Purba Medinipur: ২৮ মার্চেই পথচলা শুরু করছে রাস্তাশ্রী প্রকল্প, পূর্ব মেদিনীপুরের জন্য বরাদ্দ ১৩১ কোটির বেশি

Purba Medinipur: প্রসঙ্গত, এপ্রিলের শুরুতেই পূর্ব মেদিনীপুরে (Purba Medinipur)। একেবারে ৪ দিনের সফর রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সূত্রের খবর, আগামী ৩ এপ্রিল বিকালে কপ্টারে কলকাতা থেকে দিঘায় পৌঁছবেন মুখ্যমন্ত্রী।

Purba Medinipur: ২৮ মার্চেই পথচলা শুরু করছে রাস্তাশ্রী প্রকল্প, পূর্ব মেদিনীপুরের জন্য বরাদ্দ ১৩১ কোটির বেশি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 9:04 PM

পূর্ব মেদিনীপুর : আগামী ২৮ মার্চ সিঙ্গুরে ‘রাস্তাশ্রী’ প্রকল্পের (Rasthashree Prakalpa)সূচনা করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এই প্রকল্পে তৈরি করা হবে প্রায় ১২ হাজার কিলোমিটার রাস্তা। কোথাও বেহাল রাস্তা সারাইয়ের দাবি, কোথাও আবার পাকা রাস্তা তৈরির দাবি, সাম্প্রতিককালে রাজ্যের নানা প্রান্ত থেকে প্রায়শই সামনে এসেছে এই অভিযোগ। সে কারণেই এবার নিজেদের তহবিল থেকে রাস্তা সারাইয়ে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। অন্যান্য জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুরেও (Purba Medinipur) হবে এই প্রকল্পের কাজ। পূর্ব মেদিনীপুর জেলায় ২৫টি ব্লকে এই প্রকল্পের জন্য ১৩১.৩০ কোটি বরাদ্দ হয়েছে বলে জানা যাচ্ছে। এই ২৫টি ব্লকেই রয়েছে ৩৮৮ কিলোমিটার কাঁচা রাস্তা। সেগুলি পাকা হতে চলেছে বলে জানা যাচ্ছে। মোট ৪১৭টি নতুন রাস্তা তৈরি হবে বলেও খবর। জেলা স্তরের এই প্রকল্পের পথচলাও ২৮ মার্চ শুরু হয়ে যাচ্ছে বলে জানাচ্ছেন জেলা প্রশাসনের কর্তারা। নতুন রাস্তা তৈরি হলে সাধারণ মানুষের যাতায়াতের সুবিধা যেমন হবে, তেমনই এলাকার সামাজিক ও বাণিজ্যিক উন্নয়ন ঘটবে বলে মত জেলা প্রশাসনের কর্তাদের।  

এ প্রসঙ্গে পূর্ব মেদিনীপুরের অতিরিক্ত জেলাশাসক শ্বেতা আগরওয়াল বলেন, “আমাদের জেলায় মোট ৪১৭টি রাস্তা হচ্ছে। যার জন্য বরাদ্দ হয়েছে ১৩১ কোটি ৩০ লক্ষ টাকা। এর মধ্যে ২৭৫টি রাস্তা পঞ্চায়েত সমিতি করছে, ৫৫টি রাস্তা করছে জেলা পরিষদ। আগামীকাল এই প্রকল্পের সূচনার জন্য জেলার প্রতিটা গ্রাম পঞ্চায়েতে আলাদা আলাদা অনুষ্ঠান নেওয়া হয়েছে। অনুষ্ঠান হবে জেলা স্তরেও। জেলার এই অনুষ্ঠান নন্দনকুমারে হবে।”   

প্রসঙ্গত, এপ্রিলের শুরুতেই পূর্ব মেদিনীপুরে (Purba Medinipur)। একেবারে ৪ দিনের সফর রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সূত্রের খবর, আগামী ৩ এপ্রিল বিকালে কপ্টারে কলকাতা থেকে দিঘায় পৌঁছবেন মুখ্যমন্ত্রী। ওইদিন রাতে দিঘায় থাকবেন তিনি। এরপর ৪ এপ্রিল দিঘার  হেলিপ্যাড ময়দানে বুথ ভিত্তিক কর্মী সম্বেলনে যোগ দেওয়ার কথা তৃণমূল সুপ্রিমোর। মমতার সফরকে ঘিরে জোর তৎপরতা প্রশাসনিক মহলে। সেজে উঠছে দিঘার হেলিপ্যাড গ্রাউন্ড। এদিন গোটা এলাকা সরেজমিনে খতিয়ে দেখেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি, জেলা পুলিশ সুপার অমরনাথ কে, কাঁথির মহকুমা শাসক শৌভিক ভট্টাচার্য।