‘উপনির্বাচনের আগে পুরসভার নির্বাচন হোক,’ দাবি দিলীপের

Dilip Ghosh: "উপনির্বাচন তো নির্বাচন কমিশনের হাতে। কিন্তু পুরসভা নির্বাচন তো মুখ্যমন্ত্রীর হাতে। উনি কেন করাচ্ছেন না?''

'উপনির্বাচনের আগে পুরসভার নির্বাচন হোক,' দাবি দিলীপের
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 27, 2021 | 6:00 PM

আলিপুরদুয়ার: করোনা (Corona) পরিস্থিতি এখন নিয়ন্ত্রণেই রয়েছে। এই দাবি করে শীঘ্রই নির্বাচন কমিশনের (Election Commission) কাছে উপনির্বাচন (By Election)- এর আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তিনি এও অভিযোগ করেন, আসলে প্রধানমন্ত্রীর অনুমোদনের অপেক্ষা করছে কমিশন। এই প্রেক্ষিতে রবিবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)-এর পাল্টা দাবি, উপনির্বাচনের আগে পুরসভার ভোট হোক।

এদিন আলিপুরদুয়ারে নেতাকর্মিদের নিয়ে বৈঠকে যোগ দিতে এসে বিজেপির রাজ্য সভাপতি সাংবাদিক বৈঠকে বলেন, “আমি পুরসভা নির্বাচন চাইছি। দু’বছর ধরে পুরসভা নির্বাচন কেন হচ্ছে না? জবাব কে দেবে?”

রাজ্যে মোট ৭ আসনে উপনির্বাচন বাকি। এখন কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে। তাই যে কোনও সময় উপনির্বাচন হতে পারে বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো। প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটে জিতে রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় এসেছে তৃণমূল (TMC)। মুখ্যমন্ত্রী হিসাবেও মমতা হ্যাটট্রিক করেছেন। কিন্তু নিজের কেন্দ্র নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হন। যদিও সেই ফলাফলে কারচুপির অভিযোগ তুলে তাঁরা আদালতের দ্বারস্থ হয়েছেন। বিষয়টি এখন হাইকোর্টের বিচারাধীন।

এদিকে নিয়মমাফিক ভোটের ছয় মাসের মধ্যে উপনির্বাচনে জিতে আসতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। যার মধ্যে দেড়ে মাসের বেশি সময় ইতিমধ্যেই অতিবাহিত হয়েছে। এখন তৃণমূল অভিযোগ করছে উপনির্বাচন পিছিয়ে দিয়ে আসলে রাজ্যে সঙ্কট তৈরি করতে চাইছে বিজেপি।

এই প্রেক্ষিতে দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রীর কোর্টে বল ঠেলে বলেন, “উপনির্বাচন তো নির্বাচন কমিশনের হাতে। কিন্তু পুরসভা নির্বাচন তো মুখ্যমন্ত্রীর হাতে। উনি কেন করাচ্ছেন না? মুখ্যমন্ত্রী বিজেপিকে ভয় পাচ্ছেন?”

এদিকে দলের সাংসদ জন বারলা পৃথক কেন্দ্র শাসিত অঞ্চল কিংবা রাজ্যের দাবি তুলেছেন। এ প্রসঙ্গেও মন্তব্য করেন দিলীপ ঘোষ। বলেন, বঞ্চনার জন্য দাবি তো থাকবেই। বহু রাজ্যে দাবি উঠেছে। তৃণমূল সরকারে থাকলেও, বিজেপিকে যাঁরা সমর্থন করছেন, তাঁরা বুঝতে পেরেছেন এই সরকারে থাকলে তাঁদের দাবিপূরণ হবে না। আমাদের প্রতিনিধিরা তাই বলছেন।

আরও পড়ুন: ‘উপনির্বাচনটা ক্লিয়ার করে দিন,’ মোদীকে ‘অনুরোধ’ মমতার

ভ্যাকসিন কাণ্ড নিয়েও রাজ্য সরকারকে ফের তোপ দাগেন দিলীপ। বলেন, “ভ্যাকসিন কাণ্ডে সবাই যুক্ত, টিএমসি নেতা, মেয়র থেকে মুখ্যমন্ত্রী, কেউ বাদ যান না। এতদিন লুঠ হচ্ছে। একজন আইএএস বলেছে। এসবের সঙ্গে যুক্ত। নেতাদের সঙ্গে তার ছবি আছে। এটা ছোট ব্যাপার না। কাটমানি চলছে। সরকারের কন্ট্রোল নেই।”