করোনা রোগীদের পাশে দাঁড়াতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে পুরো বেতন দান শিক্ষকের

করোনা আবহে রাজ্যে প্রাথমিক স্কুল বন্ধ রয়েছে দীর্ঘ ১৬ মাস। ঘরে বসে বেতন নিতে খারাপই লাগছিল তমলুকের আলাশুলি গোরাচাঁদ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুপ ভৌমিকের।

করোনা রোগীদের পাশে দাঁড়াতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে পুরো বেতন দান শিক্ষকের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 11:37 PM

পূর্ব মেদিনীপুর: করোনা (Corona)-র দ্বিতীয় ঢেউয়ে ত্রস্ত বাংলা তথা সারা দেশ। পূর্ব মেদিনীপুর জেলাতেও সংক্রমণ কমলেও ভাবাচ্ছে দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। অন্যদিকে ঘূর্ণিঝড় ইয়াসে (Yaas)-এ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী অঞ্চলে। এই প্রেক্ষিতে নিজের এক মাসের পুরো বেতনই মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলেন এক শিক্ষক (Teacher)।

করোনা আবহে রাজ্যে প্রাথমিক স্কুল বন্ধ রয়েছে দীর্ঘ ১৬ মাস। ঘরে বসে বেতন নিতে খারাপই লাগছিল তমলুকের আলাশুলি গোরাচাঁদ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুপ ভৌমিকের। দেশ ও রাজ্যে জুড়ে যথন আর্থিক মন্দা চলছে ,সোশ্যাল মিডিয়া থকে পাড়ার অলিগলিতে গুঞ্জন যে শিক্ষকরা বসে বসে বেতন পাচ্ছেন, তখন অন্যরকম সিদ্ধান্ত নিলেন এই প্রাথমিক স্কুল শিক্ষক। এমনিতেই চারপাশের প্রতিবেশীরা যে যখন বিপদে পড়েছেন, সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।

এবার কোভিড আক্রান্তদের পাশে দাঁড়াতে তাঁর এক মাসের বেতনের পুরো ৫০ হাজার টাকাই করোনা রোগীদের চিকিৎসার জন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দিলেন এই শিক্ষক। এদিন পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসক পূর্নেন্দু মাজির হাতে নিজের একমাসের বেতন-সহ ১০টি অক্সিমিটার তুলে দিলেন অরূপবাবু।

আরও পড়ুন: চৌম্বকীয় দেহ! কোভিড টিকা নিয়েই ‘ম্যাগনেট ম্যান’? 

অরুপ বাবুর দাবি, বিবেকের তাড়নায় এই অতিমারিতে তিনি কোভিড আক্রান্তদের পাশে দাঁড়াতে এই পদক্ষেপ করেছেন। শিক্ষক মহাশয়ের এহেন পদক্ষেপে খুশি জেলা শাসকও। জেলা শাসক জানান, এই অতিমারির সময় শিক্ষক মহাশয়ের মতো যদি এভাবেই অন্যরাও এগিয়ে আসেন তাহলে ভাল হয়। সরকার ও জনসাধারণ, দুইয়ে মিলে জনকল্যাণ করা যাবে বলে মন্তব্য করেন তিনি।