সেজেগুজে শ্বশুরবাড়ি যাত্রা, একটা ভুলে ‘জামাই আদর’ করল পুলিশ

বুধবার পুলিশি কড়াকড়ির এমনই ছবি দেখা গেল পশ্চিম মেদিনীপুরের বেলদা থানার জোড়াগেড়িয়া ফাঁড়ির ধনেশ্বরপুর এলাকায়। বৃষ্টির মধ্যেও বেলদা থানার জোড়াগেড়িয়া ফাঁড়ির ধনেশ্বরপুরের কাছে মাস্কবিহীন অবস্থায় পুলিশের কাছে ধরা পড়লেই জারি আইনের কড়াকড়ি।

সেজেগুজে শ্বশুরবাড়ি যাত্রা, একটা ভুলে 'জামাই আদর' করল পুলিশ
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 7:30 PM

পশ্চিম মেদিনীপুর: জামাইষষ্ঠীর (Jamai Sasthi) দিন। বৃষ্টি মাথায় নিয়ে সেজেগুজে, মিষ্টি হাঁড়ি হাতে শ্বশুরবাড়ির পথে যাচ্ছিলেন জামাইরা। কিন্তু মুখে মাস্ক পরতে বেমালুম ভুলে গিয়েছিলেন অনেকে! তাই শ্বশুরবাড়ি যাওয়ার আগেই ‘জামাই আদর’ করল পুলিশ।

শ্বশুরবাড়ির পথে রওনা হয়েও মাস্ক না থাকায় মাঝপথ থেকেই বাড়ি ফিরিয়ে দেওয়া হল কয়েকজন জামাইকে। খেতে হল ধমকও। করোনা পরিস্থিতিতে মাস্ক না পরে শ্বশুরবাড়ি যাত্রা করায় এভাবেই লাগাম টানল পশ্চিম মেদিনীপুরের বেলদা থানার পুলিশ।

এমনিতেই করোনা পরিস্থিতিতে কার্যত লকডাউনের জন্য যান চলাচল বন্ধ। তার ওপর সকাল থেকে অনবরত আষাড়ের বৃষ্টি চলছে। তা বলে কি জামাইষষ্ঠীর নিমন্ত্রণ ফেলা যায়? তাই টোটো, অটো, মোটক বাইকে করে বউ-ছেলেকে বসিয়ে শ্বশুরবাড়ি যাত্রা করছেন জামাইরা। গায়ে মাঞ্জা দেওয়া পাঞ্জাবি-পাজামা, হাতে মিষ্টির হাঁড়ি থাকলেও মুখে ছিল না মাস্ক। আর এই কারণেই রাস্তা থেকে ফের বাড়ি ফিরে যেতে হল এই জামাইদের। পুলিশের সাফ নির্দেশ, মাস্ক ছাড়া কোনওভাবেই শ্বশুরবাড়ি যেতে দেওয়া যাবে না।

বুধবার পুলিশি কড়াকড়ির এমনই ছবি দেখা গেল পশ্চিম মেদিনীপুরের বেলদা থানার জোড়াগেড়িয়া ফাঁড়ির ধনেশ্বরপুর এলাকায়। বৃষ্টির মধ্যেও বেলদা থানার জোড়াগেড়িয়া ফাঁড়ির ধনেশ্বরপুরের কাছে মাস্কবিহীন অবস্থায় পুলিশের কাছে ধরা পড়লেই জারি আইনের কড়াকড়ি। মাস্ক থাকলে ‘যাত্রা শুভ হোক’ বলে ছাড় পুলিশের। তবে মাস্ক না থাকলে জামাই বাবাজীবনকে ফিরে যেতে হচ্ছে বাড়ি। মাস্ক নিয়ে এলে তবেই যাবেন শ্বশুরবাড়ি, জানালেন পুলিশ আধিকারিকরা।

আরও পড়ুন: মানুষের দুয়ারে পৌঁছতে টোটো কিনলেন বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী 

তবে শুধুমাত্র শ্বশুরবাড়ির উদ্দেশে রওনা দেওয়া জামাইদের জন্যই নয়, পথচলতি টোটো, অটো, ছোট-বড় সব ধরনের গাড়ি এবং তাতে সাওয়ারিদের মুখে মাস্ক রয়েছে কিনা ভাল করে খতিয়ে দেখছে পুলিশ। যদিও জামাইষষ্ঠীর দিনে পুলিশের এই ‘সক্রিয়তা’ নিয়ে পথচলতিরা সমালোচনা করছেন। মাস্ক না আনা জামাইরা পড়েন বিড়ম্বনায়। কিন্তু পুলিশের এই সক্রিয়তা মানুষের সচেতনতার জন্যই। তাই পুলিশের এই সক্রিয়তাকে সাধুবাদ জানিয়েছেন সচেতন ব্যক্তিরা।

আরও পড়ুন: চরিত্রহীন অপবাদ দিয়ে সালিশি সভায় মহিলাকে নগ্ন করে মার! আলিপুরদুয়ারে গ্রেফতার ৯