Diamond Harbour: মাস্ক নামালেই জরিমানা, প্রায় ৪ লাখ টাকা আদায় ডায়মন্ড হারবার পুলিশের

Violation of COVID norms: কোভিড বিধি উপেক্ষা করা এবং মাস্ক না পরার জন্য এখনও পর্যন্ত ১০ হাজার ৮৫৫ জনকে জরিমানা করা হয়েছে। জরিমানা বাবদ মোট আদায় করা অর্থের পরিমাণ ৩ লাখ ৯৪ হাজার ৩৫০ টাকা।

Diamond Harbour: মাস্ক নামালেই জরিমানা, প্রায় ৪ লাখ টাকা আদায় ডায়মন্ড হারবার পুলিশের
করোনা মোকাবিলায় সতর্ক ডায়মন্ড হারবার পুলিশ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 9:01 PM

ডায়মন্ড হারবার: রাজ্যে করোনার সংক্রমণ গ্রাফ (Coronavirus cases in West Bengal) কিছুটা কমেছে ঠিকই, কিন্তু তাতে এখনই নিশ্চিন্ত হচ্ছেন না স্বাস্থ্য বিশেষজ্ঞরা। কারণ, রাজ্যে দৈনিক করোনা পরীক্ষার সংখ্যাটাও অনেকটা কমেছে। এই পরিস্থিতিতে আরও কড়া হচ্ছে পুলিশ প্রশাসন। প্রতিদিন চলছে পুলিশি অভিযান, নজরদারি। কোথায় কোনও বেনিয়ম দেখলেই চলছে ধরপাকড়। সজাগ রয়েছে ডায়মন্ড হারবার (Diamond Harbour) জেলা পুলিশও। কোভিড বিধি উপেক্ষা করা এবং মাস্ক না পরার জন্য এখনও পর্যন্ত ১০ হাজার ৮৫৫ জনকে জরিমানা করা হয়েছে। জরিমানা বাবদ মোট আদায় করা অর্থের পরিমাণ ৩ লাখ ৯৪ হাজার ৩৫০ টাকা। সোমবার এমনটাই জানিয়েছে ডায়মন্ড হারবার জেলা পুলিশ। এর পাশাপাশি প্রতিদিন ডায়মন্ড হারবার জেলা পুলিশের অন্তর্গত ১৪ টি থানা ও ৭ টি বিধানসভা এলাকার ১৫ হাজার মানুষকে ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট করানো হচ্ছে।

সাতটি বিধানসভা কেন্দ্রের প্রতিটিতে তৈরি রাখা হয়েছে সেফ হোম

ডায়মন্ড হারবার জেলা পুলিশের সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় সোমবার জানিয়েছেন, এলাকায় সংক্রমণের হার কমেছে। তবে সবরকমভাবে প্রস্তুত রয়েছে পুলিশ প্রশাসন। সাতটি বিধানসভা কেন্দ্রের প্রতিটিতে দু’টি করে সেফ হোম তৈরি রাখা হচ্ছে । সোমবারের এই সাংবাদিক বৈঠকে পুলিশ সুপার ছাড়াও উপস্থিত ছিলেন ডায়মন্ড হারবারের মহকুমা শাসক সুকান্ত সাহা এবং অন্যান্য পুলিশ আধিকারিকরা।

জোর দেওয়া হচ্ছে করোনা পরীক্ষায়

পুলিশ সুপার আরও জানিয়েছেন, স্বাস্থ্য দফতরের সঙ্গে যৌথ উদ্যোগে বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ প্রশাসন। সদ্য গঙ্গাসাগরের মেলা শেষ হয়েছে। ভাঙা মেলা এখনও চলছে। এই পরিস্থিতিতে আরও বেশি পরিমাণে করোনা পরীক্ষা করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। প্রতিদিন ১৫ হাজার মানুষের ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার, প্রথম দিনেই সেই লক্ষ্যমাত্রা অতিক্রম করা সম্ভব হয়েছে। সোমবার ১৫ হাজার ৫১৬ জনের ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে সংক্রমণ পাওয়া গিয়েছে ৯২ টি নমুনায়। ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টের ভিত্তিতে সোমবার ডায়মন্ড হারবার পুলিশ জেলায় সংক্রমণের হার প্রায় ০.৫৬ শতাংশ।

পুলিশের তরফে ইতিমধ্যেই সংক্রমণ মোকাবিলায় বেশ কিছু পদক্ষেপ করা হয়েছে। যে সব জায়গায় সাধারণ মানুষের ভিড় বেশি হয় এবং বাজার এলাকাগুলিতে নাগরিকরা যাতে জোড়া মাস্ক ব্যবহার করেন, সেই দিকে জোর দেওয়া হয়েছে। এর পাশাপাশি, মাস্ক বিলি এবং জনসচেতনতামূলক প্রচারের উপরেও বাড়তি জোর দেওযা হয়েছে। এখনও পর্যন্ত প্রায় ২২০ টি কন্ট্রোল রুম খোলা রয়েছে এলাকায়। এর পাশাপাশি করোনা পরীক্ষার হারও আগের তুলনায় অনেকটা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপার।

আরও পড়ুন : Vaccination at Home: হোয়াটসঅ্যাপ করতে পারেন মেয়রকে, বাড়ি বাড়ি গিয়ে ভ্যাকসিন দেবেন পুর আধিকারিকরা

আরও পড়ুন : International Kolkata Book Fair: পিছিয়ে গেল কলকাতা বইমেলা, ২৮ ফেব্রুয়ারি থেকে সেন্ট্রাল পার্কে শুরু বইয়ের উৎসব