চরিত্রহীন অপবাদ দিয়ে সালিশি সভায় মহিলাকে নগ্ন করে মার! আলিপুরদুয়ারে গ্রেফতার ৯

চরিত্রহীন অপবাদ দিয়ে সালিশি সভায় মহিলাকে নগ্ন করে মার! আলিপুরদুয়ারে গ্রেফতার ৯
প্রতীকী ছবি

আলিপুরদুয়ার: সালিশি সভা ডেকে আদিবাসী মহিলাকে চরিত্রহীন অপবাদ দেওয়া। তারপর মাথা ন্যাড়া করে নগ্ন করে মার। আলিপুরদুয়ারের চ্যাঙমারির এই ন্যক্কারজনক ঘটনায় সব অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। এদিন ৯ অভিযুক্তকে ১১ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

অভিযোগ, বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে প্রায় ছয় মাস বাড়ি ফেরেননি এক আদিবাসী মহিলা। তারপর তিনি স্বামীর কাছে ফিরে আসেন। মহিলার স্বামী জানিয়েছেন, তিনি স্ত্রীকে গ্ৰহণ করলেও এলাকার মাতব্বররা সালিশি সভা ডেকে বিচার শুরু করে। গত বৃহস্পতিবার সেই সালিশি সভায় বিচার হয় ওই মহিলাকে স্বামীর ঘর থেকে বের করে দেওয়া হবে। শুধু তাই নয়, বিবাহ বহির্ভূত সম্পর্কের ‘শাস্তিস্বরূপ’ তাঁর মাথা ন্যাড়া করে নগ্ন করে মারধরের নিদান দেওয়া হয়। এই ন্যক্কারজনক ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। নড়েচড়ে বসে প্রশাসন।

এই অমানবিক ঘটনায় প্রথমে গ্রেফতার হয় তিনজন। ধৃতদের নাম ভবেশ কুজুর, বিপান টপ্পো এবং সুজিত লাকড়া। এদিকে ঘটনার পর থেকে খোঁজ মিলছিল না নির্যাতিতার। এর মধ্যে জাতীয় মহিলা কমিশন রাজ্য়ের ডিজিপিকে চিঠি দিয়ে এই ঘটনায় পদক্ষেপ করতে আবেদন জানায়। সেখান থেকে নির্দেশ যায় জেলা পুলিশ সুপারের কাছে।

পরে তাঁর অভিযোগ পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে সমস্ত অভিযুক্তকে গ্রেফতার করেছে কুমারগ্রাম থানার পুলিশ। মঙ্গলবার দুপুর নাগাদ জেলা পুলিশ সুপার অফিসে সাংবাদিক সম্মেলনে একথা জানান আলিপুরদুয়ার জেলার পুলিশ সুপার ডাঃ ভোলানাথ পাণ্ডে। নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে রবিবার রাতে অভিযুক্ত ভবেশ কুজুর, বিপন টোপ্পো ও সুজিত লাকড়া নামে তিন অভিযুক্তকে গ্রেফতার করেছিল কুমারগ্রাম থানার পুলিশ। তার পর বাকিদেরও পাকড়াও করা হয়।

আরও পড়ুন: বউ খুঁজে দেওয়ার দাবিতে গাছের মগডালে মদ্যপ, পুলিশ পারেনি, নামাল মৌমাছি 

তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৫০, ৩৬৩, ৩২৬,৩০৭ ইত্যাদি ধারায় মামলা রুজু করেছে কুমারগ্রাম থানার পুলিশ। জেলা পুলিশ সুপার সাংবাদিক সম্মেলনে জানান, এদিনই দুপুর নাগাদ ৯ অভিযুক্তকে জেলা আদালতে পেশ করেছে কুমারগ্রাম থানার পুলিশ। বিচারক ৯ অভিযুক্তকেই পুলিশি তদন্তের স্বার্থে ১১ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন: ‘ভুল করেছি,’ দল বদলাতে চেয়ে তৃণমূল কার্যালয়ের সামনে ধর্নায় বিজেপি কর্মীরা!

Click on your DTH Provider to Add TV9 Bangla