Gangasagar: আগুন নিয়ন্ত্রণে থাকছে এবার বিশেষ বাইক, গঙ্গাসাগরে এবার নতুন ব্যবস্থা

Gangasagar: মেলার জন্য অস্থায়ী আরও ১১টি ফায়ার স্টেশন তৈরি করা হয়েছে। সাগরের বিভিন্ন পয়েন্টে এই স্টেশনগুলি করা হয়েছে।

Gangasagar: আগুন  নিয়ন্ত্রণে থাকছে এবার বিশেষ বাইক, গঙ্গাসাগরে এবার নতুন ব্যবস্থা
গঙ্গাসাগরে সুজিত বসু
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2023 | 1:43 PM

দক্ষিণ ২৪ পরগনা: গঙ্গাসাগর মেলার অগ্নি নির্বাপণের জন্য আরও বেশি সংখ্যক বাইক ব্যবহার করা হবে। এই বাইকে একইসঙ্গে জল ও ফোম বহন করা যায়। ফলে মেলা চলাকালীন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাবে বিশেষ এই বাইক। এছাড়া মেলার জন্য অস্থায়ী আরও ১১টি ফায়ার স্টেশন তৈরি করা হয়েছে। সাগরের বিভিন্ন পয়েন্টে এই স্টেশনগুলি করা হয়েছে।

রবিবার মধ্যরাতে বামনখালি স্কুল মাঠে আচমকা আগুন লেগে পুড়ে যায় পুলিশ প্রশাসনের আধিকারিকদের থাকার একটি অস্থায়ী তাঁবুর একাংশ। তার উপর বুধবার গঙ্গাসাগর পরিদর্শনে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই মঙ্গলবার সাগরমেলার অগ্নি নির্বাপণ ব্যবস্থা খতিয়ে দেখতে গঙ্গাসাগরে এলেন দমকল মন্ত্রী সুজিত বসু। তিনি এদিন কচুবেড়িয়া ও সাগরমেলার মাঠের অগ্নি নির্বাপণ ব্যবস্থাপনা খতিয়ে দেখেছেন। তাঁর সঙ্গে ছিলেন দমকলের উচ্চপদস্থ আধিকারিকরা। দুপুরে স্থায়ী দমকল কেন্দ্রে আধিকারিকদের নিয়ে একটি বৈঠক দেন দমকলমন্ত্রী।

গঙ্গাসাগর মেলায় প্রস্তুতি খতিয়ে দেখতে সাগরদ্বীপে আসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জোর কদমে চলছে মেলার প্রস্তুতি। এরইমধ্যে একাধিক মন্ত্রী মেলা প্রাঙ্গণ ঘুরে দেখেছেন। মেলার কাজে যুক্ত সমস্ত দফতরের আধিকারিকদের সঙ্গে দফায় দফায় বৈঠকও হয়ে গিয়েছে ইতিমধ্যে। মুখ্যমন্ত্রী আসার আগে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে হেলিকপ্টার ট্রায়াল হয়েছে।