Kalna News: গঙ্গায় কুমিরের ভয়, তর্পণের সময় বোমা ফাটানো হল মন্ত্রীর নির্দেশে

Crocodile: এছাড়াও বন দফতরের তরফে স্পিড বোট নিয়ে নদীতে নজরদারিও চালানো হয় বলে স্থানীয় সূত্রের খবর। সতর্কতামূলক প্রচারও করা হয়।

| Edited By: | Updated on: Sep 25, 2022 | 1:52 PM

কালনা: কুমির তাড়াতে ছুড়তে হল বোমা। কালনার ধাত্রীগ্রামের ঘটনা। স্থানীয় বাসিন্দাদের দাবি, কুমির রয়েছে কালনার ধাত্রীগ্রাম নদীতে। অথচ, মহালয়ার পুণ্যলগ্নে তর্পণ করবেন জন সাধারণ। তাই কুমির তাড়াতে জল বোমা ফাটানো হল মন্ত্রী স্বপ্নন দেবনাথের উদ্যোগে। এছাড়াও বন দফতরের তরফে স্পিড বোট নিয়ে নদীতে নজরদারিও চালানো হয় বলে স্থানীয় সূত্রের খবর। সতর্কতামূলক প্রচারও করা হয়।

আজ মহালয়া। ঘাটে-ঘাটে চলছে তর্পণ। সেই কারণ সমস্ত রকম সুরক্ষার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। জানা গিয়েছে, ধাত্রী গ্রামের ভাগীরথী এই নদীতে বেশ কয়েকমাস আগে থেকেই কুমির দেখা গিয়েছে। যেহেতু আজ তর্পণ। সেই কারণে নদীতে নামতে ভয় পাচ্ছেন সাধারণ মানুষ। গঙ্গার ঘাটে প্রচুর মানুষ ভিড় করলেও কুমিরের আতঙ্ক থেকেই গিয়েছে সকলের মধ্যে।

সেই আতঙ্ক কাটাতেই এবার প্রশাসনের উদ্যোগে জলবোমা ফাটানো হয়েছে। বনদফতরের কর্মীরা জলবোমা ফাটানোর জন্য মাঝ নদীতে নৌকা নিয়ে গিয়ে সেখান থেকে বোমা ছোড়ে। প্রত্যক্ষদর্শী বলেন, ‘অনেকদিন ধরে এখানে একটা কুমির আসছে। তাই কুমির যেন না আসতে পারে সেই কারণে বোমা ফাটানো হচ্ছে। প্রশাসনের তরফে নদীতে টহল দেওয়া হচ্ছে যাতে কোনও ভাবেই কোনও দুর্ঘটনা ঘটতে না পারে।’ অপরদিকে আর এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘শুনলাম এখানে কুমিরল বেড়িয়েছে। তাই যাতে কোনও ভাবেই কোনও দুর্ঘটনা ঘটতে না পারে সেই কারণে এই উদ্যোগ নেওয়া হয়েছে।’ অপরদিকে, মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, ‘প্রচুর মানুষ আসেন ধাত্রী গ্রামে। তবে গত কয়েকদিন ধরে বন দফতর আমাদের বলেছে যে এখানে কুমির দেখা দিয়েছে। সেই কারণে সতর্কতার জন্য আমাদের সরকার ব্যবস্থা নিয়েছে। ইতিমধ্যে নদী নেট দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। কুমির যাতে না আসতে পারে কোনও রকম যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই কারণে জলবোমা ফাটানো হয়েছে।’

 

Follow Us: