‘পিছন থেকে দৌঁড়ে এসেছিল ও, ছেলের মাথার বাঁ দিকটা খুবলে নিল…’ স্বামীর কাজে ভয়ে কাঁপছেন স্ত্রীও

Canning: অভিযোগ, আচমকাই তাইউম দাঁ নিয়ে পিছন থেকে ছুটে আসেন। পিছন থেকেই ফিরোজের মাথায় কোপ বসিয়ে দেন তিনি।

'পিছন থেকে দৌঁড়ে এসেছিল ও, ছেলের মাথার বাঁ দিকটা খুবলে নিল...' স্বামীর কাজে ভয়ে কাঁপছেন স্ত্রীও
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2021 | 8:25 AM

দক্ষিণ ২৪ পরগনা: সম্পত্তির ভাগ দেওয়ার নাম করে ছেলেকে বাড়িতে ডেকে এনেছিলেন। কিন্তু প্রতিবারের মতো এবারও হয় কথা কাটাকাটি। আর তার মাঝেই ঘর থেকে দা বার করে এনে ছেলের মাথায় কুপিয়ে দিলেন বাবা! মারাত্মক অভিযোগ দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের (Canning) ভলেয়া গ্রামের ঘটনা। আশঙ্কাজনক অবস্থায় ফিরোজ মোল্লা নামে ওই যুবক হাসপাতালে চিকিত্সাধীন।

প্রতিবেশী ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভলেয়া গ্রামের বাসিন্দা তাইউম মোল্লা চাষ করেই দিন গুজরান করেন। তাঁর দুই স্ত্রী ছুপিয়া ও ফিরোজা। বছর খানেক আগে গ্রামেরই মেয়ে ফিরোজাকে বিয়ে করেছিলেন তাইউম। তাঁর সঙ্গে বেশ কিছুদিন সংসারও করেন তিনি। তাঁর ঘরে এক ছেলে রয়েছে। তবে কয়েক বছর আগে সেই ঘরে অশান্তির জেরে আবারও প্রথম পক্ষের স্ত্রীর কাছে ফেরত আসেন তাউইম। তারপর থেকে দ্বিতীয় স্ত্রীর সঙ্গে তাঁর মনোমালিন্য বাড়তেই থাকে।

ফিরোজার বয়ান অনুযায়ী, মাঝেমধ্যেই সম্পত্তি ভাগাভাগির নাম কের তাইউম তাঁদের বাড়িতে ডেকে আনতেন। কিন্তু কোনও মিমাংসা হওয়ার আগেই শুরু হয় অশান্তি। প্রত্যেকবার অশান্তিতেই শেষ হয় গোটা বিষয়টি। কোনও মিমাংসা হয় না। ছেলেকে নিয়ে খালপাড় এলাকায় একটি বাড়িতে থাকেন ফিরোজা।

বৃহস্পতিবারও তাউইম তাঁদের সেই একই কারণে ডেকে আনেন। ছেেলে ফিরোজকে সঙ্গে নিয়েই তাইউমের বাড়িতে যান তিনি। সেখানে কথাবার্তা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই ঝামেলা শুরু হয়। বচসা গড়ায় হাতাহাতিতে। পরিস্থিতি উত্তপ্ত হচ্ছে বুঝতে পেরে ছেলে ফিরোজকে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে আসেন ফিরোজা। খালপাড়ের বাড়ির রাস্তা ধরেছিলেন তাঁরা।

অভিযোগ, আচমকাই তাইউম দাঁ নিয়ে পিছন থেকে ছুটে আসেন। পিছন থেকেই ফিরোজের মাথায় কোপ বসিয়ে দেন তিনি। রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন তাইউম। ফিরোজার কথায়, “চলেই আসছিলাম আমরা। বুঝতে পারছিলাম, জল গড়াতে শুরু করেছে। জল অনেক দূর গড়ানোর আগেই বাড়ি থেকে বেরিয়ে এসেছিলাম। সম্পত্তির ভাগ আমরা চাই না। তা বলে আমার তো সম্বল বলতে ছেলেটাই। ওকেই কেড়ে নেবে!”

ফিরোজার আফসোস, “সন্তান তো ওঁরও। ঝামেলা চলছিল। সম্পত্তির ভাগাভাগি নিয়ে কথা বলা শুরু হলেই ঝামেলা হত। কিন্তু মাথায় দায়ের কোপ দিয়ে দেবে ভাবিনি কখনও।” ফিরোজার অভিযোগ, এর আগেও একবার এই কথা বলেই বাড়িতে ডেকে বেধড়ক মারধর করে তাড়িয়ে দিয়েছিল তাইউম।

ছেলেকে উদ্ধার করে গিয়ে স্বামীর হাতে আক্রান্ত হয়েছেন ফিরোজাও। প্রতিবেশীরাই আক্রান্ত ফিরোজকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করান। প্রথমে তাঁকে উদ্ধার করে ক্যানিং মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অতিরিক্ত রক্তক্ষরণের জেরে তাঁর অবস্থা খারাপ হতে থাকে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। সকালেই থানায় লিখিত অভিযোগ দায়ের করবেন ফিরোজা। আরও পড়ুন: নিহত বিজেপি কর্মী জয়প্রকাশের মৃত্যু-মামলায় ‘অর্জুন গড়ে’ সিবিআই