South 24 Parganas: টানা বৃষ্টিতে উত্তাল নদী, নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা বাংলাদেশি বার্জের

South 24 Parganas: সিভিল ডিফেন্সের কর্মীরাও ঘটনাস্থলে চলে আসেন। তড়িঘড়ি স্থানীয় মৎস্যজীবীদের সহযোগিতা নিয়ে ওই বার্জটিকে শক্ত কাছি দিয়ে বেঁধে রাখা হয়েছে। দুর্ঘটনাগ্রস্ত এমভি সানরাইজ সবুজ বাংলা নামক বার্জটিতে নাবিক-সহ ১০ জন বাংলাদেশি রয়েছে।

South 24 Parganas: টানা বৃষ্টিতে উত্তাল নদী, নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা বাংলাদেশি বার্জের
দুর্ঘটনায় বাংলাদেশি বার্জImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2024 | 9:37 AM

দক্ষিণ ২৪ পরগনা:  প্রাকৃতিক দুর্যোগের মধ্যে পড়ে হুগলি নদীর উত্তাল ঢেউ সামাল দিতে না পেরে নিয়ন্ত্রণ হারিয়ে একেবারে নদীর পাড়ে উঠে পড়ে একটি বাংলাদেশি বার্জ। রবিবার সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটেছে কাকদ্বীপের হারুউড পয়েন্ট উপকূল থানার সূর্যনগর এলাকার কাছে হুগলি নদীতে। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। দুর্ঘটনাগ্রস্ত বার্জের পরিস্থিতি খতিয়ে দেখার পাশাপাশি নাবিক এবং কর্মচারীদের সঙ্গে কথা বলে সমস্ত তথ্য সংগ্রহ করে পুলিশ।

সিভিল ডিফেন্সের কর্মীরাও ঘটনাস্থলে চলে আসেন। তড়িঘড়ি স্থানীয় মৎস্যজীবীদের সহযোগিতা নিয়ে ওই বার্জটিকে শক্ত কাছি দিয়ে বেঁধে রাখা হয়েছে। দুর্ঘটনাগ্রস্ত এমভি সানরাইজ সবুজ বাংলা নামক বার্জটিতে নাবিক-সহ ১০ জন বাংলাদেশি রয়েছে। পুলিশ প্রশাসনের তরফে খবর দেওয়া হয়েছে কলকাতা বন্দর কর্তৃপক্ষের পাশাপাশি বার্জের এজেন্সিকে।

সূত্রের খবর, বিষয়টি পুলিশের পক্ষ থেকে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের নজরে আনা হয়েছে। জেলা প্রশাসনের তরফে দ্রুত উদ্ধারের জন্য কলকাতা বন্দর কর্তৃপক্ষ ও বার্জের এজেন্সিকে জানানো। আপাতত পুলিশ প্রশাসনের তরফে বার্জ থেকে নীচে নামতে নিষেধ করা হয়েছে বার্জের নাবিক ও কর্মচারীদের। সেখানেই তাঁদের থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়েছে বলে জানা গিয়েছে। এমভি সানরাইজ সবুজ বাংলা নামের এই বার্জটি গত ৭ তারিখ বাংলাদেশ থেকে বেরিয়ে প্রাকৃতিক দুর্যোগের কারণে নামখানায় এসে নোঙর করেছিল।

এই খবরটিও পড়ুন

রবিবার দুপুরের পর দুর্যোগ কিছুটা কমলে বিকাল নাগাদ কলকাতার খিদিরপুর থেকে ছাই বোঝাই করার উদ্দেশ্যে বাংলাদেশি বার্জটি নামখানা থেকে পাড়ি দিয়েছিল। সন্ধ্যার ঠিক কিছু মুহূর্ত আগে প্রাকৃতিক দুর্যোগের মধ্যে পড়ে হুগলি নদীর উত্তাল ঢেউ সামাল দিতে না পেরে নিয়ন্ত্রণ হারিয়ে নদীর পাড়ে উঠে যায়।