Mamata Banerjee in Egra: কেটেছে ১ সপ্তাহ, বৃহস্পতিবার এগরার বিস্ফোরণস্থলে যেতে পারেন মুখ্যমন্ত্রী

Egra Blast: তৃণমূল বিধায়ক অখিল গিরি বলেন, "জেলা প্রশাসনের তরফে জেনেছি মুখ্যমন্ত্রী আসছেন খাদিকুলে। হেলিকপ্টারে আসবেন। তবে কখন আসবেন বলতে পারব না। এত গুলো মানুষ মারা গিয়েছে। নিশ্চিতভাবে শোকার্ত পরিবারগুলোর সঙ্গে দেখা করবেন তিনি। জেলা প্রশাসনের তরফে সেই নিয়ে তৎপরতাও শুরু হয়েছে।"

Mamata Banerjee in Egra: কেটেছে ১ সপ্তাহ, বৃহস্পতিবার এগরার বিস্ফোরণস্থলে যেতে পারেন মুখ্যমন্ত্রী
আগামিকাল মমতা বন্দ্যোপাধ্যায় যেতে পারেন এগরা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 8:27 AM

এগরা: এগরার (Egra) খাদিকুলে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ২৫ মে বৃহস্পতিবার (২৫ মে) খাদিকুল গ্রামে যাওয়ার কথা রয়েছে তাঁর। প্রশাসন সূত্রে খবর, হেলিকপ্টারে সেখানে পৌঁছবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কথা বলতে পারেন সেখানকার স্থানীয় মানুষজনদের সঙ্গে। পাশাপাশি বাজি বিস্ফোরণে নিহত ও আহত পরিবারগুলির সঙ্গে দেখা করতে পারেন তিনি।

তৃণমূল বিধায়ক অখিল গিরি বলেন, “জেলা প্রশাসনের তরফে জেনেছি মুখ্যমন্ত্রী আসছেন খাদিকুলে। হেলিকপ্টারে আসবেন। তবে কখন আসবেন বলতে পারব না। এত গুলো মানুষ মারা গিয়েছে। নিশ্চিতভাবে শোকার্ত পরিবারগুলোর সঙ্গে দেখা করবেন তিনি। জেলা প্রশাসনের তরফে সেই নিয়ে তৎপরতাও শুরু হয়েছে।”

প্রসঙ্গত, গত ১৬ ই মে মঙ্গলবার ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে পূর্ব মেদিনীপুরের এগরা (Egra)। একটি বেআইনি বাজির কারখানায় বিস্ফোরণটি হয়। প্রাথমিক তদন্তে জানতে পারা যায় রকেট বাজির পরীক্ষা করতে গিয়েই বিপর্যয় হয়েছে। বিস্ফোরণের জেরে প্রাণ হারান প্রায় ১২ জন মানুষ। আহত একাধিক। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে দেহগুলি ছিটকে এ দিক ওদিক পড়তে শুরু করে।

এই ঘটনায় পুলিশের উপর ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বদল হন এগরা থানার আইসি (IC)। তদন্তভার হাতে নেয় CID। রাজ্য গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, বেআইনি ওই কারখানাটি চালাচ্ছিলেন ভানু বাগ। তবে বিস্ফোরণের জেরে তিনিও আহত হয়েছিলেন। কিন্তু পুলিশের ভয়ে অগ্নিদগ্ধ শরীর নিয়েই ওড়িশায় পালিয়ে যান তিনি। তবে শেষ রক্ষা হয়নি। মৃত্যু হয় তাঁর।

এ দিকে, বিষয়টি নিয়ে চড়ে রাজনৈতিক পারদ। বিজেপি-র তরফ থেকে NIA তদন্ত দাবি করা হয়। যদিও মুখ্যমন্ত্রীও তাতে মত দেন। এ দিকে, ঘটনার দিন তৃণমূলের প্রতিনিধি দল খাদিকুল গ্রামে গেলে এলাকাবাসী বিক্ষোভ দেখাতে শুরু করে। যার জেরে সেখান থেকে ফিরে চলে আসতে হয় দোলা সেনদের। অপরদিক, ঘটনার দিন এলাকায় পৌঁছন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শোকার্ত পরিবারগুলি পাশে থাকার বার্তা দেন তিনি। মৃত ও আহতদের পরিবারগুলিকে ইতিমধ্যেই ক্ষতিপূরণ দিয়েছে প্রশাসন।

সেই ঘটনার পর প্রায় দু’সপ্তাহ কেটে গিয়েছে। এবার ঘটনাস্থলে যাবেন খোদ মমতা। ফলে আগামিকাল খাদিকুল থেকে মুখ্যমন্ত্রী কী বার্তা দেন নজরে এখন সেইটাই।