South 24 pargana: ফিন্যান্সের টাকা দেবেন বলে ডেকেছিলেন, এরপর যা হল…

West Bengal: পরিবারের লোকজনরা ডায়মন্ড হারবার পুলিশ জেলার মগরাহাট থানার দ্বারস্থ হন। অভিযোগ পেয়েই তদন্তে নামে পুলিশ।

South 24 pargana: ফিন্যান্সের টাকা দেবেন বলে ডেকেছিলেন, এরপর যা হল...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 12:37 PM

ডায়মন্ড হারবার: বাইকের ফিন্যান্সের টাকা পাইয়ে দেওয়ার টোপ। দুই যুবককে অপহরণ করে মুক্তিপণের মোটা টাকার দাবি করেছিল অপহরণকারীরা। তড়িঘড়ি পরিবারের লোকজনরা বৃহস্পতিবার বিকেলে ডায়মন্ড হারবার পুলিশ জেলার মগরাহাট থানার দ্বারস্থ হয়েছিলেন। সেই অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্তে নেমে গভীর রাতে কলকাতার সার্ভেপার্ক থানা এলাকার একটি আবাসিক হোটেল থেকে ৬ জন অপহরণকারীকে গ্রেফতার করে। পাশাপাশি অপহৃতদের উদ্ধার করে পুলিশ।

পুলিশ সূত্রের খবর, মগরাহাটের কামদেবপুরের বাসিন্দা বছর পঁচিশের জিয়ারুল পৈলান। চার বছর ধরে বাইকের ফাইনান্সে লোনের পাওনা টাকা উদ্ধারের কাজ করতেন। বুধবার সন্ধে নাগাদ ফাইনান্সের টাকা দেওয়ার নাম করে জিয়ারুলকে বারুইপুরে ডাকে অপহরণকারীরা। সেই মতো জিয়ারুল তাঁর এক সঙ্গী উস্তির বাসিন্দা রাকিব গাজিকে সঙ্গে নিয়ে বারুইপুরে যান। রাত গভীর হলেও দুই যুবক বাড়িতে না ফেরায় চিন্তায় পড়েন পরিবারের লোকজনেরা। রাতে অনেক খোঁজাখুঁজি করেও কোথাও তাঁদের কোনও খোঁজ মেলেনি।

এরপর বৃহস্পতিবার সকালে মুক্তিপণ চেয়ে জিয়ারুলের বাড়িতে ফোন আসে। চার লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়। বৃহস্পতিবার বিকেলে সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ অপহৃত জিয়ারুল পৈলানের মোবাইলের টাওয়ার লোকেশন ট্র্যাক করে। তখনই পুলিশ গভীর রাতে কলকাতার সার্ভেপার্ক থানা এলাকার একটি আবাসিক হোটেলে হানা দিয়ে অপহৃত দুই যুবককে উদ্ধারের পাশাপাশি ৬ জন অপহরণকারীকে গ্রেফতার করে।

ধৃতরা তানভির খান, রিয়াজ গাজি, প্রশান্ত চন্দ্র, তৌফিক লস্কর, রোহন বর ও রাজা দে। এরা সকলেই নরেন্দ্রপুর ও পাটুলি এলাকার বাসিন্দা। ধৃতদের শুক্রবার দুপুরে ডায়মন্ড হারবার মহকুমা আদালতে তোলা হলে জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।

আরও পড়ুন: Heatwave in India: করোনার ভীতিকেও ছাপিয়ে যাচ্ছে তাপপ্রবাহের দাপট, কেন ঘুম উড়েছে বিশেষজ্ঞদের?