Contai College: ‘১২ হাজার দিলেই ভর্তি’, কলেজে ছাত্র ভর্তি নিয়ে দুই ছাত্রনেতার বিস্ফোরক অডিয়ো ফাঁস

Contai College: কাঁথি প্রভাত কুমার কলেজের দুই ছাত্র নেতার অডিয়ো ক্লিপ ভাইরাল। যদিও ভাইরাল অডিয়ো ক্লিপ সত্যতা যাচাই করেনি TV9 বাংলা।

Contai College:  '১২ হাজার দিলেই ভর্তি', কলেজে ছাত্র ভর্তি নিয়ে দুই ছাত্রনেতার বিস্ফোরক অডিয়ো ফাঁস
কাঁথি কলেজ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2022 | 1:53 PM

পূর্ব মেদিনীপুর: আবারও শিক্ষা ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ,তৃণমূল দুই ছাত্র নেতা ছাত্র ভর্তির নামে লেনদেনের অডিয়ো ক্লিপ ভাইরাল! যদিও সেই অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি TV9 বাংলা। তা নিয়েই শোরগোল কাঁথিতে। অডিয়ো নিয়ে সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের করা হয়েছে ইতিমধ্যেই। ঘটনাকে ঘিরে সরব বিজেপিও।

কাঁথি প্রভাত কুমার কলেজে দুই ছাত্র নেতার অবৈধভাবে লেনদেনের অভিযোগ সামনে এল। কাঁথি প্রভাত কুমার কলেজের ছাত্র ভর্তির নামে দুর্নীতির অভিযোগ উঠেছিল? কয়েকদিন আগে কলেজ পরিচালন সমিতির চেয়ারম্যান সুপ্রকাশ গিরির নাম এসেছিল। এবার এল আরও দুই নেতার নাম। দুর্নীতির অভিযোগ কার্যত নয়া মোড় নিল বলেই মনে করা যায়। রাজ্য জুড়ে একাধিক দুর্নীতি ইস্যু নিয়ে চাপে তৃণমূল । এবার ছাত্র ভর্তির টাকা নামে দুর্নীতির দুই ছাত্র নেতার অডিয়ো ক্লিপ ভাইরাল।

তারপর নতুন করে কাঁথি প্রভাত কুমার কলেজের শোরগোল পড়েছে। তারপরে শোরগোল পড়ে কাঁথির রাজ্য রাজনীতি। কয়েকদিন পর কাঁথি প্রভাত কুমার কলেজের দুই ছাত্র নেতার অডিয়ো ক্লিপ ভাইরাল। যদিও ভাইরাল অডিয়ো ক্লিপ সত্যতা যাচাই করেনি TV9 বাংলা। এনিয়ে তীব্র কটাক্ষ করেছেন বিজেপি।

কি অডিয়ো ক্লিপটি? কে এই দুই ছাত্র নেতা। কাঁথি প্রভাত কুমার কলেজের ইউনিট প্রেসিডেন্ট শেখ ইমরান। অপরজন পূর্ব মেদিনীপুর তৃণমূল ছাত্র পরিষদ সাধারণ সম্পাদক অয়ন জানা।

ভাইরাল হওয়া অডিয়োতে, কথোপকথনে এক জন অয়ন জানাকে বলছে, “যদি সোমবার ১২ হাজার টাকা দেই ভর্তি করিয়ে দিতে পারবে? তুমি তোমার কাছে রিসিভ কপিটা রাখলে।” পাল্টা উত্তরে ছাত্রনেতা অয়ন জানাকে বলতে শোনা যাচ্ছে, “শোন ১২ তারিখ থেকে পোর্টাল হচ্ছে। ভর্তি হবে ১৫ তারিখে। আমাদের কাছে সিস্টেম রয়েছে পেমেন্ট ক্লিয়ার করে রাখতে হবে। তারপরে আমরা সেই ফাইলগুলো পাঠাই। এটা হচ্ছে সিস্টেম। আমি তো সিস্টেমের বাইরে যেতে পারবো না।” তখনই অন্যদিক থেকে যুবক কণ্ঠস্বর বলেন, “আগে টাকা ক্লিয়ার করে রাখতে হবে,পাল্টা উত্তরে তৃণমূল ছাত্র নেতা অয়ন জানা বলেন হ্যাঁ। যারা ভর্তি হলেন তাঁরা দুই- তিন সপ্তাহ আগে টাকা পেমেন্ট করে রেখেছে।” পাল্টা উত্তরে ওই যুবক বলেন, “মঙ্গলবার আমি ১২ হাজার টাকা দিতে পারব, বাকি ৩ হাজার পরে দেব, তুমি তোমার কাছে রিসিভ কপিটা রাখো, বাকি টাকাটা দিলে তারপরে না হলে রিসিভ কপিটা দিতে?” পাল্টা উত্তরে অয়ন জানা বলেন, “রিসিভ কপি দিয়ে আমি কি করব? তুমি দেখো, চাপ নেই!”

