুষকে কী ভাবে বাঁচিয়ে রাখব। মানুষগুলোকে আগে বাঁচাতে হবে।”

ফি বছর বর্ষায় চরম দুর্ভোগের মধ্যে পড়েন ঘাটালবাসী। মঙ্গলবারের কেন্দ্র-রাজ্য বৈঠকে এই সমস্যার সুরাহা হয় কিনা, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। আশাবাদী ঘাটালবাসী। যদিও বিজেপির কটাক্ষ, এই বৈঠকে তেমন কোনও রফাসূত্র বেরোবে না। আরও পড়ুন: নজরে ঘাটাল মাস্টার প্ল্যান! আজ দিল্লিতে তৃণমূলের প্রতিনিধি দল