‘দাঙ্গাবাজ, লুটেরাবাজ বিজেপি ভোটের আগে বঙ্গাল বঙ্গাল করে’: মমতা

'ঠিক করে বাংলাটা পর্যন্ত বলতে পারে না। ভোটের সময় বঙ্গাল, ভোট ফুরালেই কঙ্গাল'

'দাঙ্গাবাজ, লুটেরাবাজ বিজেপি ভোটের আগে বঙ্গাল বঙ্গাল করে': মমতা
ফাইল ছবি।
Follow Us:
| Updated on: Jan 19, 2021 | 4:10 PM

পুরুলিয়া: ‘দাঙ্গাবাজ, লুটেরাবাজ বিজেপিকে চাই না’, পুরুলিয়ার হুটমুড়ার সভায় দাঁড়িয়ে হুঙ্কার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এদিন বিজেপির ‘মিথ্যা কথার’ ফিরিস্তি দিতে গিয়ে মমতা বলেন, “ভোটের আগে বাংলায় এসে বঙ্গাল বঙ্গাল বলে চিৎকার করে। এদিকে ঠিক করে বাংলাটা পর্যন্ত বলতে পারে না। ভোটের সময় বঙ্গাল, ভোট ফুরোলেই কঙ্গাল।” মুখ্যমন্ত্রীর কটাক্ষ, ভোটের আগে মন্ডা-মিঠাই খাওয়ায় বিজেপি, ভোট মিটলে আম-জনতার জন্য বরাদ্দ থাকে ‘কাঁচকলা’।

গত লোকসভা ভোটে রাজ্যের যে ১৮টি আসনে পদ্মফুল ফুটেছে, তার মধ্যে অন্যতম এই পুরুলিয়া। মমতার ‘মুখ’ মৃগাঙ্ক মাহাতোকে পিছনে ফেলে সেই ভোটে পুরুলিয়ায় গেরুয়া ঝড় ওঠে জ্যোতির্ময় সিং মাহাতোর হাত ধরে। গত দেড় বছরে এ জেলায় বিজেপি ভিতরে ভিতরে ভালই ডালপালা মেলেছে। আগামী বিধানসভা ভোটে পুরুলিয়ায় তৃণমূল-বিজেপির টক্কর যে হবেই, সে কথাও মানছে ওয়াকিবহাল মহল।

তৃণমূলও যে কিছুটা হলেও এ আঁচ পেয়েছে, এদিন মমতার কথায় সে ইঙ্গিত প্রকট হল। মমতা বলেন, “লোকসভায় যাঁকে ভোট দিয়েছিলেন তিনি তো ভোট নিয়ে দিল্লি পালিয়ে গিয়েছেন। কোনও উন্নয়ন করেননি। নির্বাচনের আগে খাওয়াবে, আর ভোট মিটলে কাঁচকলা দিয়ে চলে যাবে। বিজেপি এলে পুরুলিয়া থাকবে না। আবার আসবে মাওবাদীরা। বিজেপি মাওবাদীদের থেকেও ভয়ঙ্কর।”

আরও পড়ুন: ভোট বড় বালাই! কোদাল হাতে খাল পরিষ্কারে নামলেন তৃণমূল বিধায়ক

এদিন মমতা অভিযোগ তোলেন, তাঁর সভার নির্ধারিত সময়ের থেকে তিন চার ঘণ্টা আগে এসে সভামঞ্চের ছবি তুলে নিয়ে গিয়েছে কেউ কেউ। সেই ছবি দেখিয়ে বলবে মমতার সভায় ভিড় হয় না। এসব দিল্লির অঙ্গুলি হেলনেই চলে বলে দাবি মুখ্যমন্ত্রীর। একইসঙ্গে এক অভিনেত্রীর সোশ্যাল মিডিয়ার পোস্ট ঘিরে বিজেপির একাংশ যখন তাঁকে কোনঠাসা করতে ব্যস্ত, মমতা কিন্তু অভিনেত্রীর পাশেই দাঁড়িয়েছেন, “একটা মেয়ে ছবিতে কাজ করে। মেয়েটাকে ধমকাবে, চমকাবে! বাংলায় ধমকালে মুখে লিউকোপ্লাস লাগিয়ে দেব।”

এদিন মমতা অভিযোগ তোলেন, তাঁর সভার নির্ধারিত সময়ের থেকে তিন চার ঘণ্টা আগে এসে সভামঞ্চের ছবি তুলে নিয়ে গিয়েছে কেউ কেউ। সেই ছবি দেখিয়ে বলবে মমতার সভায় ভিড় হয় না। এসব দিল্লির অঙ্গুলি হেলনেই চলে বলে দাবি মুখ্যমন্ত্রীর। একইসঙ্গে এক অভিনেত্রীর সোশ্যাল মিডিয়ার পোস্ট ঘিরে বিজেপির একাংশ যখন তাঁকে কোনঠাসা করতে ব্যস্ত, মমতা কিন্তু অভিনেত্রীর পাশেই দাঁড়িয়েছেন, “একটা মেয়ে ছবিতে কাজ করে। মেয়েটাকে ধমকাবে, চমকাবে! বাংলায় ধমকালে মুখে লিউকোপ্লাস লাগিয়ে দেব।” মমতার অভিযোগ, তাঁর প্রতিটা জনসভায় বিজেপি লোক পাঠায় ঝামেলা করার জন্য। মুখ্য়মন্ত্রীর হুমকি “আমিও বিজেপি, সিপিএমের সভায় লোক পাঠিয়ে দেব, বুঝবে!”