কোলাঘাটে ৭ শিশুর সাতরকম করোনা উপসর্গ! কোভিডের তৃতীয় ঢেউ নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকেরা

Corona: পাঁচ দিনে সাতটি শিশু করোনা (Corona) আক্রান্ত হয়ে ভর্তি কোলাঘাটের (Kolaghat) এক বেসরকারি হাসপাতালে। আক্রান্ত শিশুদের করোনা উপসর্গও ভিন্ন। কারও ধুম জ্বর, আবার কারও কেবল হাত-পায়ে র‍্যাশ দেখা দিয়েছে।

কোলাঘাটে ৭ শিশুর সাতরকম করোনা উপসর্গ! কোভিডের তৃতীয় ঢেউ নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকেরা
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Sep 15, 2021 | 4:17 PM

পূর্ব মেদিনীপুর: গত পাঁচ দিনে সাতটি শিশু করোনা (Corona) আক্রান্ত হয়ে ভর্তি কোলাঘাটের (Kolaghat) এক বেসরকারি হাসপাতালে। আক্রান্ত শিশুদের করোনা উপসর্গও ভিন্ন। কারও ধুম জ্বর, আবার কারও কেবল হাত-পায়ে র‍্যাশ দেখা দিয়েছে। ৭ দিন থেকে ১০ বছর বয়সী এই করোনা আক্রান্ত শিশুদের নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকেরা। করোনার তৃতীয় ঢেউ (Corona Third Wave) আছড়ে পড়ার আগেই কি চরিত্র বদল করছে ভাইরাস? শিশুরোগ বিশেষজ্ঞের কড়া সতর্কবার্তা শিশু-পরিজনদের ।

তৃতীয় ঢেউয়ের আগে কি ফের চরিত্র বদলাচ্ছে এই ভাইরাস? গত পাঁচদিনে ৭ শিশুর কোভিড আক্রান্ত হওয়ার ঘটনায় এই প্রশ্নই ভাবাচ্ছে চিকিৎসকদের। কোলাঘাটের একটি বেসরকারী শিশু হাসপাতালে গত পাঁচদিনে ৭টি শিশু ভর্তি হয়েছে। এদের বয়স ৭ দিন থেকে ১০ বছর। এরা প্রত্যেকেই কোভিড আক্রান্ত।

কিন্তু প্রথমে যখন এই শিশুদের ভর্তি করা হয় তখন প্রত্যেকেরই উপসর্গ ছিল আলাদা আলাদা। কারও জ্বর তো কেউ আবার শ্বাসকষ্টের সমস্যায় ভুগছে। কারও আবার কেবল পেটের যন্ত্রণা। কোনও শিশুর আবার হাতে র‍্যাশ দেখা দিয়েছে। ৭টি শিশুরই সাতরকম উপসর্গ! তবে অধিকাংশ ক্ষেত্রেই বাচ্চাদের বাবা-মা কেউই কোভিড আক্রান্ত নন বলে জানা গিয়েছে। ফলে এখানেই প্রশ্ন তুলেছেন চিকিৎসকরা।

আরও পড়ুন: West Bengal Covid 19 Update: সংক্রমণ নিম্নমুখী, গত ২৪ ঘণ্টায় ১১ জেলায় মৃত্যু হয়নি, দেখে নিন জেলাওয়াড়ি কোভিড চিত্র 

এক্ষেত্রে চিকিৎসকদের পরামর্শ, বাবা-মা কিংবা বাড়ির লোকজনদের আরও বেশি করে সতর্ক হতে হবে এবার। না হলে সমূহ বিপদ অপেক্ষা করছে। স্বাস্থ্য দফতরের রিপোর্টে করোনার তৃতীয় ঢেউ ছড়িয়ে পড়তে এখনও বেশ কিছুটা দেরি। তার আগে ৫ দিনে সাত শিশুর আক্রান্ত হওয়ার ঘটনায় আলোড়ন ফেলে দিয়েছে পূর্ব মেদিনীপুরের কোলাঘাট চত্বরে।

আরও পড়ুন: ‘উপনির্বাচনের আগে পুরসভার নির্বাচন হোক,’ দাবি দিলীপের