Missing Case: ‘আমার খোঁজ করো না’, ইংরেজিতে তিন পাতার চিঠি লিখে বাড়ি ছাড়ল মাধ্যমিক পরীক্ষার্থী

Missing Case: রাত্রে খাওয়া দাওয়ার পর ঠাকুরদার সঙ্গেই ঘুমোতে গিয়েছিল অর্ঘ্য। রাত তিনটে নাগাদ ঘুম থেকে ওঠে সে।

Missing Case: 'আমার খোঁজ করো না', ইংরেজিতে তিন পাতার চিঠি লিখে বাড়ি ছাড়ল মাধ্যমিক পরীক্ষার্থী
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 8:07 PM

ভাতার: ইংরেজিতে তিন পাতার চিঠি লিখে বাড়ি থেকে নিখোঁজ মাধ্যমিক পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের ভাতারের তুলসিডাঙা এলাকায়। নিখোঁজ (Missing Case) ওই কিশোরের নাম অর্ঘ্য কমল সাঁই। ভাতারের বলগোনা স্কুল থেকে চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। এদিন ভোররাত থেকে কিশোরের আর খোঁজ পাওয়া যাচ্ছে না। পরিবারের তরফে ভাতার থানায় বিষয়টি জানানোও হয়েছে লিখিতভাবে। পুলিশ ইতিমধ্যেই ওই মাধ্যমিক পরীক্ষার্থীর খোঁজ শুরু করেছে। নিখোঁজ কিশোরের পরিবার সূত্রে খবর, গতরাতে সব ঠিকঠাকই ছিল। রাত্রে খাওয়া দাওয়ার পর ঠাকুরদার সঙ্গেই ঘুমোতে গিয়েছিল অর্ঘ্য। রাত তিনটে নাগাদ ঘুম থেকে ওঠে সে। ঠাকুরদা ভেবেছিল, অর্ঘ্য হয়ত বাথরুমে গিয়েছিল। তাই আর বিশেষ কিছু ভাবেননি সেই সময় তিনি। কিন্তু এরপর দীর্ঘক্ষণ কেটে গেলেও আর ঘুমোতে আসেনি সে।

এরপর ভোর পাঁচটা নাগাদ যখন অর্ঘ্যর মা ঘুম থেকে ওঠেন, তাঁর শ্বশুরমশাই অর্ঘ্যের বিষয়ে খোঁজ করেন। আর তাতেই সন্দেহ হয়। এরপর ঘরের মধ্যে চারিদিকে খোঁজাখুঁজি শুরু হয়। আশপাশের এলাকাতেও খোঁজ করা হয়। এমনকী রেল স্টেশনেও গিয়ে খোঁজ করা হয়, ট্রেনে চেপে কোথাও গিয়েছে কি না। কিন্তু সবই বৃথা যায়।

অর্ঘ্যর মোবাইলে একাধিকবার ফোনও করেন পরিবারের লোকেরা। কিন্তু প্রত্যেকবার ফোন সুইচড অফ। এরপরই ওই অর্ঘ্যর লিখে যাওয়া ওই তিন পাতার চিঠিটি নজরে আসে। ইংরেজিতে লেখা চিঠি। তিনপাতার ওই চিঠির মূল কথা ছিল, ‘আমি যাচ্ছি, তোমরা আমায় বড় করেছো, তোমাদের কৃতজ্ঞতা জানাই, আমি নিজের দায়িত্বে নিজেকে বড় করতে চাই, আমার খোঁজ করো না, আমি আর বাড়ি ফিরব না।’ এই চিঠি দেখেই পরিবারের লোকেরা কী করবে বুঝে না পেয়ে, ভাতার থানার পুলিশের দ্বারস্থ হয়। পুলিশের তরফেও ওই কিশোরের খোঁজ চালানো হচ্ছে। অর্ঘ্যর নিখোঁজ হওয়ার পর থেকে ভেঙে পড়েছেন পরিবারের লোকেরা।