Local Train Derailed: লাইনচ্যুত বর্ধমান-ব্যান্ডেল লোকাল, রাতের অন্ধকারে ট্র্যাক থেকে নেমে এল ট্রেন

Local Train Derailed: ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন ট্রেনের যাত্রীরা। আপাতত ট্রেনটি ওই জায়গাতেই দাঁড়িয়ে রয়েছে।

Local Train Derailed: লাইনচ্যুত বর্ধমান-ব্যান্ডেল লোকাল, রাতের অন্ধকারে ট্র্যাক থেকে নেমে এল ট্রেন
লাইনচ্যুত ট্রেন
Follow Us:
| Edited By: | Updated on: May 11, 2023 | 9:03 AM

শক্তিগড়: ফের বড়সড় দুর্ঘটনা এড়াল লোকাল ট্রেন। বুধবার সন্ধ্যায় আচমকা রেল ট্র্যাক ছেড়ে বেরিয়ে যায় বর্ধমান-ব্যান্ডেল লোকাল। বর্ধমান-হাওড়া রেল শাখার শক্তিগড়ের কাছে লাইনচ্যুত হয় ডাউন লাইনের ট্রেনটি। রাত প্রায় ৯টা ২০ মিনিট নাগাদ দুর্ঘটনাটি ঘটে। ওই ট্রেনে প্রচুর যাত্রী ছিলেন, তবে হতাহতের খবর নেই বলে জানা গিয়েছে রেল সূত্রে। এই ঘটনার জেরে আপাতত ডাউন লাইনে হাওড়া শাখার ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।

জানা গিয়েছে, এদিন নির্ধারিত সময় রাত ৯টায় বর্ধমান স্টেশন ছেড়ে বেরিয়ে যায় ট্রেনটি। এরপর শক্তিগড় স্টেশন থেকে ২৫০ মিটার দূরে আচমকাই ট্র্যাক ছেড়ে বেরিয়ে যায় ট্রেনটি। স্টেশনের কাছাকাছি থাকায় ট্রেনের গতি খুব বেশি ছিল না, সে কারণেই দুর্ঘটনা এড়িয়ে যায় ট্রেনটি। ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। প্রায় প্রত্যেকেই ট্রেন থেকে নেমে যান। রেল সূত্রে জানা গিয়েছে, ওই সময় একটি মালগাড়ি যাচ্ছিল পাশের লাইন দিয়েও। সেই মালগাড়িটি ট্র্যাক বদলানোর সময়েই সমস্যার সূত্রপাত। সিগন্যালে সমস্যা থাকার কারণেই সম্ভবত মালগাড়িটির সঙ্গে ধাক্কা লাগে লোকাল ট্রেনটির। এরপর লাইন থেকে বেরিয়ে যায় লোকাল ট্রেনটি। লাইনচ্যুত হয় মালগাড়িটিও।

খবর পেয়ে ঘটনাস্থলে যান রেলের আধিকারিকরা। কী কারণে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছেন তাঁরা। আপাতত দুটি লাইনের মাঝেই দাঁড় করানো আছে ট্রেনটি। ফলে ডাউন লাইনে ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে। রাতের ট্রেনে বাড়ি ফেরেন অনেক নিত্যযাত্রী। এই ঘটনায় স্বাভাবিকভাবেই সমস্যার মুখে পড়েছেন তাঁরা। আপ লাইনে স্বাভাবিক রয়েছে পরিষেবা।

এক যাত্রী বলেন, ‘হঠাৎ করে একটা ঝাঁকুনি অনুভব করি। মাথা বের করে দেখি ট্রেনের সামনের অংশটা লাইন থেকে বেরিয়ে গিয়েছে। তড়িঘড়ি ট্রেনে থেকে নেমে যাই। যাঁরা সামনের দিকে ছিলেন, তাঁদের বের করে আনি। তবে কেউ বেশি আহত হননি। তবে গতি বেশি থাকলে কিছু একটা হয়ে যেতে পারত।’

চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই লাইন থেকে বেরিয়ে যায় হাওড়া-আমতা লোকাল। দিনের বেলায় ব্যস্ত সময়ে বড় দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পায় ট্রেনটি। দক্ষিণপূর্ব রেলের আপ-হাওড়া আমতা লোকাল লাইনচ্যুত হয়ে গিয়েছিল।