Mamata Banerjee: মমতা রোজা রাখছেন বলেই কি মোদীর নৈশভোজে অনুপস্থিত, প্রশ্ন দিলীপের

Mamata Banerjee: দিলীপ বাবু বিষয়টি নিয়ে স্পষ্ট করে কিছু না বললেও দিল্লির নৈশভোজে মমতার না থাকার বিষয়ে সংবাদ মাধ্যমকে জানান," রোজা আছে হয়ত।"

Mamata Banerjee: মমতা রোজা রাখছেন বলেই কি মোদীর নৈশভোজে অনুপস্থিত, প্রশ্ন দিলীপের
মমতাকে কটাক্ষ দিলীপের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 8:29 PM

কলকাতা : সুপ্রিম কোর্ট ও হাইকোর্টের প্রধান বিচারপতিদের সঙ্গে একটি সম্মেলনে যোগ দিতে রাজধানীতে উড়ে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সম্মেলনে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সব রাজ্যের মুখ্যমন্ত্রীরাও যোগ দিয়েছেন। কিন্তু সূত্রের খবর, শনিবার রাতের নৈশভোজে যাবেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কেন নৈশভোজে থাকছেন না মুখ্যমন্ত্রী? এই নিয়ে বেশ গুঞ্জন ছড়িয়েছিল রাজনৈতিক মহলে। তবে এই বিষয়ে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষের অনুমান, সম্ভবত রোজার কারণে নৈশভোজে যাচ্ছেন না মমতা। দিলীপ বাবু বিষয়টি নিয়ে স্পষ্ট করে কিছু না বললেও দিল্লির নৈশভোজে মমতার না থাকার বিষয়ে সংবাদ মাধ্যমকে জানান,” রোজা আছে হয়ত।”

উল্লেখ্য, দিল্লি যাওয়ার আগের দিনই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একের পর এক আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপর দিল্লিতে একই অনুষ্ঠানে মোদী ও মমতার যোগ দেওয়া ঘিরে জোর চর্চা শুরু হয়েছিল। রাজনীতির কারবারিদের সবার নজর ছিল, মমতা ও মোদীর উপর, তাঁদের শরীরি ভাষার দিকে। এবারের দিল্লি সফরে, মোদীর সঙ্গে একই অনুষ্ঠানে যোগ দিলেও আলাদা করে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের কোনও সম্ভাবনা যে নেই, তা আগেই স্পষ্ট করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সম্মেলেনের মাঝেই চলার পথেই দুই জনের মধ্যে সামান্য কথা হয়েছে বলে সূত্র খবর। সেই সময়ের মধ্যেই নাকি প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রশংসা করেছেন মমতা।

এদিকে প্রথম দিকে শোনা যাচ্ছিল মুখ্যমন্ত্রী শনিবার বিকেলেই ফিরে আসবেন। শনিবার বিকেল ৪ টে ৪৫ মিনিট নাগাদ দিল্লি থেকে রওনা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু শেষ পর্যন্ত জানা যায়, আজ কলকাতায় ফিরছেন না তিনি। তবে কলকাতায় না ফিরলেও দিল্লিতে নৈশভোজে যোগ দিচ্ছেন না তিনি। বিজেপি নেতা দিলীপ ঘোষ এই বিষয়ে জানিয়েছেন, সম্ভবত রোজা রেখেছেন মমতা এবং সেই কারণে হয়ত নৈশভোজে থাকতে পারবেন না তিনি।

এর পাশাপাশি প্রধানমন্ত্রী শনিবারের সম্মেলনে স্থানীয় ভাষার উপর যে জোর দেওয়ার কথা বলেছেন, সেই প্রসঙ্গে দিলীপ বাবু বলেন, “স্থানীয় ভাষাতেই হওয়া উচিত। আমরা দেখেছি, অনেক কিছু সবাই বোঝেন না। নিজের বক্তব্য কী পেশ করছেন, সবার বোঝা উচিত।”

আরও পড়ুন : Maynaguri: শুভেন্দু গিয়ে খাট ‘ভেঙেছিলেন’, এবার ময়নাগুড়ির নির্যাতিতার পরিবারকে নতুন খাট কিনে দিল তৃণমূল