Khadikul Bomb Blast: আবার খাদিকুল! উদ্ধার বোমা তৈরির প্রচুর সরঞ্জাম

Khadikul News: জানা গিয়েছে, গ্রামবাসীরা জঙ্গলে কাজ করতে যান। সেই সময় একটি হাড়িতে বোমা তৈরির সরঞ্জাম দেখতে পান তাঁরা। খবর দেওয়া হয় পুলিশে। এরপর পুলিশ এলে তাকে ঘিরে বিক্ষোভ দেখান এলাকাবাসী। এ দিকে, এই বোমা উদ্ধারের সরঞ্জাম ঘিরে তৈরি হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

Khadikul Bomb Blast: আবার খাদিকুল! উদ্ধার বোমা তৈরির প্রচুর সরঞ্জাম
এই হাড়িতে রাখা ছিল বোমাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2024 | 10:54 AM

খাদিকুল: ২০২৩-এর খাদিকুলের বোমা বিস্ফোরণের ঘটনা মনে আছে? ১১ জনের মৃত্যু নাড়িয়ে দিয়েছিল গোটা বাংলাকে। বছর ঘুরতে না ঘুরতে ফের বোমা তৈরির মশলা ও ব্যাপক সরঞ্জাম উদ্ধার হল সেখান থেকে। যার জেরে উত্তেজনা ছড়াল এলাকায়। পূর্ব মেদিনীপুর জেলার এগরা ১ ব্লকের খাদিকুলের ঘটনা।

জানা গিয়েছে, গ্রামবাসীরা জঙ্গলে কাজ করতে যান। সেই সময় একটি হাড়িতে বোমা তৈরির সরঞ্জাম দেখতে পান তাঁরা। খবর দেওয়া হয় পুলিশে। এরপর পুলিশ এলে তাকে ঘিরে বিক্ষোভ দেখান এলাকাবাসী। এ দিকে, এই বোমা উদ্ধারের সরঞ্জাম ঘিরে তৈরি হয়েছে রাজনৈতিক চাপানউতোর। বিজেপি-র দাবি, আজ বিকালে পশ্চিম মেদিনীপুর জেলার মোহনপুরে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের সমর্থনে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভা ছিল। সেই সভা বানচাল করতেই তৃণমূল খাদিকুল থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র বোমা তৈরির সামগ্রী মজুত করেছিল। যদিও, তৃণমূলের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

বস্তুত,গত বছর ১৬ই মে এগরার খাদিকুলে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ ঘটে। সেই ঘটনায় মৃত্যু হয় ১১ জনের। বোমা কারখানার মালিক ভানু বাগ বিস্ফোরণে মারা যান। ঘটনার তদন্তে নেমে ভানু বাগের ছেলে পৃথিজিৎ বাগ, ভাইপো ইন্দ্রজিত বাগ, প্রসেনজিৎ বাগ গ্রেফতার হয়েছিল। বর্তমানে তারা জামিনে মুক্ত হয়েছেন।