Contai Court: বিজেপি কর্মী খুনের তদন্তে কাঁথি আদালতে সিবিআই, আইনজীবী-ল’ক্লার্কদের জিজ্ঞাসাবাদ

CBI in Contai: সূত্রের খবর, শনিবার বিকেলে সিবিআইয়ের তিন সদস্যের প্রতিনিধি দল কাঁথি আদালতে এসেছিলেন। যদিও বিষয়টি নিয়ে মুখে একেবারে কুলুপ এঁটেছেন আদালতের আইনজীবী থেকে শুরু করে সিবিআই অফিসাররা।

Contai Court: বিজেপি কর্মী খুনের তদন্তে কাঁথি আদালতে সিবিআই, আইনজীবী-ল'ক্লার্কদের জিজ্ঞাসাবাদ
কাঁথিতে সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 8:28 PM

কাঁথি : কাঁথি আদালতে আবারও সিবিআইয়ের গোয়েন্দারা। সূত্রের খবর, শনিবার বিকেলে সিবিআইয়ের তিন সদস্যের প্রতিনিধি দল কাঁথি আদালতে এসেছিলেন। যদিও বিষয়টি নিয়ে মুখে একেবারে কুলুপ এঁটেছেন আদালতের আইনজীবী থেকে শুরু করে সিবিআই অফিসাররা। জানা গিয়েছে, শনিবার বিকেল প্রায় ৪ টে নাগাদ সিবিআই অফিসাররা কাঁথি আদালতে এসেছিলেন। সেখানে আইনজীবী থেকে বিভিন্ন জনকে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনের চলাকালীন কাঁথি ৩ ব্লকের বিজেপি কর্মীর জন্মেঞ্জয় দলাইকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছিল। অভিযোগ ছিল, দুষ্কৃতীরা ছিল তৃণমূল আশ্রিত। এরপর পরিবারের পক্ষ থেকে এবং একইসঙ্গে বিজেপির তরফ থেকেও সিবিআই তদন্তের দাবি জানানো হয়। পরবর্তী সময়ে তদন্তের দায়িত্ব যায় কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে।

উল্লেখ্য, এর আগেও তদন্তের কারণে আদালতে আইনজীবী ও ল’ক্লার্কদের জিজ্ঞাসাবাদ করেছিলেন সিবিআই অফিসাররা। তারপর আবারও শনিবার বিকেলে কাঁথি আদালতে হাজির হন সিবিআইয়ের প্রতিনিধিদল। ঘটনার তদন্তে নেমে এর আগে হলদিয়ার সিবিআই অস্থায়ী অফিসে ডাকা হয়েছিল জিজ্ঞাসাবাদের জন্য। তবে এবার সরাসরি সিবিআই কর্তারা কাঁথি আদালতেই হাজির হয়ে গেলেন আইনজীবী ও ল’ক্লার্কদের থেকে তথ্য সংগ্রহের জন্য।

ঠিক কী হয়েছিল বিধানসভা নির্বাচনের সময় ?

কাঁথি ৩ ব্লকের স্থানীয় তৃণমূল নেতা নন্দ মাইতি। অভিযোগ, তাঁকে বিধানসভা ভোটের সময় তুলে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করা হয়েছিল। অভিযোগ উঠেছিল, বিজেপি আশ্রিত কিছু দুষ্কৃতীর বিরুদ্ধে। ওই সময় নন্দ মাইতিকে মারধরের ঘটনায় নাম জড়িয়েছিল জন্মেঞ্জয় দলাইয়ের। এলাকায় সে বিজেপি কর্মী হিসেবেই পরিচিত ছিল। নন্দ মাইতিকে মারধরের ঘটনার পর পাল্টা জন্মেঞ্জয় দলাইকেও তুলে নিয়ে গিয়ে মারধর করা হয়। এ ক্ষেত্রে অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এরপর ফাঁকা মাঠ থেকে ওই বিজেপি কর্মীর দেহ উদ্ধার করা হয়।

ওই মৃত বিজেপ কর্মী জন্মেঞ্জয় দলাইয়ের খুনের অভিযোগে যে স্থানীয় তৃণমূল নেতা ও কর্মীদের গ্রেফতার করা হয়েছিল, তাদের পরবর্তী সময়ে শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়। সেই সময় যে আইনজীবী ও ল’ক্লার্করা ওই অভিযুক্তদের জামিনের সঙ্গে জড়িত ছিলেন, তাদের জিজ্ঞাসাবাদের জন্য এর আগেও নোটিস পাঠিয়েছিল সিবিআই। এবার শনিবার বিকেলে একেবার নিজেরাই হাজির হয়ে গিয়েছেন কাঁথি আদালতে।

আরও পড়ুন : Mamata Banerjee: মমতা রোজা রাখছেন বলেই কি মোদীর নৈশভোজে অনুপস্থিত, প্রশ্ন দিলীপের