Coal Recovery Purulia: পুরুলিয়ায় বাজেয়াপ্ত প্রায় ২০০ টন কয়লা, গ্রেফতার ১২, বড় সাফল্য রাজ্য পুলিশের

Coal: পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, "ঝাড়খণ্ডের সঙ্গে সীমানা বরাবার এলাকাজুড়ে আমাদের টানা তল্লাশি অভিযান চলছে। যে কোনও বেআইনি কার্যকলাপের বিরুদ্ধে পুলিশ অভিযান চালাচ্ছে।"

Coal Recovery Purulia: পুরুলিয়ায় বাজেয়াপ্ত প্রায় ২০০ টন কয়লা, গ্রেফতার ১২, বড় সাফল্য রাজ্য পুলিশের
পুরুলিয়ায় উদ্ধার কয়লা
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Nov 25, 2022 | 6:09 PM

পুরুলিয়া: পড়শি রাজ্য ঝাড়খণ্ডে কিছুদিন আগেই সিআইএসএফ-এর সঙ্গে কয়লা চোরদের সংঘর্ষে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছিল। মৃত্যুও হয়েছিল সিআইএসএফ-এর গুলিতে। কয়লা পাচার রুখতে সজাগ দৃষ্টি এই রাজ্যেও। কয়লা পাচার (Coal Smuggling) রুখতে ব্যাপক পুলিশি ধড়পাকড় শুরু হয়েছে পুরুলিয়া (Purulia) জেলায়। ইতিমধ্য়েই মোট নয়টি কয়লা বোঝাই গাড়ি আটক করা হয়েছে বলে সূত্রের খবর। গ্রেফতার করা হয়েছে মোট ১২ জনকে। আচমকা পুলিশি এই অভিযান ঘিরে জোর শোরগোল পড়ে গিয়েছে জেলায়। বেআইনিভাবে মজুত রাখা কয়লাও বাজেয়াপ্ত করেছে পুলিশ। শুক্রবার ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার রঘুনাথপুর থানা এলাকায়। বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ২০০ মেট্রিক টন কয়লা।

এই বিষয়ে পুরুলিয়ে জেলা পুলিশের সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “ঝাড়খণ্ডের সঙ্গে সীমানা বরাবার এলাকাজুড়ে আমাদের টানা তল্লাশি অভিযান চলছে। যে কোনও বেআইনি কার্যকলাপের বিরুদ্ধে পুলিশ অভিযান চালাচ্ছে। বেশ কয়েকটি কয়লার গাড়িও আটক করা হয়েছে। আমরা জেলাজুড়েই তল্লাশি অভিযান চালাচ্ছি। যে কোনও বেআইনি কার্যকলাপের বিরুদ্ধে পুলিশের অভিযান আগামী দিনেও চলবে। বেআইনি কাজ কোনওভাবেই বরদাস্ত করা হবে না।”

প্রসঙ্গত, এর আগেও রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে কয়লা পাচার রুখতে অভিযান চালাতে দেখা গিয়েছে পুলিশকে। বীরভূম, পশ্চিম বর্ধমান সহ ঝাড়খণ্ড সীমানাবর্তী জেলাগুলিকে কয়লা পাচার রুখতে সজাগ দৃষ্টি রাখছে পুলিশ। এবার পুরুলিয়া জেলাতেও উদ্ধার হল বিপুল পরিমাণে কয়লা। প্রায় ২০০ মেট্রিক টন কয়লা বাজেয়াপ্ত হয়েছে। গ্রেফতারও করা হয়েছে বেশ কয়েকজনকে। কয়লার বেআইনি কারবার রুখতে সতর্ক দৃষ্টি রাখছে পুলিশ। জেলার বিভিন্ন প্রান্তে চলছে নজরদারি। বাড়ানো হয়েছে নাকা চেকিংও। কড়া পুলিশি প্রহরার ফলও মিলছে হাতেনাতে। পুলিশের কড়া নজরদারিতে কমছে কয়লার চোরা কারবারিদের দৌরাত্ম্যও। পুলিশের প্রহরায় শুক্রবার আটক করা হয়েছে একাধিক কয়লা বোঝাই গাড়ি, ওই বিপুল পরিমাণ বেআইনিভাবে মজুত করা কয়লা। ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে পুরুলিয়া জেলার অন্দরমহলে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla