Bengal Girl Trafficking in Bihar: নাচের জন্য বিহারে পাচার, মাসখানেক পর উদ্ধার বারুইপুরের দুই নাবালিকা

Bengal Girl Trafficking in Bihar: বারুইপুর থানার পুলিশের পাশাপাশি মাঠে নামে বারুইপুর পুলিশ জেলার অ্যান্টি হিউম্যান ট্র্যাফিক টিম। তাঁদের তৎপরতাতেই শেষে বিহার থেকে দুই নাবালিকাকে উদ্ধার করে আনা হল বাংলায়।

Bengal Girl Trafficking in Bihar: নাচের জন্য বিহারে পাচার, মাসখানেক পর উদ্ধার বারুইপুরের দুই নাবালিকা
গ্রেফতার ১ পাচারকারী
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 8:43 PM

বারুইপুর: চলতি মাসের শুরু থেকে খোঁজ মিলছিল না বারুইপুরের (Baruipur) দুই নাবালিকার। ব্যাপক শোরগোল পড়ে যায় গোটা এলাকায়। খোঁজ চলে আত্মীয়-স্বজনদের বাড়ি থেকে আশেপাশের এলাকাতেও। কিন্তু, খোঁজ মেলেনি দুই নাবালিকার (Minor Girl)। শেষে জানা যায় এলাকারই এক যুবক এক মহিলার হাতে টাকার বিনিময়ে বিক্রি করে দিয়েছে দুই নাবালিকাকে। এ কথা জানতে পারা মাত্রই নাবালিকাদের পরিবারের সদস্যরা পুলিশের দ্বারস্থ হয়।

বারুইপুর থানার পুলিশের (Police) পাশাপাশি মাঠে নামে বারুইপুর পুলিশ জেলার অ্যান্টি হিউম্যান ট্রাফিক টিম। তাঁদের তৎপরতাতেই শেষে বিহার থেকে দুই নাবালিকাকে উদ্ধার করে আনা হল বাংলায়। এই ঘটনায় ইতিমধ্যেই এক মহিলা পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তকে শুক্রবার বারুইপুর আদালতে তোলা হলে বিচারক পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। এর সঙ্গে আরও কারা জড়িত রয়েছে সে বিষয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। যে যুবক প্রথম ওই নাবালিকাদের বাড়ি থেকে নিয়ে পালায় তাঁরও খোঁজ চালাচ্ছে পুলিশ। 

পুলিশ সূত্রে খবর, গত ৫ মে থানায় বারুইপুরের দুই নাবালিকা নিখোঁজের অভিযোগ দায়ের হয়। এরপর পুলিশ জানতে পারে দুই নাবালিকাকে বিহারে পাচার করে দেওয়া হয়েছে। এরপর গত ২২ মে বিহারে যায় পুলিশের একটি দল। সেখানে মাধুরা থানার ভিক্টোরিয়া বাজার এলাকা থেকে স্থানীয় পুলিশ ও এক সেচ্ছাসেবী সংস্থার সাহায্যে নাবালিকাদের উদ্ধার করা হয়।  মাম্পি রায় ওরফে কাজল নামে এক মহিলাকে গ্রেফতার করা হয়। কাজলের বিহারে একটি অর্কেস্টা পার্টি আছে বলে খবর। এর আগেও বহু নাবালিকাকে ভাল টাকার বিনিময়ে কাজের লোভ দেখিয়ে বিহারে নিয়ে গিয়েছে সে। তাঁদের জোর করে অর্কেস্টা দলে নাচতে বাধ্য করা হত বলে খবর।

ঘটনা প্রসঙ্গে এক নাবালিকার মা বলেন, “আমাদের ওখানের একটা ছেলে দুই মেয়েকে বিক্রি করে দিয়েছিল। খোঁজ-খবর নিয়ে জানতে পারি ওরা বিহারে আছে। তারপর আমরা থানার দ্বারস্থ হই। পুলিশকে জানাই গোটা ঘটনা। এ মাসের চার তারিখ ঘটনাটা ঘটে। আমরা ৫ তারিখ অভিযোগ জানাই। তবে যে ছেলে নিয়ে গিয়েছিল ওদের তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।”