অপর এক অডিয়োতে শোনা যাচ্ছে, একজন ছাএনেতা শেখ ইমরান। তিনি বর্তমানে কাঁথি প্রভাত কুমার কলেজের ইউনিট সভাপতি। সাম্প্রতিক কয়েকদিন আগে শেখ ইমরানের একটি অডিয়ো ক্লিপ ভাইরাল হয়েছে। একজন যুবক বলছেন, “আমি একটা খবর পেলাম, তাঁরা নাকি সাড়ে ৮ লক্ষ টাকা হিসাব পেয়েছে, কোন ছাএকে ভর্তি করেছি।” পাল্টা উত্তরে শেখ ইমরান বলেন, “টোটাল সাড়ে ৮ লক্ষ টাকা।” অন্যদিকে যুবক বলেন, ” তাঁরা হিসাব পেয়েছে, লিষ্ট পেয়েছে?” পাল্টা উওরে ইমরান বলেন, “আমরা ভর্তি করেছি ৮ লক্ষ টাকা হোক।” পাল্টা ওই যুবক বলেন, ” কিছু প্রবলেম হবে না তো?”

কাঁথি সংগঠনীক জেলার টিএমসিপি সভাপতি শতদল বেরা বলেন,”আমাদের কাছেও এসেছে ওই অডিয়ো। সমগ্র বিষয়টা খতিয়ে দেখছি আমরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে আমরা অনুপ্রাণিত। অভিষেক বন্দ্যোপাধ্যায় নীতি ,দুর্নীতির সঙ্গে কোনওভাবে আপোস নয়। রাজ্য সভাপতির নির্দেশে আমরা কোনও খাটিয়ে দেখেই ব্যবস্থা নেবই।”

কাঁথি প্রভাত কুমার কলেজ ছাত্র পরিষদ ইউনিট সভাপতি শেখ ইমরান বলেন , “ছাএ পরিষদ কোন ছাত্রকে ভর্তি করায়নি। মেরিট লিস্ট অনুযায়ী ভর্তি হয়েছে। ছাত্র পরিষদের কালিমালিপ্ত করার জন্য অডিয়ো ক্লিপটি ভাইরাল করেছে । আমরা এই বিষয় সাইবার ক্রাইমে অভিযোগ জানিয়েছি।”

পূর্ব মেদিনীপুর তৃণমূল ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক অয়ন জানা বলেন, “অডিয়ো ক্লিপটি পুরোপুরি মিথ্যা। এবং আমার বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। এই বিষয়ে নিয়ে থানায় অভিযোগ জানিয়েছি। সাইবার ক্রাইম থানা থেকে কাঁথি থানায় বিশেষ ভাবে এটা তদন্ত করছে। খুব তাড়াতাড়ি সত্য উদঘাটন হবেই। এই নিয়ে আর বেশি কিছু বলব না।”

এ নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি গেরুয়া শিবিরও। জেলার অখিল ভারত বিদ্যার্থী পরিষদের জেলা প্রমুখ চন্দ্রশেখর পঁয়রা বলেন,  “কলেজের ভিতরে বিভিন্ন অবৈধ কাজকর্ম হচ্ছে। ছাত্রছাএীদের কাছ থেকে ভর্তির নামে তোলাবাজি করা হচ্ছে। এটা তোলামূলের কালচার। সেই রীতি মেনেই চলছে ওরা। তার প্রমাণ হচ্ছে অডিয়ো ক্লিপ ফাঁস।”