PM’s security breach: পঞ্জাবে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিভ্রাট, মুখ খুললেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক

CM Naveen Patnaik: টুইটারে নবীন লিখেছেন, "ভারতের প্রধানমন্ত্রী স্বয়ং একটি প্রতিষ্ঠান। প্রত্যেক সরকারের উচিত সেই প্রতিষ্ঠান নিরাপত্তা এবং তাকে সুরক্ষিত রাখার যাবতীয় বন্দোবস্ত করা।

PM's security breach: পঞ্জাবে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিভ্রাট, মুখ খুললেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 10:44 PM

ভুবনেশ্বর: দীর্ঘদিন পর গতকাল পঞ্জাবে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর পঞ্জাব সফরের দিনে এক নজিরবিহীন ঘটনা ঘটে। কর্মসূচিতে যাওয়ার সময় পথে বিক্ষোভের মুখে পড়েন প্রধানমন্ত্রী। ফিরোজপুরে প্রধানমন্ত্রীর যাত্রাপথে রাস্তা অবরোধ করে আন্দোলনরত কৃষকরা। একটি ব্রিজে প্রায় ১৫ থেকে ২০ মিনিট দাঁড়িয়ে থাকে প্রধানমন্ত্রী কনভয়। দেশের প্রধানমন্ত্রীর মতো একজন হাইপ্রোফাইল ব্যক্তির কনভয় মাঝ পথে দাঁড়িয়ে থাকা তাঁর নিরাপত্তা বিঘ্নিত হওয়ার সামিল। এই ঘটনার পরই তোলপাড় পড়ে যায় জাতীয় রাজনীতিতে। পাঞ্জাবের কংগ্রেস পরিচালিত সরকারকে তীব্র আক্রমণ করে বিজেপি। বিজেপির তরফ থেকে অনেকেই দাবি করেন উদ্দেশ্যপ্রণোদিতভাবে পঞ্জাব পুলিশ ও কৃষকরা একসঙ্গে ষড়যন্ত্র করে নরেন্দ্র মোদীর ক্ষতি করার চেষ্টা করেছেন।

এই ইস্যুতে এবার মুখ খুললেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। টুইটারে নবীন লিখেছেন, “ভারতের প্রধানমন্ত্রী স্বয়ং একটি প্রতিষ্ঠান। প্রত্যেক সরকারের উচিত সেই প্রতিষ্ঠান নিরাপত্তা এবং তাকে সুরক্ষিত রাখার যাবতীয় বন্দোবস্ত করা। এর বিপরীত কোন কাজ আমাদের গণতন্ত্রে গ্রহণযোগ্য নয়।” রাজনৈতিকভাবে বিজেপির ভিন্ন মেরুতে অবস্থান করলেও এই ইস্যুতে প্রধানমন্ত্রী ও বিজেপির পাশে দাঁড়িয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, গতকালই প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হওয়ার ঘটনায় কড়া প্রতিক্রিয়া দিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রক। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এই ঘটনার জন্য কংগ্রেস শাসিত পঞ্জাব সরকারকেই দায়ী করেছিল। এবার এই ঘটনার তদন্তের জন্য তিন সদস্যের বিশেষ কমিটি গঠন করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। আজই কমিটি গঠনের কথা জানিয়েছে অমিত শাহরে মন্ত্রক। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, তিন সদস্যের এই কমিটিতে রয়েছেন, ক্যাবিনেট দফতরের নিরাপত্তা সচিব সুধীর কুমার সাক্সেনা, ইন্টেলিজেন্স ব্যুরোর যুগ্ম অধিকর্তা বলবীর সিং এবং স্পেশ্যাল প্রোটেকশন গ্রুপের আইজি এস. সুরেশ। স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে এই কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে যত দ্রুত সম্ভব তদন্ত করে রিপোর্ট জমা করতে।

আরও পড়ুন: PM Modi to President over Security Breach: প্রধানমন্ত্রীর নিরাপত্তার গাফিলতি নিয়ে উদ্বিগ্ন রাষ্ট্রপতিও, আজই দেখা করতে পারেন প্রধানমন্ত্রী  

আরও পড়ুন: Toxic Gas Leak in Surat: নাকে কেমন একটা গন্ধ এল, তারপরই মাটিতে লুটিয়ে পড়লেন কর্মীরা! কারখানায় গ্যাস লিক করে মৃত ৬