Derailed: বারুইপুরে স্টেশনে লাইনচ্যুত মালগাড়ি, অল্পের জন্য এড়াল বড় বিপত্তি

Baruipur Goods Train Derailed: চার নম্বর প্লাটফর্ম থেকে আপাতত কোনও ট্রেন যাতায়াত করতে পারছে না। যদিও লোকাল ট্রেন পরিষেবার উপর এর ফলে বিশেষ কোনও বিঘ্ন ঘটছে না। বাকি প্লাটফর্মগুলি দিয়ে আপ ও ডাউন লাইনের ট্রেন চলাচল করছে।

Derailed: বারুইপুরে স্টেশনে লাইনচ্যুত মালগাড়ি, অল্পের জন্য এড়াল বড় বিপত্তি
মালগাড়ি লাইনচ্যূত
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 4:07 PM

বারুইপুর: মালগাড়ির (Goods Train) শান্টিং চলার সময় বিপত্তি। বারুইপুর স্টেশনে (Baripur Railway Station) এদিন দুপুরে লাইনচ্যুত (Train Derailed) হয়ে যায় মালগাড়ির চাকা। বারুইপুর জংশন স্টেশনের চার নম্বর লাইন দিয়ে মালগাড়িটির শান্টিং চলছিল। সেই সময় প্লাটফর্মের একটু পাশেই লাইনচ্যুত হয়ে যায় মালগাড়ির শেষ বগি। এই সমস্যার জেরে চার নম্বর প্লাটফর্ম থেকে আপাতত কোনও ট্রেন যাতায়াত করতে পারছে না। যদিও লোকাল ট্রেন পরিষেবার উপর এর ফলে বিশেষ কোনও বিঘ্ন ঘটছে না। বাকি প্লাটফর্মগুলি দিয়ে আপ ও ডাউন লাইনের ট্রেন চলাচল করছে। রেলের তরফে মাল গাড়ির চাকা পুনরায় রেল লাইনে তোলার জন্য তোড়জোড় শুরু হয়েছে।

এদিন দুপুরের এই দুর্ঘটনায় কেউ আহত না হলেও, প্লাটফর্ম সংলগ্ন যে জায়গায় মালগাড়িটি লাইনচ্যুত হয়েছে তাতে বড়সড় অঘটনের আশঙ্কা ছিল। কারণ, অনেক ট্রেনযাত্রীই নিত্যদিন ট্রেনে চলাচলের জন্য ওই জায়গাটি দিয়েই প্লাটফর্মে প্রবেশ করেন। যেখানে মালগাড়িটি লাইনচ্যুত হয়েছে, তার পাশেই রয়েছে রেলের ফুট ওভার ব্রিজ। জানা যাচ্ছে, এদিন দুপুর দুটো নাগাদ মালগাড়ির ওই বগিটি লাইনচ্যুত হয়ে গিয়েছিল। তারপর থেকে প্রায় ঘণ্টা দু’য়েক পেরিয়ে যাওয়ার পরও মালগাড়িটিকে রেল লাইনে তোলা সম্ভব হয়নি। এদিকে গোটা ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে বারুইপুরে। বারুইপুর স্টেশন চত্বরে ভিড় করেছেন বহু মানুষ। কারও চোখে মুখে উৎকণ্ঠা, আবার কারও চোখে মুখে কৌতুহল।

এদিকে প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই মালগাড়িটি লাইনচ্যুত হয়ে যাওয়ার পর প্রথমে রেলের কর্মীরা এসে পরিস্থিতি দেখা যান। তারপর মালগাড়িটি লাইনে তুলে আনার চেষ্টা শুরু হয়। বড়সড় কোনও অঘটন এড়ানো গেলেও শুক্রবার দুপুরের এই বিপত্তি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে বারুইপুর স্টেশন চত্বরে। যদিও রেলের তরফে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।