Drug Racket: Drug Racket: খড়্গপুরে আন্তর্জাতিক মাদক চক্র? ভিন রাজ্যের পুলিশ তুলে নিয়ে গেল ফার্মেসির মালিকের ছেলেকে

Drug Case: পুলিশের তদন্তকারী আধিকারিকরা জানতে পারেন, পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর থেকে ওই বিপুল পরিমাণ মাদক বিশাখাপত্তনমে গিয়েছিল।

Drug Racket: Drug Racket: খড়্গপুরে আন্তর্জাতিক মাদক চক্র? ভিন রাজ্যের পুলিশ তুলে নিয়ে গেল ফার্মেসির মালিকের ছেলেকে
গ্রেফতার অভিযুক্ত যুবক
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 5:51 PM

খড়্গপুর: খড়্গপুরে (Kharagpur) এবার আন্তঃরাষ্ট্র মাদকচক্রের সন্ধান? মাদক পাচারকারী সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করল বিশাখাপত্তনম পুলিশের (Visakhapatnam Police) তদন্তকারী আধিকারিকরা। জানা গিয়েছে, গত ২৩ জানুয়ারি বিশাখাপত্তনমের একটি রেস্তরাঁ থেকে চার মাদক সেবনকারীকে গ্রেফতার করেছিলেন বিশাখাপত্তনম পুলিশের স্পেশাল ব্রাঞ্চের আধিকারিকরা। ধৃতদের থেকে পাওয়া গিয়েছিল ৯৪ অ্যাম্পিউল নিষিদ্ধ মাদক। সেই ঘটনার তদন্ত শুরু করেছিল বিশাখাপত্তনম পুলিশের স্পেশাল ব্রাঞ্চ। কোথা থেকে এই মাদক ধৃতদের হাতে এসেছিল, সেই নিয়ে তদন্ত শুরু হয়। গ্রেফতার চারজনকে জেরা করে উঠে আসে মাদক সরবরাহকারীর খোঁজ। পুলিশের তদন্তকারী আধিকারিকরা জানতে পারেন, পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর থেকে ওই বিপুল পরিমাণ মাদক বিশাখাপত্তনমে গিয়েছিল।

তদন্ত প্রক্রিয়া এগোতেই উঠে আসে খড়্গপুর শহরের বাসিন্দা অনুপম অধিকারী নামে এক ব্যক্তির নাম। ওই ব্যক্তি, খড়্গপুরের একটি ওষুধ দোকানের মালিকের ছেলে। এরপরই বৃহস্পতিবার গভীর রাতে খড়্গপুরের মালঞ্চ এলাকায় হানা দেয় বিশাখাপত্তনম পুলিশের একটি তদন্তকারী দল। সেই অভিযানে গ্রেফতার করা হয় অভিযুক্ত অনুপম অধিকারীকে। শুক্রবার দুপুরে ধৃতকে বিশাখাপত্তনম পুলিশের তদন্তকারী দল খড়্গপুর মহকুমা আদালতে পেশ করে ট্রানজিট রিমান্ডের আবেদন জানায় এবং অভিযুক্ত নিয়ে অন্ধ্রপ্রদেশে পারি দেয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত অনুপম অধিকারীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলের রুজু করা হয়েছে। পাশাপাশি এনডিপিএস আইনেও (মাদক দমন আইন) মামলার রুজু করা হয়েছে ধৃতদের বিরুদ্ধে। পুলিশ সূত্রে খবর, ধৃত এই ব্যক্তির সাথে আন্তর্জাতিক মাদকচক্রেরও যোগ থাকতে পারে। সেই সব বিষয়গুলি খতিয়ে দেখছে বিশাখাপত্তনম পুলিশের তদন্তকারী আধিকারিকরা। এদিকে ভিন রাজ্যের পুলিশের হাতে ওই মাদক সরবরাহকারীকে গ্রেফতারির খবর চাউর হতেই শোরগোল পড়ে গিয়েছে রেল শহরে। খড়্গপুরের ওই যুবককে গ্রেফতার করে ওই চক্রের পিছনে আরও কারা কারা জড়িত রয়েছে, সেই উত্তর খোঁজার চেষ্টা করছেন তদন্তকারী আধিকারিকরা। সাধারণত, এই সব মাদক কারবার সংক্রান্ত অতীতে যেসব তথ্য প্রকাশ্যে এসেছে, তাতে একটি বড় চক্র জড়িত থাকতে দেখা গিয়েছে।