Suvendu Adhikari: এত বোমার মশলা কোথা থেকে আসে? এনআইএ তদন্তের দাবি জানালেন শুভেন্দু

Suvendu Adhikari : সম্প্রতি খেজুরি ২ ব্লকের কটকা-দেবীচক এলাকায় বিজেপি কর্মী-সমর্থকদের বাড়িতে হামলার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। এরপরই সেখানে গেলেন শুভেন্দু।

Suvendu Adhikari: এত বোমার মশলা কোথা থেকে আসে? এনআইএ তদন্তের দাবি জানালেন শুভেন্দু
আক্রান্ত বিজেপি নেতাদের সঙ্গে দেখা করলেন শুভেন্দু (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 11:38 PM

খেজুরি : রাজনৈতিক চাপান-উতোরে উত্তপ্ত খেজুরি। নতুন বছরের শুরু থেকেই একে অপরের বিরুদ্ধে সরব দুই পক্ষ। ঘাসফুলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ গেরুয়া শিবিরের। পাল্টা পদ্মের বিরুদ্ধেও যুক্তি ও অভিযোগ খাড়া করেছে তৃণমূল। এই পরিস্থিতির মধ্যেই খেজুরিতে আক্রান্ত বিজেপি কর্মীদের সঙ্গে দেখা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে গিয়ে, ভাঙনমারী গ্রামের বোমা-বিস্ফোরণ ঘটনার এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন বিরোধী দলনেতা।

এ দিন তিনি বলেন, ‘খেজুরিতে তৃণমূলের কোনও শক্তি নেই। গত বিধানসভা নির্বাচনে তৃণমূল ৩০ হাজারের বেশি ভোটে এখানে হেরেছে। এখন ভোট হলে তৃণমূল ৬০ হাজারের বেশি ভোটে হারবে। পঞ্চায়েত নির্বাচনে ১১ টি পঞ্চায়েতের মধ্যে ১০ টি পঞ্চায়েত বিজেপি পাবে। পাশাপাশি দুটো পঞ্চায়েত সমিতিও বিজেপি পাবে।’

রাজনৈতিক সন্ত্রাসে দীর্ঘদিন ধরেই উত্তপ্ত খেজুরি। সম্প্রতি খেজুরি ২ নম্বর ব্লকের কটকা-দেবীচক এলাকায় বিজেপি কর্মী-সমর্থকদের বাড়িতে হামলার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূলিদের হাতে আক্রান্ত বলেই অভিযোগ বিজেপি-র বেশ কয়েকজন নেতার। বৃহস্পতিবার বিকেলে আক্রান্ত ওই বিজেপি কর্মীদের বাড়িতে যান শুভেন্দু। তাঁদের সঙ্গে দেখা করেন, পাশে থাকার আশ্বাসও দেন তিনি। শুভেন্দু ছাড়াও এ দিন উপস্থিত ছিলেন খেজুরির বিধায়ক শান্তনু প্রামাণিক, কাঁথি সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি সুদাম পণ্ডিত, সাধারণ সম্পাদক তাপস দোলাই ,অসীম মিশ্র সহ স্থানীয় বিজেপি কর্মীরা।

আক্রান্ত কর্মীদের সঙ্গে দেখা করে তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন শুভেন্দু। তিনি বলেন, ‘এখানে পুলিশকে ঢাল হিসেবে ব্যবহার করা হচ্ছে। দলদাস পুলিশকে সামনে রেখে মানুষের ওপর আক্রমণ চালাচ্ছে তৃণমূলের লোকজন। পুলিশ খেজুরিতে তৃণমূলকে প্রতিষ্ঠা করতে চাইছে। যে যে এলাকায় গত বিধানসভা নির্বাচনে তোলামূল পার্টি হেরেছে, সেই সেই এলাকায় দলদাস পুলিশ তৃণমূলকে প্রতিষ্ঠা করার চেষ্টা করেছে। তৃণমূল খেজুরিকে পুনরায় সন্ত্রাসের জায়গায় নিয়ে যেতে চাইছে।’

পাশাপাশি এ দিন, ভাঙনমারী গ্রামের বোমা-বিস্ফোরণ ঘটনার এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন বিরোধী দলনেতা। তিনি বলেছেন, তৃণমূলের পঞ্চায়েত সদস্য সোমা করণের বাড়িতে বোমা বাঁধতে গিয়ে দু’জনের মৃত্যু হয়েছে। বোমা বিস্ফোরণে ঘটনার পর খেজুরির বিধায়ক শান্তনু প্রামাণিক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে এনআই তদন্তের জন্য অনুরোধ করেছেন।

শুভেন্দু বলেন, ‘আমরা দাবি করছি এই বোমা বিস্ফোরণের এনআইএ তদন্ত হওয়া উচিত। এনআইএ তদন্ত হলে বোমা কেন বাঁধা হচ্ছিল, বোমার মশলা কোথা থেকে আনা হয়েছিল সব স্পষ্ট হয়ে যাবে। বিস্ফোরণে একাধিক মানুষের হাত-পা মাথা উড়ে গিয়েছে। প্রশাসনিকভাবে দু’জনের মৃত্যুর খবরও নিশ্চিত করা হয়েছে। কিন্তু আমাদের ধারণা এর সংখ্যা আরও বেশি। ৫ জনের ওপরে হবে। আহতের সংখ্যাও অনেক, তাদের লুকিয়ে বেসরকারিভাবে চিকিৎসা করাচ্ছেন তোলামূলের নেতারা।’ তাঁর কথায়, খেজুরির মানুষ শান্তি চায়। ভোট হলে এক পার্টি জিতবে, বাকিরা হারবে। বোমা ও বন্দুক রাজত্ব করা হচ্ছে খেজুরিতে। শুভেন্দুর দাবি, পুলিশ পুরোপুরি ব্যর্থ। এত বড় বোমা বিস্ফোরণের পর, তৃণমূলের বোমা বাঁধা লোকেদের আড়াল করার চেষ্টা করছে পুলিশ।

আরও পড়ুন : PM’s security breach: পঞ্জাবে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিভ্রাট, মুখ খুললেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক