বহিষ্কৃত খেজুরির প্রাক্তন তৃণমূল বিধায়ক রণজিৎ মণ্ডল, এবার কি বিজেপিতে?

শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ হিসাবে পরিচিত খেজুরির প্রাক্তন বিধায়ক রণজিৎ মণ্ডল (Ranajit Mondal)। গত বছরের ডিসেম্বরে তৃণমূল ছেড়ে শুভেন্দুর বিজেপি যোগের পরেই রণজিতের রাজনৈতিক অবস্থান নিয়েও জল্পনা ছড়ায়।

বহিষ্কৃত খেজুরির প্রাক্তন তৃণমূল বিধায়ক রণজিৎ মণ্ডল, এবার কি বিজেপিতে?
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 07, 2021 | 8:48 PM

পূর্ব মেদিনীপুর: দলবিরোধী কাজের অভিযোগে তৃণমূল (TMC) থেকে বহিষ্কৃত হলেন খেজুরির প্রাক্তন বিধায়ক রণজিৎ মণ্ডল (Ranajit Mondal)। এছাড়াও বহিষ্কার করা হল পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের কর্মাধ্যক্ষ আনন্দময় অধিকারীকে।

শুক্রবার পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেসের কোর কমিটির সাংগঠনিক সভা হয় নিমতৌড়ী শিক্ষক ভবনে। সেখানে উপস্থিত তৃণমূল কংগ্রেসের কোর কমিটির সদস্য ও বিধানসভা ভোটে জয়ী ও পরাজিত দলীয় প্রার্থীরা। জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি সৌমেন মহাপাত্রের সভাপতিত্বে আনন্দময় অধিকারী ও রণজিৎ মন্ডল কে দলবিরোধী কাজের অভিযোগে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়। বহিষ্কারের কথা ঘোষণা করেন সৌমেন মহাপাত্র।

শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ হিসাবে পরিচিত খেজুরির প্রাক্তন বিধায়ক রণজিৎ মণ্ডল। গত বছরের ডিসেম্বরে তৃণমূল ছেড়ে শুভেন্দুর বিজেপি যোগের পরেই রণজিতের রাজনৈতিক অবস্থান নিয়েও জল্পনা ছড়ায়। যদিও শেষ পর্যন্ত তিনি তৃণমূলেই থেকে যান। কিন্তু একুশের বিধানসভা ভোটে এই বিদায়ী বিধায়ককে আর টিকিট দেয়নি দল। তাঁর জায়গায় প্রার্থী করা হয় চিকিৎসক পার্থ প্রতিম দাসকে। যদিও একুশের ভোটে খেজুরি বিধানসভায় জয়ী হন বিজেপি প্রার্থী শান্তনু প্রামাণিক।

এদিন সদ্য অনুষ্ঠিত বিধানসভা নির্বাচন ও নির্বাচনোত্তর সাংগঠনিক রিপোর্ট খতিয়ে দেখতে বসে জেলা নেতৃত্ব। জেলা কো-অর্ডিনেটর ও বিধানসভা কেন্দ্রের প্রার্থীরা রিপোর্ট জমা দেন জেলা সভাপতি। সেই বৈঠকেই বহিষ্কার করা হয় রণজিৎ মণ্ডল ও আনন্দময় অধিকারীকে।

আরও পড়ুন: নিশীথ-জগন্নাথ কি সাংসদ পদ ছাড়বেন নাকি বিধায়ক পদ? শপথে অনুপস্থিতি বাড়াল জল্পনা 

এবার শুভেন্দু-ঘনিষ্ঠ রণজিৎ মণ্ডল ও আনন্দ অধিকারী কি বিজেপিতে যোগ দেবেন? জেলা রাজনৈতিক মহলের মধ্যে চলছে জোর জল্পনা।