Cyclone Dana: প্রশাসন থেকে উঠেছে ভরসা! ঝড়ের আগে মহিলারাই সারাচ্ছেন বাঁধ

Cyclone Dana: সাগরদ্বীপের ধবলাট গ্রাম পঞ্চায়েত এলাকা। বৃহস্পতিবার সকাল থেকেই সেখানে চলছে বাঁধ মেরামতির কাজ। স্থানীয় প্রশাসনের উপরে আর ভরসা রাখতে পারলেন সেখানকার মানুষজন। বাড়ির মহিলারা নেমে পড়লেন কাজে।

Cyclone Dana: প্রশাসন থেকে উঠেছে ভরসা! ঝড়ের আগে মহিলারাই সারাচ্ছেন বাঁধ
Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2024 | 2:59 PM

সাগরদ্বীপ: আর কিছুক্ষণ। তারপরই আছড়ে পড়বে দানা। কী হবে পরিস্থিতি তা ভেবেই কার্যত শিউড়ে উঠছেন উপকূলের বাসিন্দারা। ক্ষয়ক্ষতির বেশি সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর ও দক্ষি ২৪ পরগনার মতো উপকূলের জেলাগুলিতে। নদীগুলি ফুঁসছে সেখানে। বেড়েছে স্রোত। বইছে দমকা বাতাস। এর মধ্যে জল বাড়লে যদি সব ভাসিয়ে নেয় তাই আগেভাগেই বাঁধ মেরামতিতে হাত লাগাচ্ছেন গ্রামের মহিলারা।

সাগরদ্বীপের ধবলাট গ্রাম পঞ্চায়েত এলাকা। বৃহস্পতিবার সকাল থেকেই সেখানে চলছে বাঁধ মেরামতির কাজ। স্থানীয় প্রশাসনের উপরে আর ভরসা রাখতে পারলেন সেখানকার মানুষজন। বাড়ির মহিলারা নেমে পড়লেন কাজে। একের পর এক বাঁধ সারাইয়ে ব্যস্ত গ্রামের মহিলারা। বাড়ির রান্না সেরে এসেই নিজেদের জীবন বাঁচাতে ময়দানে তাই প্রমিলা বাহিনী। নির্মাণের কাজ কোনওভাবে সেরে ফেলতে চাইছেন তাঁরা।

এর আগে আয়লা,বুলবুল, ইয়াসের মতো ঘূর্ণিঝড় দেখছে সুন্দরবন। সাগরদ্বীপও দেখেছে ইয়াসের সেই ভয়াবহ রূপ। কীভাবে মুহূর্তে ছাড়খাড় করে দিয়েছিল এলাকা। কয়েক বছর পর ফের ধেয়ে আসছে দানা। একদম যেন দানবের মতো সব খেয়ে ফেলতে চাইছে সে। তাই এবার আর একটু সময় নষ্ট নয়। অভিযোগ, প্রশাসনকে বারেবারে বলেও কোনও কাজ হয়নি। ফলে বৃথা আর সময় নষ্ট না করে নিজেরাই মেরামতির কাজে নামলেন তাঁরা।