Pingla Clash: চোপড়ার পর পিংলা! পতাকা লাগানোকে কেন্দ্র করে ধুন্ধুমার সিপিএম তৃণমূলের

Pingla Clash: ইতিমধ্যে মুর্শিদাবাদ ও উত্তর দিনাজপুরের চোপড়ায় 'খুন' হয়েছেন মোট ৩ জন। এবার শিরোনামে মেদিনীপুরের পিংলা।

Pingla Clash: চোপড়ার পর পিংলা! পতাকা লাগানোকে কেন্দ্র করে ধুন্ধুমার সিপিএম তৃণমূলের
পিংলায় সিপিএম তৃণমূল সংঘর্ষ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 1:46 PM

পিংলা: পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট এখনও ঘোষণা হয়নি। কিন্তু রাজ্যের বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যেই উঠে আসছে একাধিক রাজনৈতিক সংঘর্ষের খবর। ইতিমধ্যে মুর্শিদাবাদ ও উত্তর দিনাজপুরের চোপড়ায় ‘খুন’ হয়েছেন মোট ৩ জন। এবার শিরোনামে মেদিনীপুরের পিংলা। সিপিএমের দলীয় পতাকা লাগানোকে কেন্দ্র করে সিপিএম-তৃণমূল সমর্থকদের মধ্যে সংঘর্ষ। ঘটনায় আহত হয়েছেন তিন মহিলা। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার পিংলা থানার ৬ নম্বর ক্ষীরাই অঞ্চলের জোড়াবাঁধ এলাকায়। সিপিআইএমের অভিযোগ, ২ এপ্রিল সিপিএমের সমাবেশ রয়েছে পিংলা মুন্ডুমারি এলাকায়।

বৃহস্পতিবার ৬ নম্বর ক্ষীরাই অঞ্চলের জোড়াবাঁধ এলাকায় দলীয় পতাকা লাগাতে যান বাম সমর্থকরা। সেই সময় আচমকায় তৃণমূল সমর্থকরা লাঠি নিয়ে গিয়ে বাম সমর্থকদের উপর আক্রমণ করে বলে অভিযোগ। মাটিতে ফেলে বেধড়ক মারধর করা হয়। গুরুতর আহত হন চার জন। তাঁদের মধ্যে তিন মহিলা ও একজন পুরুষ। আহতদের প্রথম উদ্ধার করে পিংলা গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চারজনের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাঁদেরকে রাতেই মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

খবর এলাকায় ছড়িয়ে পড়তে ব্যাপক উত্তেজনার পরিবেশ তৈরি হয় গোটা গ্রামে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে উপস্থিত হয় পিংলা থানার বিশাল বাহিনী। অন্যদিকে তৃণমূলের তরফে সম্পূর্ণ অভিযোগ অস্বীকার করা হয়েছে, এ ব্যাপারে পিংলা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি শেখ সাবেরতি ফোনে জানান, ধরনা মঞ্চ থেকে ফেরার সময় তৃণমূল কর্মীদের ওপরই হামলা চালায় সিপিএমের কর্মী সমর্থকরা। তাতে তাঁদের একজন আহত হয়েছেন বলেও দাবি করেছেন তৃণমূল নেতা । থানায় ইতিমধ্যে অভিযোগ জানানো হয়েছে। প্রশাসনিক স্তরে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন তৃণমূল নেতৃত্ব।