নিশীথ-জগন্নাথ কি সাংসদ পদ ছাড়বেন নাকি বিধায়ক পদ? শপথে অনুপস্থিতি বাড়াল জল্পনা

নিশীথ প্রামাণিক (Nisith Pramanik), জগন্নাথ সরকার (Jagannath Sarkar)- বিজেপির (Bengal BJP) জয়ী দুই প্রার্থী। ত

নিশীথ-জগন্নাথ কি সাংসদ পদ ছাড়বেন নাকি বিধায়ক পদ? শপথে অনুপস্থিতি বাড়াল জল্পনা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 07, 2021 | 5:02 PM

কলকাতা: নিশীথ প্রামাণিক (Nisith Pramanik), জগন্নাথ সরকার (Jagannath Sarkar)- বিজেপির (Bengal BJP) জয়ী দুই প্রার্থী। তবে তাঁরা আবার সাংসদও। নির্বাচনের ফল ঘোষণার পর প্রশ্ন উঠছে, তাঁরা সাংসদ পদ ছাড়বেন না বিধায়ক পদ? শুক্রবার বিধানসভায় শপথ গ্রহণ করতে আসেননি বিজেপির জয়ী এই দুই প্রার্থীই। ফলে এই জল্পনা আরও জোরাল হয়ে উঠেছে।

একুশের ভোটে চার সাংসদকে বাংলায় প্রার্থী করেছিল বিজেপি। দু’জন জিতেছেন, দু’জন হেরে গিয়েছেন। জয়ী প্রার্থী হলেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক ও রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার। এই নিয়ে দুই সাংসদই সংবাদমাধ্যমের সামনে কোনও উত্তর দিতে রাজি হননি।

নিশীথ ও জগন্নাথ- দু’জনই যদি সাংসদ পদ ছাড়েন, তাহলে দুটি লোকসভা আসনে আবারও নির্বাচন হবে। সেক্ষেত্রে রাজনৈতিক বিশ্লেষকদের মন্তব্য, একুশের নির্বাচনের ফল দেখার পর গেরুয়া অন্দরেই প্রশ্ন উঠছে, এই দুটি লোকসভা আসন কি আবার ভোট হলে ধরে রাখতে পারবে পদ্ম শিবির? কারণ ২০১৯এর পর বাংলার পরিস্থিতি বদলেছে। এখনও বাংলায় বইছে মমতার ২১৩-র হাওয়া। সেক্ষেত্রে এই বিষয়টিও ভাবাচ্ছে বিজেপি নেতৃত্বকে।

তা না হলে নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার বিধায়ক পদ ছাড়তে পারেন। সেক্ষেত্রে দুটি বিধানসভা কেন্দ্রে আবারও ভোট হবে। এদিকে, হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় হেরে গিয়েছেন চুঁচুড়া কেন্দ্রে। আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় হেরে গিয়েছেন টালিগঞ্জে। তাঁর প্রতিপক্ষ ছিলেন অরূপ বিশ্বাস। ফলে তাঁরা সাংসদই থাকছেন।

আরও পড়ুন: সুব্রত বক্সির সঙ্গে ‘সৌজন্য’ বিনিময়, তৃণমূলের মুখ্য সচেতকের ঘরে মুকুল! জল্পনা বাড়িয়ে বললেন ‘যা বলার দু’ একদিন পরই বলব’

তবে নিশীথ আর জগন্নাথের ক্ষেত্রে কী হবে, তা দলই সিদ্ধান্ত নেবে বলে সূত্রের খবর। এখনও পর্যন্ত এ বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত পৌঁছতে পারেনি দল। তবে শুক্রবার শপথ নিতে আসেননি তাঁরা কেউই।