Bhupatinagar Blast: চার দিন পার, আজ ভূপতিনগরে পৌঁছল ফরেনসিক টিম

Bhupatinagar Blast: কেন এত দেরিতে টিম? কী  পাবে নমুনা? তা নিয়েই উঠছে প্রশ্ন।  দিনদিন ঘনাচ্ছে ভূপতিনগরে বোমাবাজি রহস্য।

Bhupatinagar Blast: চার দিন পার, আজ ভূপতিনগরে পৌঁছল ফরেনসিক টিম
ভূপতিনগরে ফরেনসিক টিম
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2022 | 3:17 PM

পূর্ব মেদিনীপুর: বিস্ফোরণের ৪ দিন পার। মঙ্গলবার দুপুরে ঘটনাস্থলে পৌঁছল ফরেনসিক টিম। চলছে তল্লাশি। কেন এত দেরিতে টিম? কী  পাবে নমুনা? তা নিয়েই উঠছে প্রশ্ন।  দিনদিন ঘনাচ্ছে ভূপতিনগরে বোমাবাজি রহস্য। সোমবার ঘটনাস্থলে যায় বম্ব স্কোয়াড, স্নিফার ডগ। তারপরেই দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে ভূপতিনগর। গত বৃহস্পতিবার রাতে ভূপতিনগরে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় তৃণমূল নেতা রাজকুমার মান্নার বাড়িতে বিস্ফোরণ হয়। ঘটনার পর থেকে রাজকুমার মান্না-সহ আরও ২ জনকে খুঁজে পাওয়া যায় না। রাজকুমার স্ত্রী প্রথমে দাবি করেছিলেন, বিস্ফোরণের পর বাড়িতে এসেছিলেন কয়েকজন। তাঁরা তিন জনকে নিয়ে যায়। বিস্ফোরণে তিন জনের মৃত্যু হয় বলেও দাবি করেছিলেন তিনি। সকালে বিস্ফোরণস্থল থেকে বেশ কিছু মিটার দূরে হোগলা বনের মধ্যে দেহ উদ্ধার হয় তিন জনের। তাঁদের পরিচিত নিয়ে অবশ্য় ধন্দ রয়েছে।এর মধ্যেই আবার বয়ান বদল করেন রাজকুমার মান্নার স্ত্রী। তিনি দাবি করেন, বাজি কারখানা ছিল ওই বাড়িতে। তা নিয়ে শুরু হয় রাজনৈতিক চাপানউতোর।

প্রশাসনের শীর্ষ আধিকারিকরা ঘটনাস্থল ঘুরে দেখেছেন। রাজনৈতিক তরজাও তুঙ্গে ওঠে। ভূপতিনগর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরুর পাশাপাশি মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠালেও বিস্ফোরণের কারণ নিয়ে নিশ্চিত করে সরকারিভাবে কিছু বলতে পরেনি। ঘটনার তিন দিন পর পৌঁছয় বম্ব ডিসপোজ্যাল স্কোয়াড। এলাকায় স্নিফার ডগ নিয়ে চলে তল্লাশি। তারপরও এলাকায় পৌঁছল ফরেনসিক টিম। কিন্তু এতদিন পর ঘটনাস্থল থেকে কী নমুনা পাবেন তাঁরা, সেটাই দেখার।

কেন, কীভাবে বিস্ফোরণ ঘটল তা এখনও স্পষ্ট নয়। ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে উদ্ধার হয় তিনজনের দেহ। কীভাবে এতদূর দেহগুলো গেল তা নিয়ে প্রশ্ন উঠছে। প্রশ্ন উঠছে পুলিশের ভূমিকা নিয়েও।