Purba Medinipur: টাকা নিয়ে কাঁথি কলেজে ভর্তির অভিযোগ, সুপ্রকাশের বিরুদ্ধে অভিষেককে চিঠি

Purba Medinipur: কাঁথি কলেজে টাকার বিনিময়ে ভর্তির অভিযোগ, কাঠগড়ায় পরিচালন কমিটির সভাপতি, অভিষেককে চিঠি এলাকাবাসীর।

Purba Medinipur: টাকা নিয়ে কাঁথি কলেজে ভর্তির অভিযোগ, সুপ্রকাশের বিরুদ্ধে অভিষেককে চিঠি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2022 | 7:27 PM

কাঁথি: কলেজে ভর্তিতে কারচুপির অভিযোগ এ রাজ্যে নতুন নয়। এবার কাঁথি কলেজ চিরকুট দিয়ে ভর্তি করানো হচ্ছে বলে অভিযোগ। কাঠগড়ায় কাঁথি কলেজের (Kanthi College) পরিচালন কমিটির সভাপতি সুপ্রকাশ গিরি। যা নিয়ে তরজা শুরু হয়েছে নাগরিক মহলে। ইতিমধ্যেই অভিযোগ গিয়েছে তৃণমূলের (Trinamool Congress) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি লিখে অভিযোগ জানিয়েছেন এলাকার বাসিন্দারা। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন সুপ্রকাশ। ঘটনা প্রসঙ্গে কাঁথি পৌর এলাকার বাসিন্দা শেখ মঞ্জুর আহমেদ বলেন, “কাঁথি কলেজ যা চলছে তা নিয়ে আর চুপ থাকতে পারলাম না। কলেজের পরিচালন কমিটির প্রেসিডেন্ট মেরিট লিস্টের বাইরে অনেককে ভিতরে ভিতরে ভর্তি করাচ্ছেন বলে জানতে পেরেছি। একাধিক তথ্য রয়েছে আমাদের কাছে। ছাত্র ভর্তি থেকে আরও বহু দুর্নীতি হয়েছে।” 

কাঁথি প্রভাত কুমার কলেজের অধ্যক্ষ অমিত কুমার দে বলেন, “আমরা তা নিয়ম নীতি মেনেই মেধা তালিকা প্রকাশ করেই ভর্তি করিয়েছি। আর কে কোথায় চিঠি পাঠালো তা আমার জানা নেই। আমার সাথে আলোচনা করে দেননি। তাতে কী দুর্নীতি হয়েছে তা জানা নেই।আমাদের কলেজে চিরকুট নিয়ে ভর্তি হয়না। ভর্তির নির্দিষ্ট ফর্ম রয়েছে তা পূরণ করেন মেধা দেখেই ভর্তি করা হয়।”

সমস্ত অভিযোগ অস্বীকার করে কলেজ পরিচালন সমিতির চেয়ারম্যান সুপ্রকাশ গিরি বলেন, “বেশ কিছু মানুষ চক্রান্ত করছে। আমি বা আমার পরিবার যতদিন রাজনীতি করেছে আমরা কোনওদিনই দুর্নীতির সঙ্গে আপোষ করিনি। আমি জোর গলায় বলছি টাকা তো দূরের কথা, চা খেয়ে কারও কাছ থেকে কাজ করে দিয়েছে এটা প্রমাণ করে দিতে পারলে রাজনীতির ময়দান থেকে সরে দাঁড়াব। আমি কিছুদিন আগে একটা অডিয়ো পাই। যাতে দাবি জানানো হয় এই কলেজে টাকা নিয়ে ছাত্র ভর্তি হচ্ছে। আমি প্রিন্সিপালকেও জানাই। জোর দিয়ে কারা অভিযুক্ত তাঁদের কথা জানতে চাই। আমি দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছিলাম বলে আমার বিরুদ্ধে এখন চক্রান্ত হচ্ছে।”